সুপ্রিম কোর্ট বারের ভোটগ্রহণ শেষ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৫ মার্চ ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৫:৫৭
দেশের আইনজীবীদের শীর্ষ সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী (বার) সমিতির ২০১৯-২০২০ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। দ্বিতীয় দিনে ভোট পড়েছে ৩১৬৫। প্রথম দিনে ভোট পড়েছিল ২৯৭০। দু’দিনে ৬১৩৫ আইনজীবী ভোট দিয়েছেন। তবে আনুষ্ঠানিক ফলাফল পেতে আজ সকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনের ৪৪টি বুথে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মাঝে বেলা ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টার বিরতি ছিল। গত বুধবার প্রথম দিনের ভোটগ্রহণ শুরু হয়।

নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক ও জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মসিউজ্জামান মানবজমিনকে বলেন, উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। অনিয়মের কোনো অভিযোগ পাওয়া যায়নি। রাত ৯টায় ভোট গণনা শুরু হবে।

একজন আইনজীবী জাল ভোট দিতে গিয়ে ধরা পড়ার পর তাকে সাময়িক আটকে রেখে পরে ছেড়ে দেয়া হয়েছে বলে জানা গেছে।

সুপ্রিম কোর্ট বারের এসিসট্যান্ট সুপারিনটেন্ডেন্ট মো. রফিক উল্লাহ নিশ্চিত করেছেন, দু’দিনে ৬১৩৫ ভোট দিয়েছেন আইনজীবীরা। মোট ভোটার ৭ হাজার ৮২৫ জন। কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের বিপরীতে প্রার্থী ছিলেন ৩১ জন।
এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা) প্যানেল থেকে সভাপতি পদে আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন), সম্পাদক পদে মো. আবদুন নুর দুলাল প্রার্থী হয়েছেন। বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেল থেকে সভাপতি পদে আবু জামিল মোহাম্মদ আলী (এ জে মোহাম্মদ আলী), সম্পাদক পদে এএম মাহবুব উদ্দিন খোকন প্রার্থী হয়েছেন।

ওদিকে সভাপতি পদে এবিএম ওয়ালিউর রহমান খান ও সম্পাদক পদে মনির হোসেন বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদের দু’জনকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে দলটির সহ-দপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত বুধবার রাতে জানানো হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘ঢাকায় ছিনতাইকারী নেই, সকলকে ধরে জেলে পাঠানো হয়েছে’

এফআর টাওয়ারে আগুন: নির্মাণে ত্রুটি, দায়ী ৬৭ জন

নির্বাচন পরবর্তী সহিংসতায় ইন্দোনেশিয়ায় নিহত ৬

বালিশ কাণ্ডে নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

ম্যাচমেকার শারদ পাওয়ার

ভারতে স্টোর রুমে ২৪ ঘন্টার নজরদারি

১০০ দিনের এজেন্ডা প্রস্তুতের নির্দেশ

খালেদা জিয়াসহ ৫ জনকে প্রাথমিক মনোনয়ন বিএনপির

আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন, তীব্র ক্ষোভ হাইকোর্টের

শ্রীলঙ্কায় বৌদ্ধ-মুসলিম রক্তাক্ত পরিণতির আশঙ্কা ভারতের

ভারতে শ্বাসরুদ্ধকর অবস্থা, কে বসবেন দিল্লির মসনদে?

যৌনতা কমছে দেশে দেশে

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, উপচেপড়া ভিড় কমলাপুরে

বাংলাদেশে আইএসের নেটওয়ার্কে ঘনিষ্ঠভাবে নজরদারি করছে ভারত

হুয়াওয়ে সংকটের আদ্যোপান্ত

‘চলচ্চিত্রের সময়টা এখন মোটেও ভালো যাচ্ছে না’