কুয়াকাটায় অবরোধকালীন সময় সংশোধনের দাবিতে জেলেদের মানববন্ধন

অনলাইন

কুয়াকাটা প্রতিনিধি | ২০ এপ্রিল ২০১৯, শনিবার, ১২:১৪
নতুন করে আরোপিত ইলিশ মৌসুমের ৬৫ দিনের অবরোধ বাতিলের দাবিতে মানববন্ধন করেছে কুয়াকাটা উপকূলীয় এলাকার ট্রলার মালিক, জেলে ও সংশ্লিস্ট ব্যবসায়ীরা। শনিবার সকাল সাড়ে দশটায় মহিপুর-আলীপুর মৎস্য বন্দরের শেখ রাসেল সেতুর এ কর্মসূচীতে আলীপুর-কুয়াকাটা মৎস্য ব্যবসায়ী সমিতি, মহিপুর মৎস্য ব্যবসায়ী সমিতি, কলাপাড়া উপজেলা ফিশিং ট্রলার মাঝি সমিতি, কুয়াকাটা-আলীপুর ট্রলার মালিক সমিতি, মহিপুর ফিশিং ট্রলার মালিক সমিতির কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করে।
এসময় বক্তব্য রাখেন, আলীপুর-কুয়াকাটা মৎস্য ব্যবসায়ী সমিতির সভাপতি আনছার উদ্দিন মোল্লা, মহিপুর ফিশিং ট্রলার মালিক সমিতির সভাপতি দেলোয়ার গাজী, ট্রলার মালিক দিদার উদ্দিন, মৎস্য ব্যবসায়ী দিদার উদ্দিন মাসুম, মহিপুর মৎস্য অড়ৎদার মালিক সমিতির সভাপতি ফজলু গাজী।

নতুন করে আরোপিত এ সময়সীমাকে অভ্যান্তরীণ ও আর্ন্তজাতিক ষড়যন্ত্র উল্লেখ করে বক্তারা বলেন, মৎস্য অধিদপ্তর ইলিশ মৌসুমে বঙ্গোপসাগরে অবরোধ জারী করলেও ভারতসহ পার্শ্ববর্তী দেশের সমুদ্রের জলসীমায় কোন অবরোধ না থাকায় ওই সকল দেশের জেলেরা সমুদ্রে নির্বিঘেœ মাছ শিকার করছে। এমনকি বাংলাদেশের জলসীমায় ঢুকেও মাছ শিকার করে নিয়ে যায়। এতে ক্ষতির সম্মুখীন হচ্ছে বাংলাদেশের জেলেরা। ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিনের অবরোধের সংশোধনসহ পার্শ্ববর্তী দেশগুলোর সাথে সমন্বয় করে অবরোধ আরোপ করা হলে দেশের স্বার্থ সংরক্ষিত হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

তেরেসা মে’র চোখে তখন পানি

২৮শে মে শপথ নিতে পারেন নরেন্দ্র মোদি

সরকার এত অমানবিক নয়

খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার

ধারণা পাল্টে দিতে চায় অভিজ্ঞ বাংলাদেশ

গান্ধী পরিবারের রাজনীতির সমাপ্তি?

দোহার-নবাবগঞ্জকে আধুনিক উপজেলায় পরিণত করবো

তৃতীয় দিনেও ট্রেনের টিকিট পেতে ভোগান্তি

মৃত্যুর দুয়ার থেকে ফিরে এলাম

চট্টগ্রামে মাদক নিয়ন্ত্রণে ‘কিশোর গ্যাং’

বাংলাদেশে মানব পাচার রোধে কাজ করছে আইওএম

মোদির সামনে যেসব চ্যালেঞ্জ

জৈন্তাপুরে এখন নয়া ‘ধান্ধা’ চোরাকারবার

ড্যাবের নির্বাচনে ডা. হারুন-সালাম প্যানেলের নিরঙ্কুশ জয়

ছয় শতাধিক কারখানায় বেতন বোনাস নিয়ে সমস্যা

এক সপ্তাহ আগে মোটরসাইকেলটি কিনেছিলেন মেহেদী