ফরিদগঞ্জে ভোটের চিত্র

বাংলারজমিন

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি | ২৫ মার্চ ২০১৯, সোমবার
ফরিদগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের পাইকপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পুরুষ কেন্দ্র। সকাল সাড়ে ১১টা কেন্দ্রের সামনে  ভোটার উপস্থিতি দেখা যায়নি। কিন্তু, দরজায় দাঁড়িয়ে দেখা গেলো ভিতরে বুথগুলো দখল করে আছে বিভিন্ন প্রতীকের কর্মীরা। কোথাও প্রকাশ্যে সিল মারার ঘটনা ঘটেছে। ভোটার না থাকায় পোলিং অফিসার টেবিলে ঘুমিয়ে আছেন। একটি মহিলা ভোট কেন্দ্র দখলে নিয়েছে পুরুষরা। অধিকাংশ বুথ তৈরি করা হয়েছে দায়সারা গোছের।

ছোট টুকরো কাপড় দিয়ে মোড়ানো হয়েছে বুথ।
বাইরে থেকে ইচ্ছে করলেই যে কেউ সিল মারার দৃশ্য বুঝতে পারে। কারচুপি, ভোট কেন্দ্র দখলের অভিযোগ এনে আওয়ামী লীগ নেতা একজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন বর্জনের মধ্য দিয়ে বিকাল চারটায় সমাপ্ত হয়েছে ফরিদগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচন। বেলা তিনটায় আওয়ামী লীগ নেতা টিউবওয়েল প্রতীকের ভাইস চেয়ারম্যান প্রার্থী এনামুল হক খোকন পাটওয়ারী নির্বাচনে কারচুপি, ভোট কেন্দ্র দখলের অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছেন। এ মর্মে সহকারী রিটার্ণিং ও উপজেলা নির্বাহী অফিসার আলী আফরোজ একটি লিখিত অভিযোগ পেয়েছেন বলে স্বীকার করেছেন। কয়েকটি কেন্দ্রে বিক্ষিপ্ত সংঘর্ষের সংবাদ পাওয়া গেছে। পুরুষ ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে এসব ঘটনা ঘটেছে বলে প্রত্যক্ষদর্শীগণ জানিয়েছেন।

এদিকে, সকাল হতে বেলা দুইটা পর্যন্ত অন্তত ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে কেন্দ্রে ভোটার উপস্থিতির চিত্র হতাশাজনক। ভোটারদের লাইন খুব একটা দেখা যায়নি। কিন্তু, প্রতিটি কেন্দ্র্‌ের বাইরে ও ভিতরে নৌকাসহ ভাইস চেয়াম্যান পদের বিভিন্ন প্রার্থীর বেইজধারী কর্মীদের উপস্থিতি ছিলো লক্ষণীয়। এছাড়া চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী থাকলেও, প্রত্যেক কেন্দ্রেই নৌকা প্রতীকের কর্মী-সমর্থকদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। অন্যদিকে, আনারস প্রতীক এর কোনো এজেন্ট বা কর্মী কোথাও খুঁজে পাওয়া যায়নি। চেয়ারম্যান পদে আম প্রতীকের অপর প্রার্থী আব্দুল গণি শুরু হতেই নির্বাচনী প্রচারণায় ছিলো না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চিরঘুমে জায়ান

সিপিডির বক্তব্য অগ্রহণযোগ্য

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯

কার্যকর গণতন্ত্রে মানবাধিকার ও মিডিয়ার স্বাধীনতা গুরুত্বপূর্ণ

সাংবাদিকদের চোর বলিনি

প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে রিট

আইসিডিডিআর’বিতে ঘণ্টায় ৩৬ নতুন রোগী

বাংলাদেশে ঝুঁকি এড়াতে সতর্কতার পরামর্শ বিশেষজ্ঞদের

ইউক্রেনে ডিটেনশন সেন্টারে ২০৮ বাংলাদেশি

দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

যুক্তরাষ্ট্রে সিপ্রোহেপটাডিন রপ্তানির অনুমোদন পেলো বেক্সিমকো ফার্মা

শেখ হাসিনা মিষ্টি পাঠান মমতা পাঠান কুর্তা

৩০শে এপ্রিল শাহবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত

পুলিশের ৪ সদস্যের গাফিলতি খুঁজে পেয়েছে তদন্ত কমিটি

হুমকির অভিযোগ মিজানুরের

প্রতিবাদ আর কান্নায় পালিত হলো রানা প্লাজার ৬ষ্ঠ বার্ষিকী