এলজিইডি কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন

বাংলারজমিন

| ১৪ মার্চ ২০১৯, বৃহস্পতিবার
নারায়ণগঞ্জ
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে: হবিগঞ্জের বাহুবল উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) জসিম উদ্দিনের প্রত্যাহার ও তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছেন স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) নারায়ণগঞ্জ-এর কর্মকর্তা-কর্মচারীরা। গত মঙ্গলবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত নারায়ণগঞ্জ-ঢাকা লিংক রোডে জেলা এলজিইডি ভবনের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা।  মানববন্ধনে উপস্থিত ছিলেন এলজিইডি নারায়ণগঞ্জ জেলা নির্বাহী প্রকৌশলী সেলিম সরকার, সিনিয়র সহকারী প্রকৌশলী এবিএম খোরশেদ আহমেদ, সহকারী প্রকৌশলী মালা বেগম, সহকারী প্রকৌশলী শরিফ আহমেদ হাসান, সদর উপজেলা প্রকৌশলী এ কে এম আনিসুজ্জামান, বন্দর উপজেলা প্রকৌশলী মো. রাজিউল্লাহ, সোনারগাঁ উপজেলা প্রকৌশলী মো. আলী হায়দার খান, রূপগঞ্জ উপজেলা প্রকৌশলী মো. এনায়েত কবীর, আড়াইহাজার উপজেলা প্রকৌশলী মো. নাসির, জেলা অফিসের উচ্চমান সহকারী আনিসুর রহমানসহ জেলা ও উপজেলা এলজিইডির সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ। মানববন্ধনে অভিযোগ করা হয়, সম্পূর্ণ নাটক সাজিয়ে ও ক্ষমতার অপব্যবহার করে ইউএনও জসিমউদ্দিন উপজেলা প্রকৌশলীকে নিজ কক্ষে কর্মরত অবস্থায় গ্রেপ্তার ও হাতে হাতকড়া পরিয়ে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি করেন। তারা আরো অভিযোগ করেন, বিষয়টি জানাজানি হলে ইউএনও জসিম উদ্দিন প্রকৌশলীকে গ্রেপ্তারের বিষয়ে সম্পূর্ণ অস্বীকার করে জেলা প্রশাসক বরাবর একটি বিবৃতি প্রদান করেন। এতে তিনি উল্লেখ করেন জনতার রুদ্ধরোষ থেকে বাঁচাতে তাকে নিরাপত্তা হেফাজতে প্রেরণ করেন। কিন্তু ভিডিও ফুটেজে উত্তেজিত ইউএনওকে ক্ষমতার চূড়ান্ত অপব্যবহার করতে দেখা গেছে। ভিডিওটিতে কোনো উত্তেজিত জনতাকে দেখা যায়নি। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত, ক্ষমতার অপব্যবহারকারী ইউএনওকে অবিলম্বে প্রত্যাহারসহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

মৌলভীবাজার
স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার থেকে: হবিগঞ্জের বাহুবল উপজেলার ইউএনও’র ক্ষমতার অপব্যবহারের প্রতিবাদে মৌলভীবাজার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডির) কর্মকর্তা-কর্মচারীবৃন্দ মানববন্ধন পালন করেছে। গত মঙ্গলবার দুপুরে মৌলভীবাজার এলজিইডি কার্যালয়ের সামনের সড়কে ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে সভাপতিত্ব করেন নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদ খান। সিনিয়র সহকারী প্রকৌশলী ইব্রাহিম মিয়ার সঞ্চালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা প্রকৌশলী জহির মেহেদী হাসান, সহকারী প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন, উপ-সহকারী প্রকৌশলী আব্দুল হাই স্বপন ও হিসাবরক্ষক মো. ফারুক হোসেন। এ সময় বক্তারা বলেন- বাহুবল উপজেলা প্রকৌশলী মহিউদ্দিন ২ লাখ টাকার ভুয়া বিল ভাউচারে স্বাক্ষর না করায় ক্ষমতার অপব্যবহার করে বাহুবল উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. জসিম উদ্দিন পুলিশ ডেকে তার কার্যালয় থেকে গ্রেপ্তার করান। তারা ঘটনার সুষ্ঠু তদন্ত, ক্ষমতার অপব্যবহারকারী ওই ইউএনওকে অবিলম্বে প্রত্যাহার সহ তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি করেন।

