সুইট-এর অবুঝ সন্তানের প্রশ্ন ‘বাবা তুমি ভালো হবা কবে?’

অনলাইন

ঝিনাইদহ প্রতিনিধি | ২৪ এপ্রিল ২০১৯, বুধবার, ২:২৭
মাত্র ৩২ বছরে দুই কিডনি হারিয়ে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে পড়েছে পানি উন্নয়ন বোর্ডের অফিস সহকারী মোর্শেদ বিন মাসুদ সুইট। ২০১২ সালে কিডনি রোগ ধরা পড়ার পর এই ৭ বছরে ২০ লাখ টাকা ব্যয় করেছেন। চিকিৎসা ব্যয় মেটাতে ভিটেবাড়ি, জমিজমা ও চাকরির টাকা ব্যয় করে সুইট ও তার পরিবার এখন নিঃস্ব। অবুঝ দুই সন্তান ইফতেহাজ ও মেয়ে আফরা পিতার এহেন দুরাবস্থা দেখে মাঝে মাঝেই প্রশ্ন করে বলে ওঠে ‘আব্বা তুমি ভাল হবা কবে?’

শিশু দুই সন্তানের কথার জবাব দিতে গিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন অসুস্থ পিতা। এই অবস্থায় সুইটকে বিত্তবান ও সমাজের দানশীল ব্যক্তিরা আর্থিক সহায়তা না করলে তার বেঁচে থাকার আশা একেবারেই ক্ষীণ।

মোর্শেদ বিন মাসুদ সুইট ঝিনাইদহের শৈলকুপা উপজেলার উত্তর মীর্জাপুর গ্রামের মৃত আ ফ মাসুদুর রহমানের ছেলে। মাগুরা পানি উন্নয়ন বোর্ডের অফিস সহকারি সুইট বর্তমান ঝিনাইদহ শহরের ব্যাপারীপাড়া সিদ্দিকীয়া সড়কে বসবাস করেন।

স্ত্রী তহমিনা জানান, স্বামীর জীবন রক্ষায় বিষয়-আশয় সব কিছু বিক্রি করে এখন আমরা নিঃস্ব। প্রতি মাসে ওষুধ ও কিডনি ডায়ালাইসিস করতে ব্যয় হচ্ছে ৫০ হাজার টাকা। সুইট এখন ঢাকার ইবনে সিনা ডি ল্যাব এন্ড কনসালটেশন সেন্টারের চিকিৎসক ডা. মো. আবদুল মুকীতের অধীনে চিকিৎসা নিচ্ছেন। সুইটের ভগ্নিপতি আবদুর রউফ জানান, ভারতের শ্রীপুরাম ভেলরের কিডনী রোগ বিশেষজ্ঞ ডা. কে ভেংকট রামন দ্রুত কিডনি প্রতিস্থাপনের পরামর্শ দিয়েছেন। এজন্য ব্যয় হবে আনুমানিক ২৫ লাখ টাকা। কিন্তু পরিবারটির এই চিকিৎসা ব্যায় মেটানোর মতো কোন সাধ্য নেই।

সুইট-এর স্ত্রী বলেন, এজন্য আমরা সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের দ্বারস্থ হচ্ছি। সুইটের জন্য সাহায্য পাঠানোর ঠিকানা- মোর্শেদ বিন মাসুদ সুইট, ডাচ বাংলা ব্যাংক লি., হিসাব নং ১৬৮১০১৭৯০৩১, কুষ্টিয়া শাখা। এছাড়া যে কেও ব্যক্তিগত বিকাশ নং ০১৭১১৩৫৩৫৯২ যোগাযোগ করতে পারেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রাঙামাটিতে সন্ত্রাসীদের সঙ্গে গুলি বিনিময়ে একজন সেনাসদস্য নিহত

অতিরিক্ত ডিআইজি হলেন ২০ পুলিশ কর্মকর্তা

শাহজালালে ১০ হাজার ইয়াবাসহ যুবক আটক

হাইকোর্টের আরেক বেঞ্চে মিন্নির জামিন আবেদন

কেড়ে নেয়া হতে পারে জাকির নায়েকের মালয়েশিয়ায় বসবাসের অনুমতি: মাহাথির

আধা বেলায় ছাত্রদলের মনোনয়ন ফরম শেষ

আফগানিস্তানে কোনো নির্বাচন মানবে না তালেবান

ইসরাইলি সেনাদের গুলিতে ৩ ফিলিস্তিনি নিহত

আবারো সৌদি আরবের গুরুত্বপূর্ন তেলক্ষেত্রে হুতির ড্রোন হামলা

কুমিল্লায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ৭

শহিদুল আলমের মামলা স্থগিতই থাকবে

ঢামেকে স্টাফদের মধ্যে সংঘর্ষ, আহত ২৫

এবারের ঈদযাত্রায় ২০৩টি সড়ক দুর্ঘটনায় নিহত ২২৪

দুই পদে মনোনয়ন কিনলেন যারা

দেশের মাটিতে মঈনুল ও তানিয়ার লাশ

রাজধানীতে পৃথক সড়ক দুর্ঘটনায় বৃদ্ধাসহ নিহত ২