প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক-

রোহিঙ্গা সঙ্কটের স্থায়ী সমাধান চান ব্রুনেই সুলতান

অনলাইন

অনলাইন ডেস্ক | ২২ এপ্রিল ২০১৯, সোমবার, ৩:৫৬
জাতিগত নিধনের শিকার হয়ে বাংলাদেশে আশ্রয় নেয়া লাখ লাখ রোহিঙ্গাদের নিজ দেশ মিয়ানমারে প্রত্যাবর্তন এবং সংকটের স্থায়ী সমাধান চেয়েছেন ব্রুনেই সুলতান হাসানাল বলকিয়া। সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে এ মন্তব্য করেন তিনি।
সুলতান হাসানাল বলকিয়ার সরকারি বাসভবন ইস্তানা নুরুল ইমানের চেরাদি লায়লা কেনচানায় দ্বিপাক্ষিক এ বৈঠক অনুষ্ঠিত হয়। পরে পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের ব্রিফ করেন।
পররাষ্ট্র সচিব সাংবাদিকদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে (সুলতান হাসানাল বলকিয়া) বেশ বড় একটা বক্তব্য রেখেছেন। তিনি বলেছেন, আমাদের সবাই মিলে একটা পার্মানেন্ট সলিউশন করা উচিৎ। আমাদের সব ধরনের উদোগ নেয়া উচিৎ, যাতে তারা (রোহিঙ্গা) ফিরে যেতে পারে।

শহীদুল হক বলেন, আমাদের প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে আসিয়ানের বড় ইনভলবমেন্ট চেয়েছেন এবং এ ব্যাপারে সুলতানের সহযোগিতা কামনা করেছেন। পররাষ্ট্র সচিব বলেন, সুলতান রোহিঙ্গাদের ব্যাপারে আসিয়ানদের ইনভলবমেন্টের কথা বলেছেন, আসিয়ান হিউম্যানেটেরিয়ান সেন্টারের কনটেক্সটে। দুই দেশের সম্পর্ক আরও সম্প্রসারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই সফরকে মাইলস্টোন হিসেবে উল্লেখ করেন সুলতান। দুই দেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বাড়ানো প্রচুর সম্ভবনা রয়েছে, তার সম্প্রসারণের ওপর গুরুত্বারোপ করেন হাসানাল বলকিয়া।

পররাষ্ট্র সচিব জানান, ব্রুনেই এর সুলতানের সঙ্গে বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোহিঙ্গা ইস্যুতে আলোচনা ছাড়াও দুই দেশের সহযোগিতা ও বাণিজ্য-বিনিয়োগ সম্পর্ক বৃদ্ধিতে কয়েকটি প্রস্তাব দিয়েছেন।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিলেট বিভাগের পৌর মেয়রদের সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর মতবিনিময়

১০ ডিসেম্বরের মধ্যে আওয়ামী লীগের মেয়াদ উত্তীর্ণ কমিটি গঠনের নির্দেশ

প্রাথমিক শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৫৫ হাজার ২৯৫

ছাত্রলীগের কমিটি গঠন নিয়ে সংঘর্ষ, আহত ৭

২৫ বছর ধরে শিকলবন্দি রতন

‘৪০ লাখের কমিটি, মানিনা-মানব না’

‘ছাত্রলীগ নেতাদের বহিষ্কারেই বুঝা যায় দেশে কতটা দুর্নীতি চলছে’

কোনো ছাত্রসংগঠনে এমন নজির নেই: কাদের

যা বললেন শোভনের বাবা

ঢাবি ক্যাম্পাসে ভূত তাড়ানোর মিছিল

অন্তঃসত্বা কিশোরীকে বিয়ে, অতঃপর...

বান্দরবানে অস্ত্রের মুখে ৬ জনকে অপহরণ

ব্যাটিং ব্যর্থতায় ২৫ রানে হারলো বাংলাদেশ

ভিকারুননিসার নতুন অধ্যক্ষ নিয়োগ

যশোরে বোমা নিষ্ক্রি করতে গিয়ে বিস্ফোরণে র‌্যাব সদস্য আহত

মেসেজ ক্লিয়ার