পাকুন্দিয়ায় নিষিদ্ধ পলিথিন জব্দ ও জরিমানা

বাংলারজমিন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি | ২০ মার্চ ২০১৯, বুধবার
পাকুন্দিয়া পৌরসদর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। গতকাল পরিবেশ অধিদপ্তর নরসিংদী অঞ্চলের পরিদর্শক মো. আবদুল গফুর পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমানকে সঙ্গে নিয়ে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো.আসাদুজ্জামান ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সার্টিফিকেট সহকারী মো. আলিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ আদালত পাকুন্দিয়া পৌরবাজারের বিল্লাল স্টোর থেকে ৫০ কেজি পলিথিন জব্দ ও পাঁচহাজার টাকা এবং মাজহারুল আলমের দোকান থেকে ৭ কেজি পলিথিন জব্দ ও এক হাজার টাকা জরিমানা আদায় করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বাজারের অন্য দোকানিরা দোকানপাট বন্ধ করে সরে পড়ে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমান বলেন, নিষিদ্ধ পলিথিন সংরক্ষণ ও বিক্রির দায়ে ওই দুই প্রতিষ্ঠাকে পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এর ৬(ক) ধারায় জরিমানা আদায় ও পলিথিন জব্দ করা হয়েছে।
এদিকে প্রকাশ্যে পাবলিক প্লেসে ধূমপান করার দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন এলাকায় দুই যুবককে জরিমানা করা হয়েছে। যুবক দুইজন হলেন, হোসেনপুর উপজেলার বীরপাইকসা গ্রামের আবদুল খালেকের ছেলে মো. মাসুম (১৮) ও একই উপজেলার কুড়িমারা গ্রামের আবদুল কাদিরের ছেলে মো. ইমরান (১৯)।
ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ এর ৭ক (১) ধারায় প্রকাশ্যে পাবলিক প্লেসে ধূমপানের দায়ে তাদের প্রত্যেকের কাছ থেকে তিনশ’ টাকা করে ছয়শ’ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও ইউএনও মোহাম্মদ মোকলেছুর রহমান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

চিরঘুমে জায়ান

সিপিডির বক্তব্য অগ্রহণযোগ্য

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯

কার্যকর গণতন্ত্রে মানবাধিকার ও মিডিয়ার স্বাধীনতা গুরুত্বপূর্ণ

সাংবাদিকদের চোর বলিনি

প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে রিট

আইসিডিডিআর’বিতে ঘণ্টায় ৩৬ নতুন রোগী

বাংলাদেশে ঝুঁকি এড়াতে সতর্কতার পরামর্শ বিশেষজ্ঞদের

ইউক্রেনে ডিটেনশন সেন্টারে ২০৮ বাংলাদেশি

দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

যুক্তরাষ্ট্রে সিপ্রোহেপটাডিন রপ্তানির অনুমোদন পেলো বেক্সিমকো ফার্মা

শেখ হাসিনা মিষ্টি পাঠান মমতা পাঠান কুর্তা

৩০শে এপ্রিল শাহবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত

পুলিশের ৪ সদস্যের গাফিলতি খুঁজে পেয়েছে তদন্ত কমিটি

হুমকির অভিযোগ মিজানুরের

প্রতিবাদ আর কান্নায় পালিত হলো রানা প্লাজার ৬ষ্ঠ বার্ষিকী