ফরিদগঞ্জে ভোটের চিত্র

বাংলারজমিন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি | ২৫ মার্চ ২০১৯, সোমবার
ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরুষ কেন্দ্র। সকাল সাড়ে ১১টা কেন্দ্রের সামনে  ভোটার উপস্থিতি দেখা যায়নি। কিন্তু, দরজায় দাঁড়িয়ে দেখা গেলো ভিতরে বুথগুলো দখল করে আছে বিভিন্ন প্রতীকের কর্মীরা। কোথাও প্রকাশ্যে সিল মারার ঘটনা ঘটেছে। ভোটার না থাকায় পোলিং অফিসার টেবিলে ঘুমিয়ে আছেন। একটি মহিলা ভোট কেন্দ্র দখলে নিয়েছে পুরুষরা। অধিকাংশ বুথ তৈরি করা হয়েছে দায়সারা গোছের।

ছোট টুকরো কাপড় দিয়ে মোড়ানো হয়েছে বুথ।
বাইরে থেকে ইচ্ছে করলেই যে কেউ সিল মারার দৃশ্য বুঝতে পারে। কারচুপি, ভোট কেন্দ্র দখলের অভিযোগ এনে আওয়ামী লীগ নেতা একজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন বর্জনের মধ্য দিয়ে বিকাল চারটায় সমাপ্ত হয়েছে ফরিদগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন। বেলা তিনটায় আওয়ামী লীগ নেতা টিউবওয়েল প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী এনামুল হক খোকন পাটওয়ারী নির্বাচনে কারচুপি, ভোট কেন্দ্র দখলের অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছেন। এ মর্মে সহকারী রিটার্ণিং ও উপজেলা নির্বাহী অফিসার আলী আফরোজ একটি লিখিত অভিযোগ পেয়েছেন বলে স্বীকার করেছেন। কয়েকটি কেন্দ্রে বিক্ষিপ্ত সংঘর্ষের সংবাদ পাওয়া গেছে। পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে এসব ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীগণ জানিয়েছেন।

এদিকে, সকাল হতে বেলা দুইটা পর্যন্ত অন্তত ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে কেন্দ্রে ভোটার উপস্থিতির চিত্র হতাশাজনক। ভোটারদের লাইন খুব একটা দেখা যায়নি। কিন্তু, প্রতিটি কেন্দ্র্‌ের বাইরে ও ভিতরে নৌকাসহ ভাইস চেয়াম্যান পদের বিভিন্ন প্রার্থীর বেইজধারী কর্মীদের উপস্থিতি ছিলো লক্ষণীয়। এছাড়া চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী থাকলেও, প্রত্যেক কেন্দ্রেই নৌকা প্রতীকের কর্মী-সমর্থকদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। অন্যদিকে, আনারস প্রতীক এর কোনো এজেন্ট বা কর্মী কোথাও খুঁজে পাওয়া যায়নি। চেয়ারম্যান পদে আম প্রতীকের অপর প্রার্থী আব্দুল গণি শুরু হতেই নির্বাচনী প্রচারণায় ছিলো না।

এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঘনবসতিপূর্ণ এলাকা থেকে মোবাইল টাওয়ার অপসারণের নির্দেশ

মুসা বিন শমসেরের বিরুদ্ধে দুদকের মামলা

রূপপুর বালিশ দুর্নীতি অনুসন্ধানে দুদক

সুপরিচিত কুর্দি সাংবাদিককে পরিবারসহ হত্যা

নতুন ব্রেক্সিট চুক্তিতে সম্মত বৃটেন-ইইউ: জনসন

এরদোগানকে লেখা ট্রাম্পের চিঠি নিয়ে রাশিয়ার সমালোচনা

সম্রাটের জিজ্ঞাসা- শুধু তাকে কেনো?

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জার্সি উপহার ফিফা সভাপতির

শেখ হাসিনাকে ইডেন টেস্ট দেখার আমন্ত্রণ গাঙ্গুলির

সরকারের পদত্যাগ চান ডাকসুর সাবেক নেতারা

টি টেনে বাংলা টাইগার্সের দল ঘোষণা

সিরিয়া ইস্যুতে সমালোচিত ট্রাম্প, প্রতিনিধি পরিষদে নিন্দা

ঢাকার বিশেষ পিপি জাহাঙ্গীরকে অব্যাহতি

পদযাত্রায় বাঁধা, বিকাল থেকে শিক্ষকদের অনশন

যেভাবে টেন্ডার সাম্রাজ্য নিয়ন্ত্রণ করতেন শামীম

হংকংয়ে আন্দোলনকারী নেতার মাথায় হাতুড়ি দিয়ে হামলা