সিদ্ধিরগঞ্জে ডিবি পরিচয়ে দুজনকে অপহরণ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | ১৬ এপ্রিল ২০১৯, মঙ্গলবার
সিদ্ধিরগঞ্জ থেকে ডিবি পরিচয়ে অপহৃত দুই ব্যক্তির খোঁজ মিলেনি গত ৫ দিনেও। এদিকে তাদের সন্ধান চেয়ে গতকাল বিকালে সংবাদ সম্মেলন করেছেন দুই পরিবারের সমস্যরা। অপহৃত দুই ব্যক্তি হলেন, মাদরাসা শিক্ষক মো. জাহেদুর রহমান (৩৩) ও ক্ষুদ্র ব্যবসায়ী ইকবাল হোসেন (৩৯)। এরমধ্যে জাহেদুর রহমান কুমিল্লার  ব্রাক্ষণপাড়া শিদলাই এলাকার আবদুল হাকিম ও ইকবাল হোসেন একই জেলার দেবিদ্বার থানার বৈশেরকোট এলাকার শেখ শহিদুর রহমানের ছেলে। গত ১০ই এপ্রিল এশার নামাজ পড়ে মসজিদ থেকে বের হওয়ার পর সিদ্ধিরগঞ্জের নিমাকাশারী বাজার সংলগ্ন বায়তুস শরীফ জামে মসজিদের সামনে থেকে তাদের অপহরণ করা হয়। তারা দুইজনই সিদ্ধিরগঞ্জের নিমাকাশারী এলাকায় পরিবার নিয়ে ভাড়া থাকেন। প্রত্যক্ষদর্শীরা জানায়, নামাজ শেষে ইকবাল ও জাহেদুর দাঁড়িয়ে নিজেদের মধ্যে কথা বলছিল। এ সময় ৮-১০ লোক তাদের দুইজনকে টেনে-হেঁচড়ে কালো গ্লাসের একটি সাদা রংয়ের হায়েস মাইক্রোবাসে তোলার চেষ্টা করে।
এ সময় স্থানীয় লোকজন বাধা দিয়ে তারা নিজেদের ডিবির লোক পরিচয় দেয়। পরে লোকজন সরে গেলে ইকবাল ও জাহেদুরকে গাড়িতে তুলে দ্রুত ঘটনাস্থল ত্যাগ করে। এদিকে গতকাল বিকালে রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে অপহৃত দুই পরিবারের সদস্যরা লিখিত বক্তব্যে বলেন, পরদিন ১১ই এপ্রিল সিদ্ধিরগঞ্জ থানা, নারায়ণগঞ্জ ডিবি অফিস এবং আদমজীতে র?্যাব-১১ এর অফিসে যোগাযোগ করেন। কোনো সন্ধান না পেয়ে ১২ই এপ্রিল দুই পরিবারের পক্ষ থেকে সিদ্ধিরগঞ্জ থানায় পৃথক দুটি জিডি করা হয়। জিডি নং- নম্বর ৫৭৫ ও ৫৭৬। সংবাদ সম্মেলনে বলা হয়, আইন অনুযায়ী কোনো ব্যক্তিকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে গেলে জিজ্ঞাসাবাদের পরে ২৪ ঘণ্টা পর আদালতে হাজির করতে হয়। কিন্তু  ৫ দিন অতিবাহিত হলেও তাদের আদালতে হাজির অথবা তাদের কোনো তথ্য আমরা পাচ্ছি না। ?আমাদের জানামতে অপহৃত দুইজনের নামে থানায় রাজনৈতিকসহ অন্য কোনো মামলা নেই। তারা কোনো রাজনৈতিক দলের সঙ্গেও যুক্ত নয়। মো. ইকবাল হোসেনের অগ্নিপতি মোস্তফা  পরিবারের বড় সন্তান। তার স্ত্রী ও ১০ মাসের এক পুত্র সন্তান রয়েছে। ক্ষুদ্র ব্যবসা করে কোনো মতে সংসার চলছে। তার অবর্তমানে অর্থ কষ্টে পড়েছে পরিবারের সদস্যরা। ছেলের টেনশনে তার বাবা-মা গুরুতর অসুস্থ হয়ে পড়েছে এবং তার স্ত্রীও পাগল প্রায়।
ওদিকে শিক্ষক মো. জায়েদুর রহমানও পরিবারের বড় সন্তান। তার স্ত্রী ও ছোট ছোট তিন সন্তান রয়েছে। ছেলের নিখোঁজের খবরে বৃদ্ধ বাবা-মা অসুস্থ হয়ে পড়েছে। মোটকথা দুই পরিবারের সদস্যরা অপহৃত দুইজনকে নিয়ে শঙ্কা প্রকাশ করে তাদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন। সিদ্ধিরগঞ্জ থানার এসআই দুটি জিডির তদন্ত করছেন। তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আপাতত তেমন কোনো অগ্রগতি নেই। তবে আমরা ঘটনাস্থলের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ চেক ও সিডি আর সংগ্রহ করেছি। এ ছাড়াও খোঁজখবর নেয়া হচ্ছে। অগ্রগতি হলে আপনাদের জানাবো।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কেন্দুয়ায় পানিতে পড়ে ৩ শিশুর মৃত্যু

নববধূকে সিগারেটের আগুনে ছ্যাঁকার অভিযোগ, মামলা

জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

৩০ এপ্রিলের মধ্যে বিএনপির বাকিরাও শপথ নেবেন : হানিফ

লাবণ্যকে বহনকারী মোটরবাইক চালক আটক

সরকারের চাপে শপথ নিচ্ছে বিএনপির নির্বাচিতরা

‘গেট আউট’ মোকাব্বির যোগ দিলেন গণফোরামের কাউন্সিলে

‘সাংগ্রি-লা হামলায় নিহত হয়েছে জাহরান হাশমি’

শ্রীলঙ্কায় হামলার আশঙ্কা, মসজিদ বা গির্জায় প্রার্থনা না করার আহ্বান

নড়াইলে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে কুপিয়ে হত্যা

ইরাকে ৪৫ বাংলাদেশী শ্রমিক উদ্ধার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল

কথিত বাংলাদেশী অভিবাসী ইস্যুতে উত্তপ্ত ভারতের সুপ্রিম কোর্টের বেঞ্চ

‘মাসের ত্রিশ দিনই ক্যামেরার সামনে থাকতে হচ্ছে’

বগুড়া জেলা বিএনপির সভাপতিকে শোকজ

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত