নর্দ্দায় বাসচাপায় শিক্ষার্থী নিহত

সহপাঠিদের তোপের মুখে চলে গেলেন মেয়র আতিকুল

অনলাইন

স্টাফ রিপোর্টার | ১৯ মার্চ ২০১৯, মঙ্গলবার, ১২:৩০ | সর্বশেষ আপডেট: ৭:১৯
রাজধানীর নর্দ্দায় বাসচাপায় বিইউপি শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুর পর সড়ক অবরোধ করেছেন তার সহপাঠিরা। আজ সকাল ৭টা ১০ মিনিটে বসুন্ধরা গেটে সুপ্রভাত বাসের ধাক্কায় এ ঘটনা ঘটার পর প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা দু’পাশের সড়ক অবরোধ করে রেখেছে। পরে সকাল ১০টার দিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম ঘটনাস্থলে আসেন। তিনি শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন সড়ক থেকে সরানোর চেষ্টা করলে উল্টো তোপের মুখে পড়েন।  

জানা যায়, মেয়র আতিকুল ইসলাম ঘটনাস্থলে আসলে অনিক নামে একজন শিক্ষার্থীদের পক্ষ থেকে বেশ কয়েকটি দাবি তুলে ধরেন। বলেন, চালককে ১০ দিনের ভেতরে ফাঁসি দিতে হবে, সুপ্রভাতের রুট পারমিট বাতিল করতে হবে, সিটিং সার্ভিস বন্ধ করতে হবে। এছাড়া স্টপেজের ব্যবস্থা, চালকদের ছবি-লাইসেন্স গাড়িতে ঝুলিয়ে রাখা, বসুন্ধরা  গেটে ফুটওভারব্রিজের ব্যবস্থা করা, সুপ্রভাত বাসের চালককে প্রকাশ্যে ক্ষমা চাওয়াসহ তাকে আইনের আওতায় আনার দাবি করেন। প্রতিটি জেব্রা ক্রসিংয়ে সিসি ক্যামেরার ব্যবস্থা করাসহ ট্রাফিক পুলিশের দুনীর্তি বন্ধ করার দাবিও তোলেন শিক্ষার্থীরা।
 

এ সময় মেয়র আতিকুল বলেন, ৭ দিন হলো আমি দায়িত্ব নিয়েছি। আমি মেয়র হিসেবে নয়, ভাই হিসেবে বলছি, আমাকে সময় দেন। আমাদের সচেতন হতে হবে। শিক্ষার্থীদের দাবি যৌক্তিক উল্লেখ করে তিনি বলেন, তোমরা আমার সঙ্গে থাকলে আমি সব সমস্যার সমাধান করে ফেলবো। তিনি আশ্বাস দিয়ে বলেন, বাসের মালিক ও সংশ্লিষ্টদের নিয়মের ভেতরে আনা হবে। ঢাকা সিটিতে ৬ টি কোম্পানির মাধ্যমে বাস চালানো হবে। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে সমস্যার সমাধান করা হবে বলে জানান। আইন অনুয়ায়ী চালকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়াও প্রতিশ্রুতি দেন তিনি।  

আতিকুল আরও বলেন, বসুন্ধরা গেটে যে ফুটওভার ব্রিজ হবে সেটা আবরার এর নামে হবে।  ২-৩ মাসের ভেতরে আমি করে দেব। এসব প্রতিশ্রুতি দেয়ার পর শিক্ষার্থীদের সরে যেতে বললে শিক্ষার্থীদের তোপের মুখে পড়েন সদ্য দায়িত্ব নেয়া এই মেয়র। পরে সেখান থেকে চলে যান তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

কেন্দুয়ায় পানিতে পড়ে ৩ শিশুর মৃত্যু

নববধূকে সিগারেটের আগুনে ছ্যাঁকার অভিযোগ, মামলা

জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে পদক্ষেপ নেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

৩০ এপ্রিলের মধ্যে বিএনপির বাকিরাও শপথ নেবেন : হানিফ

লাবণ্যকে বহনকারী মোটরবাইক চালক আটক

সরকারের চাপে শপথ নিচ্ছে বিএনপির নির্বাচিতরা

‘গেট আউট’ মোকাব্বির যোগ দিলেন গণফোরামের কাউন্সিলে

‘সাংগ্রি-লা হামলায় নিহত হয়েছে জাহরান হাশমি’

শ্রীলঙ্কায় হামলার আশঙ্কা, মসজিদ বা গির্জায় প্রার্থনা না করার আহ্বান

নড়াইলে অবসরপ্রাপ্ত সেনা সদস্যকে কুপিয়ে হত্যা

ইরাকে ৪৫ বাংলাদেশী শ্রমিক উদ্ধার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে মিছিল

কথিত বাংলাদেশী অভিবাসী ইস্যুতে উত্তপ্ত ভারতের সুপ্রিম কোর্টের বেঞ্চ

‘মাসের ত্রিশ দিনই ক্যামেরার সামনে থাকতে হচ্ছে’

বগুড়া জেলা বিএনপির সভাপতিকে শোকজ

কুষ্টিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত