প্রস্তুতির ঘাটতি রাখতে চায় না বাফুফে

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৬ এপ্রিল ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১১:৩৮
২২শে এপ্রিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হচ্ছে বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল আসর। ৬ দেশের অংশগ্রহণে আয়োজিত এই টুর্নামেন্টের শিরোপায় চোখ রেখেই কঠোর অনুশীলন করে যাচ্ছে বাংলাদেশ নারী ফুটবল দল। দক্ষিণ এশিয়ায় বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ গোল্ডকাপই মেয়েদের নিয়ে প্রথম আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্ট। বাংলাদেশ, সংযুক্ত আরব আমিরাত, কিরগিজস্তান, লাওস, তাজিকিস্তান ও মঙ্গোলিয়া অংশ নিচ্ছে প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ সংযুক্ত আরব আমিরাত ও কিরগিজস্তান। টুর্নামেন্টের উদ্বোধনী বা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছে বাফুফে। ‘আমরা উদ্বোধনী বা সমাপনী যে কোনো অনুষ্ঠানে প্রধানমন্ত্রীকে পেতে চাই। সেভাবেই তাকে আমন্ত্রণ জানানো হয়েছে।
প্রধানমন্ত্রী উদ্বোধনী না নাকি সমাপনীতে থাকবেন তা এখনো নিশ্চিত করেনি তার কার্যালয়’- বলেন বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন।
এদিকে টুর্নামেন্টকে সামনে রেখে কঠোর অনুশীলন ব্যস্ত বাংলাদেশ দল। অন্য সবাই যখন নতুন বছরের প্রথম দিনে নানাভাবে আনন্দে মেতেছেন তখন এ সময়টা মাঠে অনুশীলনে কাটিয়েছেন কিশোরী ফুটবলাররা। সকাল-দুপুর অনুশীলন করিয়ে মেয়েদের বঙ্গমাতা টুর্নামেন্টের জন্য প্রস্তুত করছেন কোচ গোলাম রব্বানী ছোটন। টুর্নামেন্টের প্রস্তুতি নিয়ে ছোটন বলেন,‘সাফ চ্যাম্পিয়নশিপের পর আমরা কোনো ফুটবলারকে ছুটি দেইনি। এমনি পহেলা বৈশাখের দিনও দলকে দু’বেলা অনুশীলন করিয়েছি। প্রস্তুতিতে আমরা কোনো প্রকার ঘাটতি রাখতে চাই না। টুর্নামেন্টে প্রচার প্রচারণায় ঘাটতি রাখছে না বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। প্রচারণায় বাড়তি উন্মাদনা যোগ করতে ঢাকায় এসেছিলেন কলম্বিয়ার দুই শীর্ষ নারী ফুটবলার জেসিকা হুরতাদো ও ক্যাথরিন ফ্যাবিওলা কাস্ত্রো। বাংলাদেশ নারী ফুটবল দলের শুভেচ্ছা দূত হিসেবে যোগ দিয়েছেন দেশের জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। টুর্নামেন্টের জন্য একটি থিম সং প্রকাশ করেছে স্পন্সর প্রতিষ্ঠান কে-স্পোর্টন। দেশের নারী ফুটবলারদের সংগ্রামী জীবন নিয়ে তৈরি করা হয়েছে গানটির আবহ।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পাকিস্তানে নারী জঙ্গির আত্মঘাতী বোমা হামলা, নিহত ৮

প্রিয়া সাহার ব্যাখ্যা না শুনে মামলা নয়: ওবায়দুল কাদের

প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা খারিজ

প্রিয়া সাহার বক্তব্য: মার্কিন দূতাবাসেরই দূরভিসন্ধি

দেশের সুনাম সংকটে ফেলাই উদ্দেশ্য: অধ্যাপক দেলোয়ার হোসেন

অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রদূতদের প্রতি প্রধানমন্ত্রীর তাগিদ

মিন্নির জামিন আবেদন না মঞ্জুর

ঢাবির ভবনে ভবনে তালা, ক্লাস বর্জন

ব্রেস্ট ক্যান্সারে নতুন ওষুধ

মালয়েশিয়ার সাবেক রাজার বিচ্ছেদ নিয়ে ক্লাইম্যাক্স

হিউম্যানস অব আসাম- পর্ব ১

পুলিশ যেভাবে বলতে বলেছে সেভাবেই বলেছি, বাবাকে মিন্নি

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বাড্ডায় নিহত নারী ছেলেধরা ছিলেন না, ৪০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজ আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত ঢাবি ছাত্রলীগ নেতা

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে ওয়াশিংটন গেলেন ইমরান খান