দিল্লিতে হাই কমিশনের ‘নিরাপত্তা লঙ্ঘনে’র কড়া প্রতিবাদ পাকিস্তানের

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার | সর্বশেষ আপডেট: ৮:৪৬
নয়া দিল্লিতে অবস্থিত পাকিস্তান হাই কমিশনের নিরাপত্তা লঙ্ঘনের কড়া প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, বিক্ষুব্ধ জনতা হাই কমিশনে প্রবেশের চেষ্টা করেছে। এর হাই কমিশন ও সেখানকার কর্মকর্তাদের সুরক্ষা ও নিরাপত্তার বিষয়ে ভারতের কাছে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। এ খবর দিয়েছে অনলাইন এক্সপ্রেস ট্রিবিউন।
এ জন্য পাকিস্তানে নিযুক্ত ভারতের ভারপ্রাপ্ত হাই কমিশনার গৌবর আহলুওয়ালিয়াকে তলব করেন পাকিস্তানের স্পেশাল সচিব (এশিয়া প্যাসিফিক) ইমতিয়াজ আহমেদ। তার কাছে ওই প্রতিবাদ জানানো হয়। বলা হয়, ১৮ই ফেব্রুয়ারি পাকিস্তান বিরোধী প্রতিবাদ বিক্ষোভে অংশগ্রহণকারীদের পাকিস্তান হাউসের গেট পর্যন্ত পৌঁছাতে এবং গেট ধরে ঝাঁকাতে অনুমোদন দেয়া হয়েছে ভারতীয় নিরাপত্তা রক্ষাকারী কর্মকর্তারা উপস্থিত থাকা সত্ত্বেও। এ জন্য এই প্রতিবাদ।
 
এতে জোরালোভাবে বলা হয়, ভারতীয় সরকারের কাছে কড়া প্রতিবাদ দেয়া সত্ত্বেও পাকিস্তান হাই কমিশন, পাকিস্তান হাউস, কর্মকর্তা, তাদের পরিবারকে টার্গেট করে হয়রান করা হচ্ছে। নয়া দিল্লিতে অবস্থিত হাই কমিশনে ফোন করে আপত্তিকর কথাবার্তা বলা হচ্ছে।
ভারতের ভারপ্রাপ্ত হাই কমিশনারের কাছে পাকিস্তানের স্পেশাল সচিব ইমতিয়াজ এসব নিরাপত্তা লঙ্ঘনের মতো গুরুত্বর ঘটনায় ভারত সরকারের বিস্তৃত, অবিলম্বে তদন্ত দাবি করেন। একই সঙ্গে হাই কমিশন ও কর্মকর্তাদের ফুলপ্রুফ সুরক্ষা ও নিরাপত্তা দেয়ার আহ্বান পুনর্ব্যক্ত করেন তিনি। দাবি করেন, যেন এমন ঘটনা আর না ঘটে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার পালওয়ামা হামলায় ভারতের বেসামরিক বাহিনীর কমপক্ষে ৪০ জওয়ান নিহত হওয়ার পর পারমাণবিক শক্তিধর এই দুই দেশের মধ্যে উত্তেজনা তুঙ্গে রয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘দর্শক আমাকে অন্যভাবে আবিষ্কার করবে’

আমিই এখন তোমার মা ও বাবা

থমথমে পাহাড় গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

সিনেমা হলের সূচনার গল্প

বাবার সামনেই বাস পিষে মারলো আবরারকে

একদিনে সড়কে নিহত ১২

নুরের একাত্মতা, আঘাত এলে দাঁতভাঙা জবাব

খাগড়াছড়িতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

এখনো চলছে সেই জাবালে নূর পরিবহন

প্লেসমেন্ট শেয়ার নিয়ে পুঁজিবাজারে অস্থিরতা

‘খালেদা অসুস্থ আদালতে আসার আগেও বমি করেছেন’

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে প্রত্যাখ্যান করছি

নরসিংদীতে আওয়ামী লীগের দু’গ্রুপে গোলাগুলি, নিহত ২

সাধারণ শিক্ষার্থীরা বিজয় এনে দিয়েছে

আত্মবিশ্বাসী শতাব্দী রায়, আরো বড় ব্যবধানে জিততে চান

সরকারি হাইস্কুলে তিন বিষয়ে ১৫০৬টি পদ সৃষ্টি হচ্ছে