রূপগঞ্জে ইভটিজিংয়ের অভিনব সাজা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, রূপগঞ্জ থেকে | ২১ ফেব্রুয়ারি ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ৭:২৫
রূপগঞ্জে মাদ্রাসা শিক্ষার্থীদের উত্ত্যক্ত করার অভিযোগে এক বখাটেকে অভিনব সাজা প্রদান করেছে মাদ্রাসা কর্তৃপক্ষ ও স্থানীয় সামাজিক সংগঠন। ওই বখাটের কপালে মাটিজাত বস্তু (চারা) গুঁজে দিয়ে ঘণ্টাব্যাপী তাকে সূর্যের আলোর দিকে তাকিয়ে রাখা হয়। গত বুধবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার নোয়াপাড়া ইসলামীয়া মহিলা আলিম মাদ্রাসায় এই ঘটনা ঘটে। জানা যায়, তারাব পৌরসভার নোয়াপাড়া এলাকায় অবস্থিত নোয়াপাড়া ইসলামীয়া মহিলা আলিম মাদ্রাসার শিক্ষার্থীদের আসা যাওয়ার পথে পার্শবর্তী কায়েতপাড়া ইউনিয়নের চনপাড়া পূর্নবাসন কেন্দ্রের ৮নং ওয়ার্ডের বাসিন্দা কাজল দেওয়ানের বখাটে ছেলে মিলন দেওয়ানসহ তার বন্ধুরা উত্ত্যক্ত করে আসছিল। এই ঘটনার জেরে বুধবার দুপুর ১২টার দিকে নোয়াপাড়া মাদক নির্মূল কমিটির লোকজন ধাওয়া করে আটক করার পর মাদ্রাসা কর্তৃপক্ষের কাছে হাজির করেন। পরে প্রতিষ্ঠানের শিক্ষক, কর্তৃপক্ষ ও মাদক নির্মূল কমিটির লোকজন তাকে সামাজিক শাস্তি প্রদানের বিষয়ে সিদ্ধান্ত নেন। সিদ্ধান্তের প্রেক্ষিতে  বখাটে মিলনের কপালে মাটিজাত বস্তু (চারা) গুঁজে দিয়ে ঘণ্টাব্যাপী তাকে সূর্যের আলোর দিকে তাক করিয়ে রাখা হয়। চারাটি কপাল থেকে পরে যাওয়ায় একই মেয়াদে দু’দফা সাজা ভোগ করেন মিলন। ঘটনাটি এলাকায় চাঞ্চল্যর সৃষ্টি করেছে।
মা-ছেলেকে কুপিয়ে জখম
এদিকে রূপগঞ্জে গাছের ডাল কাটার বিরোধকে কেন্দ্র করে মা ছেলেকে বঁটি দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেছে প্রতিপক্ষের লোকেরা। গত মঙ্গলবার রাতে উপজেলার সদর ইউনিয়নের হারিন্দা গ্রামে এই ঘটনা ঘটে। আহত গৃহবধূর স্বামী নুরু মিয়া জানান, তার বাড়ির ছাউনিতে প্রতিপক্ষ জাকারিয়ার বাড়ির গাছপালা দিয়ে ঢেকে যাওয়ায় তিনি কয়েকটি ডাল কেটে জায়গাটি পরিষ্কার করেন। এতে ক্ষিপ্ত হয়ে তার অনুপস্থিতিতে মঙ্গলবার রাতে প্রতিপক্ষ জাকারিয়া তার স্ত্রী শারমীন, সালাউদ্দিনসহ আরো কয়েকজন এসে নুরু মিয়ার বাড়িতে হামলা করে। এ সময় তারা নুরু মিয়ার স্ত্রী ফাতেমা (৩১)কে মাছ কাটার বটি দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। মাকে বাঁচাতে নুরু মিয়ার ছেলে ফাহিম এগিয়ে এলে তাকেও কুপিয়ে এবং পিটিয়ে জখম করে তারা। এ সময় হামলাকারীরা প্রায় ৬৫ হাজার টাকার মালামাল লুটে নেয়। এ ঘটনায় রূপগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
কেন্দ্রীয় সমবায় সমিতির বার্ষিক সাধারণ সভা
এদিকে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) নিয়ন্ত্রণাধীন রূপগঞ্জ কেন্দ্রীয় সমবায় সমিতির ৩৭তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এ সভা উদ্বোধন করেন। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. অলিউল্লাহ খান। দিনব্যাপী এজিএম এ প্রায় শতাধিক সমবায় প্রতিনিধি অংশগ্রহণ করেন। মনীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া এবং বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আ. হারেস ও মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদোসী আলম নিলা। উল্লেখ রূপগঞ্জ ইউসিসিএলি-এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন আগামী ৮ই এপ্রিল অনুষ্ঠিত হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

৩৬ লক্ষ টাকার অগ্রিম চেক লিখিয়ে নিলেন গৌরনদী উপজেলা ভাইসচেয়ারম্যান

জরিপকে আমল না-দিয়ে জোটে নজর বিরোধীদের

ভারতে শেয়ার বাজারে রেকর্ড উলম্ফন

পূর্ণ শক্তি নিয়ে যুদ্ধের জন্য প্রস্তুত আমরা: সৌদি পররাষ্ট্রমন্ত্রী

দুর্নীতির কারণেই ধানের দাম পাচ্ছেন না কৃষক

স্কুলছাত্রীকে ধর্ষণের পর ভেন্টিলেটর দিয়ে ফেলে দিলো পুলিশ সদস্য

চট্টগ্রাম চেম্বারের ভাইস প্রেসিডেন্ট হলেন তরফদার মো.রুহুল আমিন

জাবির শৃঙ্খলা অধ্যাদেশে বিতর্কিত ধারা, নিন্দার ঝড়

ফুলবাড়ীতে ভিজিডি’র সঞ্চয়ের দেড় কোটি টাকা গায়েব, কর্মকর্তা উধাও

মাদারীপুরে ট্রাকের ধাক্কায় শিশু নিহত, মহাসড়ক অবরোধ!

রূপপুরে বালিশসহ আসবাব কেনার তদন্ত প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট

কৌশল নির্ধারণে কলকাতায় আসছেন চন্দ্রবাবু, বৈঠক করবেন মমতার সঙ্গে

মনোনয়নপত্র জমা দিয়েছেন রুমিন ফারহানা

মির্জা ফখরুলের সংসদে যোগদান আবশ্যক ছিল: কাদের

মুসলিমদের ওপর সহিংসতা, স্থগিত শ্রীলংকা-পাকিস্তান বাণিজ্য

গ্লোবাল মিডিয়া এওয়ার্ড জিতলেন হেলসিঙ্গিন সানোমা