শৈলকুপায় ৫ প্লাটুন মোতায়েন

আজ থেকে মাঠে নামছে বিজিবি

অনলাইন

ঝিনাইদহ প্রতিনিধি | ২২ মার্চ ২০১৯, শুক্রবার, ১২:০৩
তৃতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঝিনাইদহ সদরসহ ৩টি উপজেলার নির্বাচন। নির্বাচনে বিরোধী জোটের কোন প্রার্থী না থাকলে ও ইতিমধ্যে দফায় দফায় হামলা ভাংচুরের মধ্যে দিয়ে চলেছে নির্বাচনী প্রচার প্রচারণা। ইতি মধ্যেই শৈলকুপায় সবচে বেশি ভাংচুর ও আহত হবার ঘটনা ঘটেছে। উত্তেজনাকর পরিস্থিতির মধ্যে জেলা প্রশাসন কঠোর বার্তা দিয়েছেন অরাজকতা সৃষ্টিকারীদের বিরুদ্ধে। অরাজকতা সৃষ্টিকারি যেই হোক তাকে আটক আরে আইনের আওতায় এনে নির্বাচনী আনে স্বাস্তীর ব্যবস্থা করা হবে। সদর উপজেলার হাটগোপালপুর সমাবেশ করে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ ও পুলিশ সুপার হাসানুজ্জামান সমাবেশ করে সহিংসতা পরিহারের আহবান জানিয়েছেন বিবাদমান আওয়ামীলীগের দুই নেতার প্রতি।

শৈলকুপা ও হরিণাকুন্ডুতে নৌকার প্রার্থীর সমর্থকদের সাথে স্বতন্ত্র (আ’লীগের বিদ্রোহী) প্রার্থীর মধ্যে একাধিক মারামারির, ভাংচুর ও বাড়িঘর পোড়ানোর  ঘটনা ঘটেছে। পোড়ানো হয়েছে নৌকা। নির্বাচনের দিনক্ষন ঘনিয়ে আসার সাথে সাথে শ্বাসরুদ্ধকর পরিস্থিতির সৃষ্টি হচ্ছে এলাকায়।
পরিস্থিতি স্বাভাবিক রাখতে আজ শুক্রবার থেকেই ঝিনাইদহে ১২ প্লটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বিশেষ আইন-শৃঙ্খলা সভা থেকে এ সিদ্ধান্ত জানানো হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার বিকাল ৫ টার দিকে জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এ সভার নের্তৃত্ব দেন। এসময় পুলিশ সুপার মো: হাসানুজ্জামান, ঝিনাইদহ-৫৮ বিজিবি’র পরিচালক লে. কর্ণেল তাজুল ইসলাম, র‌্যাব-৬ এর জেলা কোম্পানী কামান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাসুদ আলম, জেলা নির্বাচন অফিসার রোকুনুজ্জামান সহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাচনের আগে, পরে ও নির্বাচনের দিন সব ধরনের অপ্রিতীকর ঘটনা এড়াতে সকলকে দিক নির্দেশনা প্রদান করা হয়। আগামী ২৪ মার্চ তারিখে তৃতীয় ধাপে ঝিনাইদহের ৪ উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। উপজেলাগুলোতে মোট ভোটকেন্দ্রের সংখ্যা রয়েছে ৪২৩ টি, এর মধ্যে ২৫৫ টি কেন্দ্রকে অধিক ঝুকিপূর্ণ হিসাবে ধরা হয়েছে। অন্যদিকে শৈলকুপা উপজেলা ১২০ টি কেন্দ্রের মধ্যে ১০০ টি কেন্দ্রকে বেশী ঝুকিপূর্ণ বলা হচ্ছে। ঝিনাইদহ-৫৮ বিজিবি পরিচালক লে. কর্ণেল তাজুল ইসলাম জানান, জেলায় নির্বাচন উপলক্ষে ১২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। আজ শুক্রবার সকাল ৯ টা থেকে বিজিবি তাদের টহল কার্যক্রম শুরু করছে। তিনি আরো জানান, যেহেতু শৈলকুপা উপজেলায় সব থেকে বেশী অপ্রিতীকর ঘটনা ঘটেছে তাই সেখানকার জন্য বিশেষ নজর দেওয়া হচ্ছে। জেলার ১২ প্লাটুন বিজিবি’র মধ্যে ৫ প্লাটুনই থাকবে শৈলকুপার দায়িতে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কেন্দুয়ায় পানিতে পড়ে ৩ শিশুর মৃত্যু

নববধূকে সিগারেটের আগুনে ছ্যাঁকার অভিযোগ, মামলা

জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

৩০ এপ্রিলের মধ্যে বিএনপির বাকিরাও শপথ নেবেন : হানিফ

লাবণ্যকে বহনকারী মোটরবাইক চালক আটক

সরকারের চাপে শপথ নিচ্ছে বিএনপির নির্বাচিতরা

‘গেট আউট’ মোকাব্বির যোগ দিলেন গণফোরামের কাউন্সিলে

‘সাংগ্রি-লা হামলায় নিহত হয়েছে জাহরান হাশমি’

শ্রীলঙ্কায় হামলার আশঙ্কা, মসজিদ বা গির্জায় প্রার্থনা না করার আহ্বান

নড়াইলে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে কুপিয়ে হত্যা

ইরাকে ৪৫ বাংলাদেশী শ্রমিক উদ্ধার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল

কথিত বাংলাদেশী অভিবাসী ইস্যুতে উত্তপ্ত ভারতের সুপ্রিম কোর্টের বেঞ্চ

‘মাসের ত্রিশ দিনই ক্যামেরার সামনে থাকতে হচ্ছে’

বগুড়া জেলা বিএনপির সভাপতিকে শোকজ

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত