তজুমদ্দিনে নির্বাচনী সহিংসতায় আহত ২০

বাংলারজমিন

ভোলা প্রতিনিধি | ২০ মার্চ ২০১৯, বুধবার
 তজুমদ্দিন উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী ফজলুল হক দেওয়ান ও বিদ্রোহী প্রার্থী মোশারেফ হোসেন দুলাল সমর্থকদের মধ্যে দফায় দফায় হামলা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় উভয় পক্ষের ৮টি নির্বাচনী অফিস ও ২টি ব্যবসা প্রতিষ্ঠান, মোটরসাইকেল ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। সোমার রাত ১২টা থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত এ সহিংস ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে উভয় পক্ষের ৯ জনকে আটক করেছে। এদিকে গত কয়েক দিন ধরে হামলা ও সংঘর্ষের ঘটনায় এলাকায় ব্যাপক উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাত ১২টার দিকে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী ফজলুল হক দেওয়ানের কর্মীরা লাঠিসোটা নিয়ে মঙ্গল সিকদার উত্তর বাজারে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মোশারেফ হোসেন দুলালের ২টি নির্বাচনী অফিস ও সমর্থকদের একটি ইলেকট্রনিক্স এর দোকান ভাঙচুর করে। ঘটনার পর থেকেই সংঘর্ষ ছড়িয়ে পড়ে।
থেমে থেমে রাতভর চলে উভয় গ্রুপের মধ্যে সংঘর্ষ। উত্তর চাচড়া, ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলাকায় দুই গ্রুপের মধ্যে সংর্ঘষ ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এসময় আওয়ামী লীগ প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর ২টি অফিস ভাঙচুর করা হয়। এসময় একটি ওষুধের দোকানেও হামলা চালানো হয়। এ ছাড়াও চর মোজাম্মেলে বিদ্রোহী প্রার্থীর ৩টি অফিস ভাঙচুরের অভিযোগ যাওয়া গেছে। অন্যদিকে মঙ্গল সিকদার বাজারে একটি  মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ সময় সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর কয়েক জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদিকে পুলিশ খবর পেয়ে ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৯ জনকে আটক করে।  তজুমদ্দিন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক আহমেদ জানান, সংঘর্ষের ঘটনায় ৯ জনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষ থেকে ১৬ জনের নামে ও অজ্ঞাত ১২০ জনের বিরুদ্ধে মামলা করেছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিরাজগঞ্জে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা বর-কনেসহ নিহত ৯

জাপার প্রস্তাবে সায় দেয়নি সরকার

ঢাকায় জানাজা-শ্রদ্ধা, রংপুরের নেতাদের হুঁশিয়ারি

জন্মভূমির বিরুদ্ধে জয়ের মহানায়ক

৩৬ কোটি টাকা লোপাটের প্রমাণ

ইতিহাসের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব

আদালতে বিচারকের সামনেই খুন

পরিকল্পিত উন্নয়নে মাস্টার প্ল্যান প্রস্তুতের নির্দেশ প্রধানমন্ত্রীর

এরশাদের দল-সম্পত্তির কী হবে?

এরশাদের মৃত্যুতে ড. ইউনূসের শোক

‘প্রেমের ফাঁদে ফেলে তরুণীকে ধর্ষণ করি’

যৌন নিপীড়ন রোধে ডিসিদের তৎপরতা বাড়ানোর নির্দেশ

কূটনৈতিক অঙ্গনে বড় পরিবর্তন আসছে

সত্যিকার অর্থে সমর্থ অনলাইন মিডিয়া নিবন্ধন পাবে

প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা