ভোটার উপস্থিতি নিয়ে শঙ্কা

মৌলভীবাজারে ৭ উপজেলা নির্বাচন আজ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে | ১৮ মার্চ ২০১৯, সোমবার
আজ ভোট। কিন্তু প্রচারণার শুরুর দিন থেকে ভোটের আগের দিন রাত পর্যন্ত ভোট নিয়ে ভোটারদের তেমন উৎসাহ-উদ্দীপনা দেখা যায়নি মাঠে। এ জেলার ৭টি উপজেলার অধিকাংশতে ছিল এমন দৃশ্য। প্রতীক বরাদ্দের পর থেকে জেলার সবকটি উপজেলাজুড়ে ব্যাপক প্রচার-প্রচারণা থাকলেও ছিল না নির্বাচনী আমেজ। প্রার্থী আর কর্মীদের দৌড়ঝাঁপ লক্ষণীয় হলেও ভোটাররা ছিলেন নীরব। প্রচরণার শেষ দিন পর্যন্তও চোখে পড়েনি ভোটের  আমেজ। জেলার ৭টি উপজেলার মধ্যে ২-১ একটি উপজেলায় প্রার্থীদের ভিড়ে ভোট আর প্রার্থী নিয়ে আলোচনা হলেও জমেনি ভোটের মাঠ। তাই ভোটের দিন ভোটার উপস্থিতি নিয়ে প্রার্থী ও তাদের কর্মীদের কৌতূহলের শেষ নেই।
ভোটের কাস্টিং পারসেন্টেজ কেমন হবে। ভোট কেন্দ্রে গেল নির্বাচনের মতো কোনো হামলা মামলা হবে কি না বরং এমন বিষয় আর শঙ্কা নিয়ে সর্বমহলে নানা কৌতূহল আর আলোচনা-সমালোচনা। প্রধান বিরোধী দল বিএনপি এবারের ৫ম উপজেলা নির্বাচনে অংশ না নেয়ায় এর প্রভাব পড়ে স্থানীয় পর্যায়ে। মৌলভীবাজার জেলার ৭টি উপজেলায় রাত পোহালেই দ্বিতীয় ধাপে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। শনিবার রাত ১২টা পর্যন্ত ছিল প্রচারণার শেষ সময়। তাই শেষ সময়ে ভোটারদের মন জয় করতে দ্বারে দ্বারে ঘুরেছেন প্রার্থীরা। তার পরও ভোটারদের তেমন আগ্রহ দেখা যায়নি গতকাল রাত পর্যন্ত। বিএনপি বা অন্য দলের হেভিওয়েট প্রার্থী না থাকায় জেলার সব উপজেলায়ই ভোটের আমেজ তেমনটা জমে উঠেনি বলে ধারণা স্থানীয় সচেতন মহলের। ৭টি উপজেলার মধ্যে মৌলভীবাজার সদর উপজেলার নির্বাচনের হাওয়া যেন একেবারেই নীরব। এই উপজেলায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. কামাল হোসেন চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তাই ওই উপজেলায় নির্বাচন নিয়ে ভোটারদের আগ্রহ অনেকটা নেই বললেই চলে। মৌলভীবাজার সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন হাফিজ আলাউর রহমান টিপু (চশমা) ও সাবেক ভিপি আব্দুল মতিন (বাল্ব)। মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন শাহীন রহমান (পদ্মফুল), মিতা ভূঁইয়া (ফুটবল), মিলি আছিয়া রহমান (প্রজাপতি), রাশিদা খান (কলস)। চেয়ারম্যান পদে অন্য ৬টি উপজেলায় ভোটে লড়ছেন যারা। রাজনগর উপজেলায় আওয়ামী লীগের আছকির খান, এম. সাইফুর রহমান স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মতিন চৌধুরী, আলহাজ মিছবাহুদ্দোজা (ভেলাই), সাতির মিয়া, শাহজান খান। কুলাউড়া: আ স ম কামরুল ইসলাম, একেএম শফি আহমদ সলমান, নবাব আলী নকি খান। কমলগঞ্জ: অধ্যাপক রফিকুর রহমান, ইমতিয়াজ আহমেদ বুলবুল ও ওয়ার্কার্স পার্টির আব্দুল আহাদ মিনার। জুড়ী: গুলশান আরা মিলি, এম এ মুহিত ফারুক ও কিশোর রায় চৌধুরী মনি। বড়লেখা: রফিকুল ইসলাম সুন্দর, মুহাম্মদ সিরাজ উদ্দিন, সোয়েব আহমদ। শ্রীমঙ্গল:  রণধীর কুমার দেব, আফজল হক  ও আব্দুল কাইয়ুম। এই জেলার ৭টি উপজেলার ৫টি পৌরসভা ও ৬৭টি ইউনিয়নে মোট ১২ লাখ ৯৬ হাজার ৬৭১ জন ভোটার রয়েছেন। মোট ভোট কেন্দ্র ৫১৯ টি। মৌলভীবাজার ৭টি উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ২১ জন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) ৩৫ ও ভাইস চেয়ারম্যান (মহিলা) ২৮ জন প্রার্থীসহ ৮৪ জন প্রার্থী।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

golamgopal

২০১৯-০৩-১৮ ০৩:১৭:৫৫

এবার দেখছি ভোট ডাকাতেরা ভোট জালিয়াতির বিরোদ্বে জিহাদ ঘোষণা করেছে? এবার দেখার সময় হয়েছে যেহুতো বিরোধী জোট নির্বাচনে নাই তাই এই জিহাদ কতটা কার্য করি করে পুলিশ এবং ছিঃ ছিঃ হুদা কমিশন।

আপনার মতামত দিন

চিরঘুমে জায়ান

সিপিডির বক্তব্য অগ্রহণযোগ্য

শ্রীলঙ্কায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯

কার্যকর গণতন্ত্রে মানবাধিকার ও মিডিয়ার স্বাধীনতা গুরুত্বপূর্ণ

সাংবাদিকদের চোর বলিনি

প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে রিট

আইসিডিডিআর’বিতে ঘণ্টায় ৩৬ নতুন রোগী

বাংলাদেশে ঝুঁকি এড়াতে সতর্কতার পরামর্শ বিশেষজ্ঞদের

ইউক্রেনে ডিটেনশন সেন্টারে ২০৮ বাংলাদেশি

দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান প্রধানমন্ত্রীর

যুক্তরাষ্ট্রে সিপ্রোহেপটাডিন রপ্তানির অনুমোদন পেলো বেক্সিমকো ফার্মা

শেখ হাসিনা মিষ্টি পাঠান মমতা পাঠান কুর্তা

৩০শে এপ্রিল শাহবাগে ঐক্যফ্রন্টের গণজমায়েত

পুলিশের ৪ সদস্যের গাফিলতি খুঁজে পেয়েছে তদন্ত কমিটি

হুমকির অভিযোগ মিজানুরের

প্রতিবাদ আর কান্নায় পালিত হলো রানা প্লাজার ৬ষ্ঠ বার্ষিকী