বিশ্বকাপে প্রত্যেক দলে থাকবে দুর্নীতি দমন অফিসার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১৫ মে ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ১১:২৯
বিশ্বকাপে প্রতিটি দলের জন্য একজন করে দুর্নীতি  দমন অফিসার নিয়োগ করবে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা- আইসিসি। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে পুরো টুর্নামেন্টে ১০ দলের সঙ্গে একজন করে দুর্নীতি দমন অফিসার থাকবেন।
ইংলিশ সংবাদমাধ্যম টেলিগ্রাফের এক প্রতিবেদনে বলা হয়, আগে আন্তর্জাতিক টুর্নামেন্টের ভেন্যুগুলোতে দুর্নীতি দমন ইউনিট মোতায়েন করা হতো। টুর্নামেন্ট চলাকালীন ক্রিকেটারদের একাধিক কর্মকর্তার সঙ্গে কাজ করতে হতো। তাতে অসুবিধাও হতো। এখন একজন অফিসার পুরো টুর্নামেন্টে একটি দল নিয়ে কাজ করবে। প্রস্তুতি ম্যাচ থেকে শুরু করে পুরো টুর্নামেন্ট পর্যন্ত। তারা দলের সঙ্গে একই হোটেলে থাকবে, এক সঙ্গে ভ্রমণ করবে। এবং অনুশীলন ও ম্যাচের দিনও দলের সঙ্গে থাকবে।’ টুর্নামেন্টের শেষ পর্যন্ত এক দলের জন্য একজন কর্মকর্তা হলে ক্রিকেটারদের সঙ্গে সহযোগিতা করতে সুবিধা হবে বলে মনে করছেন আইসিসি।
তাছাড়াও সবসময় দলের সঙ্গে থাকবেন বলে সন্দেহজনক গতিবিধি নজর রাখাও সহজ হবে। প্রয়োজনে ক্রিকেটারদের সতর্ক করার কাজও করতে পারবেন আইসিসির দুর্নীতি দমন অফিসাররা।
নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে বন্দুক হামলা ও শ্রীলঙ্কার চার্চে হামলার পর থেকে নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন ক্রিকেট বিশ্ব। এবারের বিশ্বকাপে প্রশ্ন উঠেছে অংশগ্রহণকারী দলগুলোর নিরাপত্তা নিয়ে। এ বিষয়ে আইসিসি বেশ সতর্ক। বিশ্বকাপের নিরাপত্তা নিয়ে আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেন, ‘এবারের বিশ্বকাপে নিরাপত্তার বিষয়টি অগ্রাধিকার পাবে। শুধু খেলোয়াড়রাই নয়, দর্শকদেরও নিরাপত্তা নিশ্চিত করা হবে।’



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন