কারচুপি করেও হারানো যায়নি নুরকে: আসিফ নজরুল

অনলাইন

অনলাইন ডেস্ক | ১২ মার্চ ২০১৯, মঙ্গলবার, ১২:২২ | সর্বশেষ আপডেট: ১০:৩৫
ডাকসু নির্বাচনে কতারচুপি করেও হারানো যায়নি কোট সংস্কার আন্দোলনের অন্যতম নেতা ও সাধারণ শিক্ষার্থী সংরক্ষণ পরিষদ প্যানেলের নবনির্বাচিত ভিপি নুরুল হক নুরকে। নিজের ফেসবুক ওয়ালে দেয়া এক স্ট্যাটাসে এমন মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল। তিনি বলেন, যেখানে কারচুপির সুযোগ ছিলো না সেখানে পুরো প্যানেলেই পরাজিত হয়েছে ছাত্রলীগ।  উদাহরণ হিসেবে তিনি কুয়েত-মৈত্রী হলের কথতা উল্লেখ করেছেন।

ড. আসিফ নজরুলের পুরো স্ট্যাটাসটি তুলে দেয়া হলো-
‘কুয়েত মৈত্রী হলের নির্বাচনের ফলাফল ভালো করে লক্ষ্য করুন, এটা খুব গুরুত্বপূর্ণ।   সেখানে ব্যালট ভরা বাক্স উদ্ধারের পর ছাত্রীদের তুমুল প্রতিবাদে ফেটে পড়লে নতুন প্রভোস্ট নিয়োগ দিতে হয়েছে। নির্বাচনে কারচুপির কোন সুযোগ ছিল না সেখানে। ফলাফল? ১৩টির সব আসনে পরাজিত ছাত্রলীগ।

নির্বাচন সুষ্ঠুভাবে হলে ডাকসু ও বাকি সব হলের ফলাফল হয়তো তাই হতো। ডাকসুতে শুধু নূর আর আখতার না, জিততো কোটা আন্দালনের আরো অনেকে। বিভিন্ন আলামত  দেখে এটা মনে হয় যে, কোটার অনেককে কারচুপি করে হারিয়ে দেয়া হয়েছে। কিন্তু নূর আর আখতারের সঙ্গে প্রতিদ্ধন্ধীর ব্যবধান এতো বিশাল ছিল যে কারচুপি করেও তাদের হারনো যায়নি।

এখন প্রশ্ন হচ্ছে নূরের কি ডাকসু ভিপি পদ গ্রহণ করা উচিত? আমার মতে, কোটা আন্দোলনের নেতারা সবাই যদি রাজি থাকে তাহলে তার ডাকসু ভিপির পদ গ্রহণ করা উচিত। ডাকসু ভিপি হিসেবেই হয়তো ছাত্রদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনকে আরো  বেগবান করা সম্ভব। তবে নূরকে সিদ্ধান্ত নিতে হবে কোটা আন্দোলনের নেতাদের সঙ্গে ঐক্যবদ্ধভাবে। বাম বা ছাত্রদলের মতামত এখানে গুরুত্বপূর্ণ হতো যদি তারা কোটার  নেতাদের সঙ্গে একসাথে নির্বাচন করতো। তারা এটি করেনি।

নূরের মধ্যে আমি দেখি তরুন বয়েসের বঙ্গবন্ধুর ছায়া। সাধারন ছাত্রদের নির্যাতনকারীদের মধ্যে বঙ্গবন্ধু কোনভাবেই নেই।’



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

মালেক

২০১৯-০৩-১২ ২০:৫৫:৫০

কামরুল হাসান ভোটে কারচুপি হয়েছে, তা বিশ্বাস করেন না, তাহলে তিনি কোন বিশ্বাসে বলিয়ান? দেশ টাকে বিদেশি রাষ্ট্রের তাবেদার বানানোর বিশ্বাসে বলিয়ান?

Md Kamrul Hassan

২০১৯-০৩-১২ ০৬:২০:৫২

শ্রদ্ধেয় আসিফ নজরুল আপনি সর্বোজন সম্মানিত একজন শিক্ষক। কিন্তু মাঝে মাঝে এমন কিছু কথা বলেন, তখন অবাক লাগে !!! কারচুপি যদি হয়, তবে ভিপি পদে কেন কারচুপি হবে না !!! যে কোন ছাত্র সংসদে ছাত্রদের শীর্ষ পদ ভিপি। সেই ভিপি পদে ছাড়া বাকি অন্য সব পদে কারচুপি হয়েছে এইটা কি বিশ্বাস যোগ্য।

Mohammed Ali

২০১৯-০৩-১২ ০৫:৫১:৩৯

ফেয়ার ইলেকশন হলে ছাত্রলিগের পরাজয় ১০০% নিশ্চিত। নুরের মত ভালো মেধাবী ছাত্রদের হতে ক্ষমতা গেলে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ এমনই ভালো হয়ে যাবে। চেতনা পন্থিরা বলে সে শিবির করে, তাতে সমস্যা কি?

Fkkhan

২০১৯-০৩-১২ ০১:৩৮:২৬

সাধারন সিক্খার্তির উপর নির্জাতন কারীদের মধ্যে অবশ্যই বঙ্গপিতার ছায়া থাকতে পারেনা, আসিক নজরুল সাহেব যথার্থই শতভাগ শত্যই বলেছেন, i mean 100% সত্যি.

আপনার মতামত দিন

‘ঢাকায় ছিনতাইকারী নেই, সকলকে ধরে জেলে পাঠানো হয়েছে’

এফআর টাওয়ারে আগুন: নির্মাণে ত্রুটি, দায়ী ৬৭ জন

নির্বাচন পরবর্তী সহিংসতায় ইন্দোনেশিয়ায় নিহত ৬

বালিশ কাণ্ডে নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার

ম্যাচমেকার শারদ পাওয়ার

ভারতে স্টোর রুমে ২৪ ঘন্টার নজরদারি

১০০ দিনের এজেন্ডা প্রস্তুতের নির্দেশ

খালেদা জিয়াসহ ৫ জনকে প্রাথমিক মনোনয়ন বিএনপির

আজও ক্ষতিপূরণ দেয়নি গ্রিনলাইন, তীব্র ক্ষোভ হাইকোর্টের

শ্রীলঙ্কায় বৌদ্ধ-মুসলিম রক্তাক্ত পরিণতির আশঙ্কা ভারতের

ভারতে শ্বাসরুদ্ধকর অবস্থা, কে বসবেন দিল্লির মসনদে?

যৌনতা কমছে দেশে দেশে

ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু, উপচেপড়া ভিড় কমলাপুরে

বাংলাদেশে আইএসের নেটওয়ার্কে ঘনিষ্ঠভাবে নজরদারি করছে ভারত

হুয়াওয়ে সংকটের আদ্যোপান্ত

‘চলচ্চিত্রের সময়টা এখন মোটেও ভালো যাচ্ছে না’