শিগগিরই চালু হচ্ছে ‘বিকিনি এয়ারলাইন’ (ভিডিও)

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৮ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৪:০৬
ভাবুন তো বিমানে বসে আছেন। আর আপনার সামনে দিয়ে বিকিনি পরা বিমানবালা হেঁটে বেড়াচ্ছেন। আপনার কাছে জানতে চাইছেন কি কি সেবা দিতে পারেন। না, লাজুক হওয়ার কোনো কারণ নেই। এটাই সত্যি হতে যাচ্ছে একটি বিমানে। এমন বিমান উড়বে ভিয়েতনামের হো চি মিন সিটি থেকে। কোথাও বিরতি না দিয়ে তা সরাসরি উড়ে যাবে নয়া দিল্লিতে। এতে যেসব বিমানবালা থাকবেন তারা বিকিনি পরা। এ জন্য এ বিমান সংস্থাটিকে বিতর্কিত করে বলা হয় ‘বিকিনি এয়ারলাইন’। প্রকৃত নাম ভিয়েতজেট এয়ার। এটি পরিচালনা করছেন নারী উদ্যোক্তা নগুয়েন থি ফুওং থাও। সপ্তাহে চারদিন হো চি মিন সিটি ও নয়া দিল্লির মধ্যে চলাচল করবে এ বিমানটি। তবে যৌন সুড়সুড়ি সৃষ্টিকারী বলে এরই মধ্যে ব্যাপক সমালোচনায় পড়েছে ভিয়েতজেট এয়ার। তারা এরই মধ্যে বার্ষিক একটি ক্যালেন্ডার প্রকাশ করেছে। তাতে বিমানবালা, পাইলট ও সমতলে দায়িত্ব পালনরতদের বিকিনি পরা ছবি ব্যবহার করা হয়েছে। এ খবর দিয়েছে অনলাইট আউটলুক ইন্ডিয়া।  

২০১১ সালের ডিসেম্বরে শুরু এই এয়ারলাইনটির যাত্রা। আকাশে উড়ার প্রথম বছরেই তারা চোখে পড়ার মতো লাভ করেছে। বিবিসি রিপোর্ট করেছে যে, আগে এই বিমান সংস্থাটি মাঝে মাঝে সংবাদ শিরোনাম হতো। বিমানবালা বা অন্যরা যাত্রীদের সেবা দিচ্ছেন এমন একটি পোশাক বা ইউনিফর্ম পরে, যা বিকিনির চেয়ে সামান্য মার্জিত। তবে তাকে বিকিনি বলাই ভালো। এ জন্য আগে তাদেরকে নিয়ে সংবাদ শিরোনাম হয়েছে।

কিন্তু ২০১২ সালে হঠাৎ করেই বিমান সংস্থাটি নিজেদেরকে সমালোচনার একেবারে তুঙ্গে নিয়ে যায়। ওই সময় বিমান যখন কোনো একটি ফ্লাইটের মাঝপথে ঠিক তখন সুন্দরী প্রতিযোগিতার মতো করে এর ভিতর নাচের আয়োজন করা হয়। আর তাতে নাচ করেন বিকিনি পরা ৫ বিমানবালা। এ খবর বাতাসের আগে ছড়িয়ে পড়ে। বিমানের ভিতরে এমন কা- ঘটনোর জন্য ভিয়েতজেট এয়ার দেশটির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পূর্বানুমতি নেয় নি। এ জন্য তাদেরকে ৬৭৮.২০ পাউন্ড জরিমানা করা হয় ।

তবে এবার দিল্লি পর্যন্ত তারা এমন যে ফ্লাইট চালু করার সিদ্ধান্ত নিয়েছে, তাতে যে বিকিনি পরা বিমানবালা থাকবেন, এ বিষয়ে সেখানকার কর্তৃপক্ষের কাছ থেকে অনুমতি নেয়া হয়েছে কিনা তা জানা যায় নি। প্রকাশ করা হয় নি কোন তারিখ থেকে শুরু হবে এমন ফ্লাইট। তবে কোম্পানির একজন কর্মকর্তা বলেছেন, খুব শিগগিরই শুরু হবে এ ফ্লাইট। বর্তমানে ভিয়েতনাম ও ভারতের মধ্যে সরাসরি কোনো ফ্লাইট চালু নেই। সম্প্রতি ভিয়েতনামের প্রেসিডেন্ট ট্রান ডাই কুয়াং ভারত সফরে আসেন। তখন ইন্ডিয়া-ভিয়েতনাম বিজনেস ফোরাম আয়োজিত এক অনুষ্ঠানে এমন ফ্লাইট চালু করার ঘোষণা দেয়া হয়।  

বর্তমানে ভিয়েতজেট এয়ারলাইনের ৫৫টি বিমান আছে। তারা ভিয়েতনাম ও আন্তর্জাতিক ৮২ টি রুটে প্রতিদিন ৩৮৫টি ফ্লাইট পরিচালনা করে।





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

জ্বলছে পৃথিবীর ফুসফুস আমাজন অভিযোগের তীর সরকারের দিকে

সিরিজ খোয়ালো ইমার্জিং দল

সংযুক্ত আরব আমিরাতের সর্বোচ্চ সম্মাননা পেলেন মোদি

মিয়ানমারেরও শক্তিশালী বন্ধু আছে: কাদের

রোহিঙ্গাদের দেশে ফেরত পাঠাতে যুক্তরাষ্ট্র চাপ অব্যাহত রাখবে: মিলার

শায়েস্তাগঞ্জে ট্রাকচাপায় শ্রমিক নিহত

ময়মনসিংহে ডেঙ্গুতে শিশুর মৃত্যু

বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ফরিদপুরে ব্রিজের রেলিং ভেঙে বাস খাদে, নিহত ৮

ধনাঞ্জয়া ১০৯, শ্রীলঙ্কা ২৪৪

শ্রীলঙ্কার বিপক্ষে সাইফের সেঞ্চুরি

নাটোরে স্বামী-স্ত্রীর আত্মহত্যা

বঙ্গবন্ধুর কথা ষোলআনা অমান্য করা হচ্ছে: ড. কামাল

বিকেলে জরুরি বৈঠকে বসছে বিএনপির স্থায়ী কমিটি

প্রয়াত ভারতের সাবেক অর্থমন্ত্রী অরুণ জেটলি

ইট-পাটকেল ছোড়ার খেলায় চীন-যুক্তরাষ্ট্র, পাল্টাপাল্টি শুল্কারোপ