ঢাকায় ফিরেই মিরপুরে রোডস

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২০ এপ্রিল ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ২:৫৮
আগামী সোমবার শুরু হচ্ছে ক্রিকেটারদের বিশ্বকাপ প্রস্তুতি। বিশ্বকাপ মিশনের জন্য টাইগার ক্রিকেটারদের প্রস্তুত করতে ছুটি কাটিয়ে গতকাল ঢাকায় ফিরেছেন বাংলাদেশ দলের প্রধান কোচ স্টিভ রোডস। সকালে বাসায় কিছুক্ষণ সময় কাটিয়ে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ছুটে যান রোডস। বৃহস্পতিবার ঢাকায় ফিরেছেন পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ এবং ফিজিও মারিও ভিল্লাভারায়ন। ব্যাটিং পরামর্শক নিল ম্যাকেঞ্জি, স্পিন বোলিং কোচ সুনীল যোশি, ফিজিও থিহান চন্দ্রমোহনের গতকালই ফেরার কথা। নিউজিল্যান্ড সফর শেষে একমাস ছুটি কাটিয়েছেন তারা।
গতকাল দুপুরে কিউরেটর গামিনি সিলভার সঙ্গে স্টেডিয়ামে প্রবেশ করে মিডিয়া কর্মীদের এড়িয়ে যান স্টিভ রোডস। তিনি লাউঞ্জে টিভি ক্যামেরা ও সাংবাদিকদের দেখে বলেন, এখন কিছু বলবো না। আমি আজ সকালেই এসেছি ঢাকায়।
এয়ারপোর্ট থেকে বাসায় গিয়ে সরাসরি চলে এসেছি মাঠে। আমার সঙ্গে সম্পৃক্ত এবং জাতীয় দলের সঙ্গে সংশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে কথা হোক, আলোচনা হোক, এখানকার পরিস্থিতি জেনে বুঝে তারপর না হয় বড় পরিসরে কথা হবে আপনাদের সঙ্গে। আজকের জন্য এটুকুই।’ বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ থাকায় দেশের মাটিতে অনুশীলনের খুব বেশি সময় পাবে না মাশরাফি বিন মুর্তজার দল। ২২শে এপ্রিল থেকে ২রা মে পর্যন্ত ব্যাট-বলে শান দেয়ার সুযোগ পাবে বাংলাদেশ। তারপরই আয়ারল্যান্ডগামী বিমানে চড়বে টিম টাইগার্স। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের প্রথম ম্যাচ আগামী ৭ই মে। প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। ৯ই মে নিজেদের দ্বিতীয় ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ স্বাগতিক আয়ারল্যান্ড। প্রতিটি দল দু’বার করে মুখোমুখি হবে একে অপরের। বিশ্বকাপে যাওয়ার আগে বাংলাদেশ পাবে চার ম্যাচ (ফাইনালে উঠলে পাঁচ ম্যাচ)। আয়ারল্যান্ড সিরিজ শেষ হবে ১৮ই মে। সেখান থেকে বাংলাদেশ দল সরাসরি চলে যাবে ইংল্যান্ডে, বিশ্বকাপে অংশ নিতে।
২২শে এপ্রিল ক্যাম্প শুরু হলেও ঢাকা প্রিমিয়ার লীগ শেষ করার সুযোগ পাবেন ক্রিকেটাররা।  ২১ ও ২৩শে এপ্রিল হবে সুপার লীগের শেষ দুই রাউন্ডের খেলা। জাতীয় দলের অধিকাংশ ক্রিকেটারই খেলছেন শিরোপার লড়াইয়ে থাকা আবাহনীর হয়ে। অধিনায়ক মাশরাফি ছাড়াও আবাহনীর হয়ে খেলছেন  সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, সাইফউদ্দিন, রুবেল হোসেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন