ফুলবাড়ীয়ায় যৌতুকের বলি অন্তঃসত্ত্বা শিমু

বাংলারজমিন

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি | ২০ ফেব্রুয়ারি ২০১৯, বুধবার
 ফুলবাড়ীয়া উপজেলার ধামর ফালুর বাজার সংলগ্ন যৌতুকের বলি হয়েছে ৯ম শ্রেণি পড়ুয়া চার মাসের অন্তঃসত্ত্বা জান্নাতুল ফেরদাউস শিমু। সোমবার দিনগত রাতে স্বামী রাজমিস্ত্রি শামীম শারীরিক নির্যাতন করে শিমুকে হত্যা করেছে বলে মা রাবেয়া খাতুন দাবি করেছেন। একমাত্র মেয়ে হত্যার খবরে মা অজ্ঞান হয়ে হাসপাতালে ভর্তি আছেন। ঘাতক স্বামী শামীম ঘটনার পর থেকে পলাতক।
পরিবার ও স্থানীয়রা জানায়, গত ৮-৯ মাস আগে ৮ম শ্রেণিতে পড়ুয়া অবস্থায় প্রেম করে বিয়ে হয় শামীম ও শিমুর। বিয়ের পর থেকে স্বামী শিমুকে বাবার বাড়ি হতে যৌতুকের টাকা আনার জন্য চাপ দেয়। গত কয়েক মাস আগে যৌতুক হিসেবে এলইডি টিভি ও গরু আনার জন্য আবারও চাপ প্রয়োগ করে। কিন্তু শিমু তাতে অসম্মতি জানালে তার ওপর চলে শারীরিক নির্যাতন। নির্যাতনের কথা বাবা-মায়ের কাছে মুখ খুলে বলত না শিমু।
কারণ, তারা এ বিয়েতে রাজি ছিল না। এদিকে অল্প বয়সে চার মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়ে শিমু। সে ধামর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী। স্বামীর বড় ভাই রুবেল জানান, তাদের মধ্যে মাঝে-মধ্যেই ঝগড়া-বিবাদ হতো আবার পরক্ষণেই মিটে যেত। যৌতুক বা চাওয়ার-পাওয়ার বিষয়ে বাবা হুরমুজ আলী নিজেই ছেলে শামীমকে একটি এলইডি কিনে দেন। প্রতিবেশী আ. হালিম জানান, শেষ রাতে শিমুর পেট ব্যথা শুরু হলে সকাল ৭টার দিকে স্থানীয় পল্লী চিকিৎসক মুনসুর আলীকে ডেকে আনা হয়। তিনি হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। পল্লী চিকিৎসক মুনসুর আলী বলেন, আমি তাকে জীবিত পাইনি। তার পরও তারা হাসপাতালে নিতে চাইছে, আমি নেয়ার জন্য বলেছি। মেয়ের বাবা সিরাজুল ইসলাম ড্রাইভার বলেন, আমার মেয়েকে ওরা নির্যাতন করে হত্যা করেছে। আমি মেয়ে হত্যার বিচার চাই। থানা অফিসার ইনচার্জ শেখ কবিরুল ইসলাম বলেন, অভিযোগের পরিপ্রেক্ষিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘দর্শক আমাকে অন্যভাবে আবিষ্কার করবে’

আমিই এখন তোমার মা ও বাবা

থমথমে পাহাড় গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

সিনেমা হলের সূচনার গল্প

বাবার সামনেই বাস পিষে মারলো আবরারকে

একদিনে সড়কে নিহত ১২

নুরের একাত্মতা, আঘাত এলে দাঁতভাঙা জবাব

খাগড়াছড়িতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

এখনো চলছে সেই জাবালে নূর পরিবহন

প্লেসমেন্ট শেয়ার নিয়ে পুঁজিবাজারে অস্থিরতা

‘খালেদা অসুস্থ আদালতে আসার আগেও বমি করেছেন’

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে প্রত্যাখ্যান করছি

নরসিংদীতে আওয়ামী লীগের দু’গ্রুপে গোলাগুলি, নিহত ২

সাধারণ শিক্ষার্থীরা বিজয় এনে দিয়েছে

আত্মবিশ্বাসী শতাব্দী রায়, আরো বড় ব্যবধানে জিততে চান

সরকারি হাইস্কুলে তিন বিষয়ে ১৫০৬টি পদ সৃষ্টি হচ্ছে