যেন টাকারই উৎসব!

ভারত

মানবজমিন ডেস্ক | ৭ এপ্রিল ২০১৯, রোববার
ভারতে লোকসভা নির্বাচন। যতই সেই দিনক্ষণ ঘনিয়ে আসছে ততই যেন রাজপথ টাকার (স্থানীয় মুদ্রা রুপি) উৎসবে পরিণত হচ্ছে। এখান ওখান থেকে উদ্ধার হচ্ছে টাকা। গাড়ির ভিতর টাকা। বস্তায় ভরা টাকা। যেন টাকারই উৎসব! এত টাকা আসছে কোথা থেকে! এ প্রশ্নের প্রথম ইঙ্গিত যায় রাজনীতিকদের দিকে। অরুণাচল প্রদেশে বিজেপি প্রার্থী ডাঙ্গি পারমির ছেলে ক্রিস্টোফার পারমির ছেলে  ও সাবেক এমএলএল রালোমগ বোরাং-এর গাড়ি থেকে সম্প্রতি উদ্ধার করা হয়েছে হয় এক কোটি ৮০ লাখ রুপি।  একটি গেস্ট হাউজে রাখা দুটি গাড়ি থেকে এ অর্থ উদ্ধার করা হয়েছে। এর পরেই অন্ধ্র প্রদেশে একটি বাসের ভিতর থেকে উদ্ধার করা হয়েছে ৫ কোটি রুপিরও বেশি।
শুক্রবার স্থানীয় সময় সকাল সাড়ে দশটার দিকে রাজম মন্ডল এলাকার জেন্দালাদিব্বা গ্রামে একটি বাস থেকে উদ্ধার করা হয় ৫ কোটি ৭ লাখ ৮৫ হাজার ৯০০ রুপি। শ্রিকাকুলাম জেলা পুলিশ এই অর্থ জব্দ করেছে। সবশেষে খবর পাওয়া যায় রোববার দিল্লি-দেহরাদুন মহাসড়কে একটি গাড়ি থেকে জব্দ করা হয়েছে ৭ লাখ রুপি।

স্থানীয় কর্মকর্তারা মনসুরপুরের কাছে একটি ক্রসিংয়ে একটি গাড়িতে অভিযান চালিয়ে উদ্ধার করে এই অর্থ। স্টেশন হাউস অফিসার সঞ্জীব কুমার এ তথ্য দিয়েছেন। ঘটনার সময় ওই গাড়িতে ছিলেন তিনজন ব্যক্তি। এত অর্থ বহন করার বিষয়ে তারা কোনো তথ্যপ্রমাণ দিতে পারে নি। কর্মকর্তারা তাদেরকে জিজ্ঞাসাবাদ করছিলেন। বলা হয়েছে, পরবর্তীতে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে তাদের বিরুদ্ধে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শিমলায় বাংলাদেশী রাজনীতিকের ছেলের ‘আত্মহত্যা’

রাজধানীর দুই পুলিশ বক্সের কাছ থেকে বোমা উদ্ধার

কক্সবাজারের ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত ২

‘দর্শক আমার কাছ থেকে আলাদা কিছু পাবে’

বিমানবন্দরের হেনস্থার শিকার ওয়াসিম আকরাম

মাকে বাঁচাতে বিয়ে ভেঙে দিলেন বাংলাদেশী যুবতী, দান করলেন কিডনি

নাটোরে বাড়িতে ঢুকে শিক্ষিকাকে কুপিয়ে হত্যা

রাজধানীতে বাসের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত

শায়েস্তাগঞ্জে দু’পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক আহত

প্লেবয় মডেল এখন...

রেনু হত্যায় প্রধান আসামি হৃদয় গ্রেপ্তার

বিপজ্জনক পরিস্থিতি, ঠাঁই নেই হাসপাতালে

মা হত্যার বিচার চেয়ে রাজপথে তুবা

সেদিন যা ঘটেছিল বাড্ডার স্কুলে

বরিস জনসন বৃটেনের নতুন প্রধানমন্ত্রী

সড়কে পৌনে ৫ লাখ ফিটনেসবিহীন গাড়ি