পাকুন্দিয়ায় নিষিদ্ধ পলিথিন জব্দ ও জরিমানা

বাংলারজমিন

পাকুন্দিয়া (কিশোরগঞ্জ) প্রতিনিধি | ২০ মার্চ ২০১৯, বুধবার
পাকুন্দিয়া পৌরসদর বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে। গতকাল পরিবেশ অধিদপ্তর নরসিংদী অঞ্চলের পরিদর্শক মো. আবদুল গফুর পাকুন্দিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমানকে সঙ্গে নিয়ে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় পাকুন্দিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো.আসাদুজ্জামান ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের সার্টিফিকেট সহকারী মো. আলিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। ভ্রাম্যমাণ আদালত পাকুন্দিয়া পৌরবাজারের বিল্লাল স্টোর থেকে ৫০ কেজি পলিথিন জব্দ ও পাঁচহাজার টাকা এবং মাজহারুল আলমের দোকান থেকে ৭ কেজি পলিথিন জব্দ ও এক হাজার টাকা জরিমানা আদায় করেন। এ সময় ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে বাজারের অন্য দোকানিরা দোকানপাট বন্ধ করে সরে পড়ে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মোকলেছুর রহমান বলেন, নিষিদ্ধ পলিথিন সংরক্ষণ ও বিক্রির দায়ে ওই দুই প্রতিষ্ঠাকে পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ এর ৬(ক) ধারায় জরিমানা আদায় ও পলিথিন জব্দ করা হয়েছে।
এদিকে প্রকাশ্যে পাবলিক প্লেসে ধূমপান করার দায়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার বাসভবন এলাকায় দুই যুবককে জরিমানা করা হয়েছে। যুবক দুইজন হলেন, হোসেনপুর উপজেলার বীরপাইকসা গ্রামের আবদুল খালেকের ছেলে মো. মাসুম (১৮) ও একই উপজেলার কুড়িমারা গ্রামের আবদুল কাদিরের ছেলে মো. ইমরান (১৯)।
ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন-২০০৫ এর ৭ক (১) ধারায় প্রকাশ্যে পাবলিক প্লেসে ধূমপানের দায়ে তাদের প্রত্যেকের কাছ থেকে তিনশ’ টাকা করে ছয়শ’ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও ইউএনও মোহাম্মদ মোকলেছুর রহমান।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

পাকিস্তানে নারী জঙ্গির আত্মঘাতী বোমা হামলা, নিহত ৮

প্রিয়া সাহার ব্যাখ্যা না শুনে মামলা নয়: ওবায়দুল কাদের

প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা খারিজ

প্রিয়া সাহার বক্তব্য: মার্কিন দূতাবাসেরই দূরভিসন্ধি

দেশের সুনাম সংকটে ফেলাই উদ্দেশ্য: অধ্যাপক দেলোয়ার হোসেন

অর্থনৈতিক উন্নয়নে রাষ্ট্রদূতদের প্রতি প্রধানমন্ত্রীর তাগিদ

মিন্নির জামিন আবেদন না মঞ্জুর

ঢাবির ভবনে ভবনে তালা, ক্লাস বর্জন

ব্রেস্ট ক্যান্সারে নতুন ওষুধ

মালয়েশিয়ার সাবেক রাজার বিচ্ছেদ নিয়ে ক্লাইম্যাক্স

হিউম্যানস অব আসাম- পর্ব ১

পুলিশ যেভাবে বলতে বলেছে সেভাবেই বলেছি, বাবাকে মিন্নি

কায়রোতে ৭ দিনের জন্য ফ্লাইট স্থগিত বৃটিশ এয়ারওয়েজের

বাড্ডায় নিহত নারী ছেলেধরা ছিলেন না, ৪০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

নিজ আগ্নেয়াস্ত্রের গুলিতে আহত ঢাবি ছাত্রলীগ নেতা

সাধারণ বাণিজ্যিক ফ্লাইটে ওয়াশিংটন গেলেন ইমরান খান