শাহরাস্তিতে বৃদ্ধাকে গাছে বেঁধে নির্যাতন

বাংলারজমিন

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি | ২১ মার্চ ২০১৯, বৃহস্পতিবার
শাহরাস্তিতে গাছের সঙ্গে বেঁধে এক বৃদ্ধাকে বেদম প্রহার করেছে প্রভাবশালী এক পরিবার। উপজেলার টামটা দক্ষিণ ইউপি’র আলীপুর গ্রামে এ ঘটনা ঘটে। ওই সময় স্থানীয়রা বিষয়টি মুঠোফোনে ধারণ করে। গতকাল ওই নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানায়, রোববার সকালে ওই গ্রামের দক্ষিণপাড়া মোল্লা বাড়ির মৃত আবু তাহেরের পুত্র মিজানুর রহমান ও সুমন তাদের বাড়িতে দাবিকৃত জায়গায় বেড়া দিতে গেলে একই বাড়ির শহিদুল্লার স্ত্রী বেলুয়া খাতুন (৫২) ওই জায়গা তার বলে বাধা দেয়। এতে মিজান ও সুমন ক্ষিপ্ত হয়ে বেলুয়া খাতুনের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে। ওই সময় মিজানের স্ত্রী কাজল বেগম ও সুমনের স্ত্রী রোজিনা বেগম ঘটনাস্থলে এসে বেলুয়া খাতুনকে আক্রমণ করে। একপর্যায়ে তারা বেলুয়া খাতুনকে গাছের সঙ্গে বেঁধে প্রচণ্ড প্রহার করে।
ওই নির্যাতনের সংবাদ চারদিকে ছড়িয়ে পড়লে শাহরাস্তি থানা পুলিশ ঘটনাস্থলে এসে বেলুয়া খাতুনকে উদ্ধার করে তার স্বজনদের (তাকে) হাসপাতালে নিয়ে চিকিৎসা নেয়ার পরামর্শ দেন। এ ব্যাপারে নির্যাতিতার স্বামী শহিদুল্লাহ পরে বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলার বাদী শহিদুল্লাহ বলেন, আমি আমার পিতার সম্পত্তি থেকে বঞ্চিত হয়েছি। দুই দলিলে সাড়ে ২৮ শতাংশ ভূমি ক্রয় করে দীর্ঘদিন ধরে বসবাস করছি। ঘটনার দিন সকালে বিবাদী আবু তাহের ও তার পুত্ররা আমার খরিদা জায়গায় বেড়া দিতে আসলে আমার স্ত্রী বেলুয়া খাতুন তাদের বাধা দেয়। বাধা দেয়ার কারণে তারা আমার স্ত্রীকে বেদম প্রহার এবং গাছের সঙ্গে বেঁধে মারধর করে।
আহত বেলুয়া খাতুন বলেন, আমার স্বামীর নামীয় জায়গায় প্রতিপক্ষের মিজান ও সুমন বেড়া দিতে আসলে আমি তাদের বাধা দেই। তারা আমার বাধা উপেক্ষা করে জোর খাটিয়ে বেড়া দেয়ার জন্য চেষ্টা করে। আমার শত বাধাও তাদের টলাতে পারেনি। তারা ক্ষিপ্ত হয়ে আমাকে বেদম মারধর করে এবং গাছের সঙ্গে বেঁধে প্রকাশ্যে ভিডিও করে। সামাজিক আত্মসম্মান নষ্ট ও বেআইনি প্রহার করার জন্য তিনি আইনি সহযোগিতা কামনা করেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চিরঘুমে জায়ান

সিপিডির বক্তব্য অগ্রহণযোগ্য

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯

কার্যকর গণতন্ত্রে মানবাধিকার ও মিডিয়ার স্বাধীনতা গুরুত্বপূর্ণ

সাংবাদিকদের চোর বলিনি

প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে রিট

আইসিডিডিআর’বিতে ঘণ্টায় ৩৬ নতুন রোগী

বাংলাদেশে ঝুঁকি এড়াতে সতর্কতার পরামর্শ বিশেষজ্ঞদের

ইউক্রেনে ডিটেনশন সেন্টারে ২০৮ বাংলাদেশি

দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

যুক্তরাষ্ট্রে সিপ্রোহেপটাডিন রপ্তানির অনুমোদন পেলো বেক্সিমকো ফার্মা

শেখ হাসিনা মিষ্টি পাঠান মমতা পাঠান কুর্তা

৩০শে এপ্রিল শাহবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত

পুলিশের ৪ সদস্যের গাফিলতি খুঁজে পেয়েছে তদন্ত কমিটি

হুমকির অভিযোগ মিজানুরের

প্রতিবাদ আর কান্নায় পালিত হলো রানা প্লাজার ৬ষ্ঠ বার্ষিকী