সন্তান প্রসবের এক ঘন্টার মধ্যে ভোট দিলেন মনীষা

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৩ মে ২০১৯, সোমবার
সন্তান প্রসবের এক ঘন্টার মধ্যে ভোটের লাইনে দাঁড়ালেন ২৩ বছর বয়সী মনীষা রানি। রোববার তিনি দ্বিতীয় সন্তান প্রসব করেন। তারপর হাসপাতালের বিছানা ছাড়েন। হরিয়ানার কাইথাল জেলায় নিজের ভোট দিলেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন স্বামী পবন কুমার। তিনি রাস্তায় রাস্তায় বাইসাইকেলে করে কাপড়চোপড় ফেরি করেন। ভোট দেয়ার সময় তারা সঙ্গে নিয়ে গিয়েছিলেন নবজাতককে। মনীষা ও তার স্বামী দু’জনেই পড়াশোনা করেছেন পঞ্চম শ্রেণি পর্যন্ত। এ খবর দিয়েছে অনলাইন টাইমস অব ইন্ডিয়া।

মনীষা রোববার স্থানীয় সময় দুপুর ১২টার দিকে একটি সরকারি হাসপাতালে পুত্রসন্তান প্রসব করেন। কিন্তু একটা নাগাদ তিনি কাইথাল জেলার ধান্দ শহরে ২৩ নম্বর বুথে ভোট দেন। যে হাসপাতালে তিনি সন্তান প্রসব করেছেন সেখান থেকে এই বুথটি ১.২৫ কিলোমিটার দূরে। মনীষা বসবাস করেন কাইথাল জেলার ধান্দ শহরের ভাত কলোনিতে। প্রচ- গরম ও শারীরিক সমস্যা তাকে ভোটদানে বিরত রাখতে পারে নি। তিনি তার গণতান্ত্রিক অধিকারের প্রতি নিজের ভোটের কতটা মূল্য তা যেন সবার চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন। মনীষা বলেন, আমি সবেমাত্র একটি পুত্র সন্তান প্রসব করেছি। কিন্তু ভোট আমার পবিত্র অধিকার। তাই আমাকে কোনো কিছুই বিরত রাখতে পারে নি। শারীরিক অবস্থার কারণে তিনি বিস্তারিত কথা বলার মতো অবস্থায় ছিলেন না।

মনীষা স্বাভাবিক প্রক্রিয়ায় সন্তান প্রসব করেছেন। তাকে ভোটকেন্দ্রে নিতে কোনো অ্যাম্বুলেন্স ব্যবহার করতে হয় নি। নিজের ব্যবস্থায়ই তিনি ভোটকেন্দ্রে হাজির হয়েছেন। ওই ভোটকেন্দ্রের একজন কর্মকর্তা অনীল কুমার বলেছেন, আগে থেকেই ভোটারদের বিষয়ে সচেতনতা ছিল। তাই মনীষা আসার সঙ্গে সঙ্গে তারা তাকে ভোটদানে সহায়তা করেছেন। মনীষা ভোটের আগে বলেছিলেন তিনি ভোট দেবেনই। তিনি প্রতিশ্রুতি রেখেছেন। এ জন্য আমরা ভীষণ খুশি।
 



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

দেশে ফিরেছেন ভূমধ্যসাগরে প্রাণে বেঁচে যাওয়া ১৫ বাংলাদেশি

শাহজালালে সোয়া তিন কোটি টাকার স্বর্ণ জব্দ, যাত্রী আটক

ইউরেনিয়াম উৎপাদন ৪ গুণ বাড়িয়েছে ইরান, বাড়ছে উত্তেজনা

বহিস্কৃত ছাত্রলীগ নেত্রী জারিনের আত্মহত্যার চেষ্টা!

বিশ্ববিদ্যালয় পালানো শিক্ষকরা

ধনবাড়ীতে স্বামীর নির্যাতনে অন্তসত্ত্বা গৃহবধূর মৃত্যু

‘গানে সেই আবেদনটা খুঁজে পাওয়া যায় না’

মধুর ক্যান্টিনের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের ৫ জনকে বহিষ্কার

বালিশে ওলটপালট চাকরির বাজার!

ঢাকায় বালিশ প্রতিবাদ

প্রধানমন্ত্রীর সফরে নিরাপত্তা সতর্কতা প্রত্যাহার চাইবে ঢাকা

শিশুটিকে দত্তক পেতে চতুর্মুখী লড়াই

রিকশাচালকের বিরুদ্ধে ২৭ লাখ টাকার চেক মামলা

ব্যাংকে নগদ টাকার সংকট সরকারি আমানত পেতে তোড়জোড়

স্কুলছাত্রীকে ধর্ষণের পর ভেন্টিলেটর দিয়ে ফেলে দিলো পুলিশ সদস্য

সংসদ যেন একদলীয় করে তোলা না হয়