দেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি নেই

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ২২ এপ্রিল ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ২:৩৩
আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থানে থাকার কারণে বাংলাদেশে কোনো জঙ্গি বা সন্ত্রাসী হামলার ঝুঁকি  নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গতকাল দুপুরে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বনানীর বাসা থেকে বের হয়ে মন্ত্রী এসব কথা বলেন। শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলায় শেখ সেলিমের নাতী জায়ান নিহত হওয়ায় তার পরিবারকে সান্ত্বনা দিতে স্বরাষ্ট্রমন্ত্রী ওই বাসায় যান।

শ্রীলঙ্কায় হামলার প্রেক্ষাপটে দেশে কোন নিরাপত্তা হুমকি আছে কিনা সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আমাদের আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যথেষ্ট সতর্ক রয়েছে। এছাড়া কোন সন্ত্রাসী বা জঙ্গি হামলা ঘটতে পারে এ ধরনের কোন তথ্য আমাদের কাছে নাই। তারপরেও আমরা ইস্টার সানডে ও পবিত্র শবেবরাত উপলক্ষে সারাদেশের গুরুত্বপূর্ণ স্থাপনা গুলোতে নিরাপত্তা জোরদার করেছি। আমার মনে হয় আমাদের দেশের মানুষ ও আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এধরনের জঙ্গি বা সন্ত্রাসবাদকে আশ্রয় প্রশয় দেয় না। তারা এই নীতিতে বিশ্বাস করে না বলে দেশ মোটামুটি শান্ত আছে।

শ্রীলঙ্কার সন্ত্রাসী হামলার ঘটনায় শোক প্রকাশ করে মন্ত্রী বলেন, কোন দেশেই এ ধরনের ঘটনা কাম্য নয়। যেখানেই ঘটুক না কেন এটা ন্যাক্কারজনক। এরকম যাতে আর না ঘটে সেজন্য ট্র্যান্সন্যাশনাল ক্রাইমের প্রতি আরও জোর দেয়া উচিত। যেখানে যে তথ্য পাওয়া যায় সেটা যদি তারা শেয়ার করে তবে কিছুটা হলেও নিরাপত্তা দেয়া সম্ভব হবে। শেখ সেলিমের নাতী জায়ান নিহত হওয়ার ঘটনায় শোক প্রকাশ করে তিনি বলেন, এই ঘটনায় জায়ান নিহত হওয়ার পাশাপাশি তার বাবাও আহত হয়েছেন। শ্রীলঙ্কায় হামলায় মোট কতজন নিহত ও আহত হয়েছেন তার পূর্ণ সংখ্যা আমাদের কাছে নাই। আশাকরি শ্রীলঙ্কান সরকার ঘটনার তদন্ত করে আমাদেরকে বিষয়টি জানাবেন। কারণ আমরাও ঢাকায় হলি আর্টিজানে জঙ্গি হামলার তদন্ত করে জানিয়েছিলাম। নিহত জায়ানের মরদেহ কবে আসবে সাংবাদিকদের এমন প্রশ্নে মন্ত্রী বলেন, সেলিম ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছে। তিনি বলেছেন খুব দ্রুত তাকে আনা হবে। আশা করছি আগামী কালকের (আজ) ভেতরে মরদেহ ঢাকায় আনা হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Kazi

২০১৯-০৪-২২ ২১:০৪:২১

তবুও সতর্ক থাকা ভাল ।

আপনার মতামত দিন

সিরিজে সমতা ফেরালো এইচপি টিম

আপিল শুনানি এ বছরেই: আইনমন্ত্রী

২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৬২৬ জন হাসপাতালে ভর্তি

জন্মাষ্টমী শোভাযাত্রার নিরাপত্তায় ডিএমপির ১০ নির্দেশনা

মাদারীপুরে আওয়ামী লীগের দু’পক্ষের সংঘর্ষ, আহত ৩০

সরষের মধ্যে ভূত থাকতে নেই: হাইকোর্ট

কাশ্মীর ইস্যু ভারতের অভ্যন্তরীণ বিষয়

‘ঝুঁকি নিয়েই রোহিঙ্গাদের প্রত্যবাসন শুরু করতে হবে’

ন্যায় বিচার এই দেশ থেকে নিরুদ্দেশ হয়ে গেছে: রিজভী

মিঠামইনে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতির লোকজনের হামলা, নিহত ১

খালেদার মুক্তির জন্য রাজপথে আন্দোলন করতে হবে-দুদু

খেলোয়াড় ও দর্শকদের প্রিয় কোচ হতে চান ডমিঙ্গো (ভিডিও)

ঢাকায় ডেঙ্গুতে স্কুলছাত্রের মৃত্যু

ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিয়ে ঢাকা ছাড়লেন জয়শঙ্কর

কাশ্মীর ইস্যুতে আবার মধ্যস্থতার প্রস্তাব ট্রাম্পের