সুপ্রিম কোর্ট বারের ভোটগ্রহণ শেষ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৫ মার্চ ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৫:৫৭
দেশের আইনজীবীদের শীর্ষ সংগঠন সুপ্রিম কোর্ট আইনজীবী (বার) সমিতির ২০১৯-২০২০ মেয়াদের নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। দ্বিতীয় দিনে ভোট পড়েছে ৩১৬৫। প্রথম দিনে ভোট পড়েছিল ২৯৭০। দু’দিনে ৬১৩৫ আইনজীবী ভোট দিয়েছেন। তবে আনুষ্ঠানিক ফলাফল পেতে আজ সকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে ধারণা করা হচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত সমিতির শহীদ শফিউর রহমান মিলনায়তনের ৪৪টি বুথে এ ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। মাঝে বেলা ১টা থেকে ২টা পর্যন্ত এক ঘণ্টার বিরতি ছিল। গত বুধবার প্রথম দিনের ভোটগ্রহণ শুরু হয়।

নির্বাচন পরিচালনা উপকমিটির আহ্বায়ক ও জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মসিউজ্জামান মানবজমিনকে বলেন, উৎসবমুখর পরিবেশে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। অনিয়মের কোনো অভিযোগ পাওয়া যায়নি।
রাত ৯টায় ভোট গণনা শুরু হবে।

একজন আইনজীবী জাল ভোট দিতে গিয়ে ধরা পড়ার পর তাকে সাময়িক আটকে রেখে পরে ছেড়ে দেয়া হয়েছে বলে জানা গেছে।

সুপ্রিম কোর্ট বারের এসিসট্যান্ট সুপারিনটেন্ডেন্ট মো. রফিক উল্লাহ নিশ্চিত করেছেন, দু’দিনে ৬১৩৫ ভোট দিয়েছেন আইনজীবীরা। মোট ভোটার ৭ হাজার ৮২৫ জন। কার্যনির্বাহী কমিটির ১৪টি পদের বিপরীতে প্রার্থী ছিলেন ৩১ জন।
এবারের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা) প্যানেল থেকে সভাপতি পদে আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন), সম্পাদক পদে মো. আবদুন নুর দুলাল প্রার্থী হয়েছেন। বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেল থেকে সভাপতি পদে আবু জামিল মোহাম্মদ আলী (এ জে মোহাম্মদ আলী), সম্পাদক পদে এএম মাহবুব উদ্দিন খোকন প্রার্থী হয়েছেন।

ওদিকে সভাপতি পদে এবিএম ওয়ালিউর রহমান খান ও সম্পাদক পদে মনির হোসেন বিদ্রোহী প্রার্থী হওয়ায় তাদের দু’জনকে বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে বলে দলটির সহ-দপ্তর সম্পাদক মো. তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত বুধবার রাতে জানানো হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘শুধু নিজেরটা ভাবলেতো হবে না’

সেই এনামুল বা‌ছির গ্রেপ্তার

‘এই নৈরাজ্য থামাতে হবে এখনই’

দুইদিনে ১০,০০০ কোটি টাকার মূলধন উধাও

সাড়ে আট বছরে গণপিটুনিতে নিহত ৮২৬

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বহিষ্কার

আর কোনো দেশে মশা মারতে রুল দিতে হয় না

বান্দরবান ও সাতক্ষীরায় দুই আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

মশা মারতে কামান দাগাতে চাই না

গণপিটুনি বিএনপি জামায়াতের কৌশল ইঙ্গিত আইনমন্ত্রীর

‘ডেঙ্গু’তে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু

বিয়ের নেশা অতঃপর...

প্রিয়া সাহার বক্তব্যের সঙ্গে একমত নন আবুল বারকাত

বানভাসি মানুষদের বাঁচাতে জাতীয় ঐক্য গড়ে তুলুন: ড. কামাল

অচল ঢাবি, শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান ডাকসুর