‘অপোর’ নতুন ফোনের ছবি ফাঁস

তথ্য প্রযুক্তি

স্টাফ রিপোর্টার | ২ এপ্রিল ২০১৯, মঙ্গলবার
অপোর নতুন ফোনের ছবি ফাঁস হয়েছে। ধারণা করা যাচ্ছে, প্রতিষ্ঠানটি নিজদের ‘সেলফি এক্সপার্ট’ ফোনে নতুন কি ধরনের ফিচার নিয়ে আসছে! ফোনটির মূল আকর্ষণ হিসেবে থাকছে, ৪৮+৫ মেগাপিক্সেলের ডুয়াল রিয়ার ক্যামেরা। যা ধারণ করতে সক্ষম লো-লাইটেও অসাধারণ সব ছবি এবং চমকপ্রদ সেলফির জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের অটো সেলফ প্রটেকশন রাইজিং ক্যামেরা।

ধারণা অনুযায়ী, অপোর এফ১১ প্রো’তে রয়েছে ২৩৪০ বাই ১০৮০ পিক্সেলের ৬ দশমিক ৫ ইঞ্চির প্যানারোমিক স্ক্রিন, ফুল এইচডি প্লাস ডিসপ্লে; যেখানে পিক্সেল পার ইঞ্চি (পিপিআই) হচ্ছে ৩৯৭ এবং ফোনের বডি টু স্ক্রিন রেশিও ৯০ দশমিক ৯ শতাংশ। এফ১১ প্রো’তে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের চিপসেট। তবে, কোন সংস্করণ ব্যবহার করা হয়েছে তা এখনও অজানা। ফোনটিতে থাকবে ৬ জিবি র‌্যাম আর ইন্টার্নাল স্টোরেজ থাকছে ১২৮ জিবি। অপারেটিং সিস্টেম হিসেবে এতে রয়েছে অ্যান্ড্রয়েড ৯.০ পাই এর সাথে কাস্টমাইজড অপো কালার ওএস ৬.০।   
এখন পর্যন্ত জানা ফোনটির অন্যান্য ফিচারগুলো হচ্ছে: সুপার স্লিম বেজেল ও নচ বিহীন ফোনটির দৈর্ঘ্য ১৬১.৩ মি.মি., প্রস্থ ৭৬.১ মি.মি. এবং ফোনটির পুরুত্ব ৮.৮ মি.লি.। ফোনটির ওজন ১৯০ গ্রাম। ফোনটি পাওয়া যাবে দু’টি রঙে- থান্ডার ব্ল্যাক এবং অরোরা গ্রিন। সাথে থাকছে ৪০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের (এমএএইচ) বিশাল ব্যাটারি, আর সাথে থাকছে দ্রুত চার্জের জন্য ভুক ফ্ল্যাশ ৩.০।
এটি হবে অপোর দ্বিতীয় স্মার্টফোন যার সাথে রয়েছে মোটরাইজড রাইজিং সেলফি ক্যামেরা। ফোনটিতে ক্যামেরা রয়েছে একদম ওপরের দিকে মাঝামাঝি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ধর্ষণের পর হত্যা

মনোনয়ন ফরম জমা দিয়েছেন ৭৪জন

ব্রাহ্মণবাড়িয়ায় পুকুর ভরাট করে বানানো আলোচিত সেই মার্কেট উচ্ছেদ

ছাত্রলীগ নেতার আগাম জামিন

সব দিকে শুধু লুট চলছে : ফখরুল

বর্ষসেরা গোলের তালিকায় মেসি থাকলেও নেই রোনালদো

বন্দরে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী গ্রেপ্তার

মিন্নিকে কেন জামিন নয়: হাইকোর্ট

বান্দরবানে অস্ত্রের মুখে ৩ চালক অপহরণ

লক্ষ্মীপুরে ইউপি কার্যালয়ে বিক্ষোভ : ৭৭ বস্তা চাল জব্দ

ভিপি নুরের ওপর হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

‘শুধু নিজেদের দিক দেখলে তা ভারতের জন্য ক্ষতিকর’

কুষ্টিয়ায় উদ্ধার হওয়া বস্তাবন্দি লাশটি বিলকিসের

সকালে এসেছেন ল্যাঙ্গাভেল্ট, বিকাল পাঁচটায় আসছেন ডমিঙ্গো

কাশ্মীর ইস্যুতে ভারত সরকারের কড়া সমালোচনায় অমর্ত্য সেন

সৌদি আরবে চালু তাৎক্ষণিক লেবার ভিসা সার্ভিস