লক্ষ্মীপুর
লক্ষ্মীপুর প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জসিম উদ্দিনের অপসারণ ও শাস্তির দাবিতে লক্ষ্মীপুরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে এলজিইডির নির্বাহী প্রকৌশলীর কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন বিক্ষোভ সমাবেশ করে এলজিইডির কর্মকর্তা ও কর্মচারীরা। এসময় বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী এ কে এম রশিদ আহমদ, সিনিয়র সহকারী প্রকৌশলী মো. আনোয়ার পারভেজ, সহকারী প্রকৌশলী মোহাম্মদ আলী, রামগঞ্জ, সদর, রায়পুর, রামগতি ও কমলনগর উপজেলা নির্বাহী প্রকৌশলী, জেলা এলজিইডির উচ্চমান সহকারী মো. নুরুন নবী, জেলা এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদের সভাপতি মো. জামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক আ স ম সায়েম প্রমুখ। এ সময় বক্তারা অভিযোগ করে বলেন, বাহুবল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জসিম উদ্দিন ওই উপজেলা যোগদানের পর থেকে বিভিন্নভাবে অনিয়ম ও দুর্নীতি করে আসছিল। এসব দুর্নীতির প্রতিবাদ করার কারণে ৭ই মার্চ অন্যায়ভাবে উপজেলা নির্বাহী প্রকৌশলী গোলাম মো. মহিউদ্দিন চৌধুরীকে ক্ষমতার অপব্যবহার করে আটক করে। এক পর্যায়ে প্রকৌশলীকে নানাভাবে মানসিক নির্যাতন চালানো হয়। ঘটনার সুষ্ঠ তদন্ত করে দোষী উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অপসারণ ও শাস্তির দাবি জানান তারা। অন্যথায় আরো কঠোর কর্মসূচির হুঁশিয়ারি দেন বক্তারা।

নওগাঁ
নওগাঁ প্রতিনিধি: হবিগঞ্জের বাহুবল উপজেলা প্রকৌশলী মহিউদ্দিনকে উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক অবৈধভাবে গ্রেপ্তারের প্রতিবাদে এবং উপজেলা নির্বাহী অফিসার জসিমউদ্দিনের অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন এলজিইডির নওগাঁর সকল কর্মকর্তা-কর্মচারী। মঙ্গলবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এলজিইডি নওগাঁ নির্বাহী প্রকৌশলী কার্যালয়ের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে এলজিইডি নওগাঁর নির্বাহী প্রকৌশলী মো. নাইম উদ্দিন মিয়া, সিনিয়র সহকারী প্রকৌশলী তোফায়েল আহম্মেদ, মোরশেদুল হাসান, বদলগাছী উপজেলা প্রকৌশলী মনিরুজ্জামান, মহাদেবপুর উপজেলা প্রকৌশলী সুমন মাহমুদ, ধামুইরহাট উপজেলা প্রকৌশলী মো. আলী হোসেন, পত্নীতলা উপজেলা প্রকৌশলী সৈকত দাস, রাণীনগর উপজেলা প্রকৌশলী সাইদুর রহমান, সাপাহার উপজেলা প্রকৌশলী আলমগীর হোসেনসহ জেলার সকল উপজেলা প্রকৌশলী এবং কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘ঢাকায় ছিনতাইকারী নেই, সকলকে ধরে জেলে পাঠানো হয়েছে’

এফআর টাওয়ারে আগুন: নির্মাণে ত্রুটি, দায়ী ৬৭ জন

নির্বাচন পরবর্তী সহিংসতায় ইন্দোনেশিয়ায় নিহত ৬

বালিশ কাণ্ডে নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

ম্যাচমেকার শারদ পাওয়ার

ভারতে স্টোর রুমে ২৪ ঘন্টার নজরদারি

১০০ দিনের এজেন্ডা প্রস্তুতের নির্দেশ

খালেদা জিয়াসহ ৫ জনকে প্রাথমিক মনোনয়ন বিএনপির

আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন, তীব্র ক্ষোভ হাইকোর্টের

শ্রীলঙ্কায় বৌদ্ধ-মুসলিম রক্তাক্ত পরিণতির আশঙ্কা ভারতের

ভারতে শ্বাসরুদ্ধকর অবস্থা, কে বসবেন দিল্লির মসনদে?

যৌনতা কমছে দেশে দেশে

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, উপচেপড়া ভিড় কমলাপুরে

বাংলাদেশে আইএসের নেটওয়ার্কে ঘনিষ্ঠভাবে নজরদারি করছে ভারত

হুয়াওয়ে সংকটের আদ্যোপান্ত

‘চলচ্চিত্রের সময়টা এখন মোটেও ভালো যাচ্ছে না’