পাকিস্তানে নিজেকে উজার করে দিলেন সৌদি ক্রাউন প্রিন্স

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৮ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার
সৌদি আরবের জেলে আছেন এমন দুই হাজারের বেশি পাকিস্তানি বন্দিকে অবিলম্বে মুক্তির নির্দেশ দিয়েছেন পাকিস্তান সফরে আসা ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। তিনি সোমবার সকালে প্রতিশ্রুতি দিয়েছেন সৌদি আরবে বসবাসকারী পাকিস্তানিদের জন্য যা কিছু সম্ভব তার সবই করবেন। এর আওতায় ওইসব বন্দিকে মুক্তি দেয়ার নির্দেশ দেন ক্রাউন প্রিন্স। এ কথা বলেছেন পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী। এ খবর দিয়েছে পাকিস্তানের প্রভাবশালী পত্রিকা অনলাইন ডন।

রোববার রাতে ক্রাউন প্রিন্সকে প্রধানমন্ত্রী ভবনে স্বাগত জানান পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। এ সময় তিনি সৌদি আরবে পাকিস্তানের যেসব শ্রমিক কঠিন অবস্থায় রয়েছেন তাদের জন্য ক্রাউন প্রিন্সের কাছে বিশেষ অনুরোধ রাখেন। তিনি আহ্বান জানান, ‘তাদেরকে আপনার নিজের মানুষ হিসেবে দেখুন’।
ইমরান খান আরো বলেছেন, বর্তমানে সৌদি আরবের জেলখানায় বন্দি আছেন প্রায় তিন হাজার পাকিস্তানি। ক্রাউন প্রিন্সের দৃষ্টি আকর্ষণ করে তিনি বলেন, আপনি তাদের দিকে এভাবে তাকান যে, তারা গবির মানুষ। পরিবারকে ফেলে গেছেন দেশে।
সঙ্গে সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরানকে নিশ্চয়তা দেন ক্রাউন প্রিন্স। তিনি বলেন, ক্রাউন প্রিন্সকে যেন সৌদি আরবে পাকিস্তানের রাষ্ট্রদূত হিসেবে বিবেচনা করা হয়। তিনি অব্যাহতভাবে বলে যেতে থাকেন- আমরা পাকিস্তানকে না বলতে পারি না। আমরা যা পারি তার সবই করবো।

সোমবার এ নিয়ে টুইট করেছেন ইমরান খান। তিনি তাতে বলেছেন, পাকিস্তানের জনগণের হৃদয় জয় করে নিয়েছেন ক্রাউন প্রিন্স। বিশেষ করে আমি যখন সৌদি আরবে কর্মরত পাকিস্তানি প্রায় ২৫ লাখ শ্রমিকের বিষয়ে অনুরোধ করেছি তিনি যখন বলেছেন, ‘আমাকে সৌদি আরবে পাকিস্তানের রাষ্ট্রদূত হিসেবে বিবেচনা করুন’।
অন্যদিকে পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী এক টুইট করেছেন। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী ইমরান খানের অনুরোধে ক্রাউন প্রিন্স সৌদি আরবের জেল থেকে ২১০৭ জন পাকিস্তানি বন্দিকে মুক্তির নির্দেশ দিয়েছেন তাৎক্ষণিকভাবে।

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিও ক্রাউন প্রিন্সের প্রশংসায় পঞ্চমুখ। অবিলম্বে পাকিস্তানি বন্দিদের মুক্তির নির্দেশ দেয়ার বিষয়ে তিনি উদারভাবে সম্মতি দিয়েছেন বলে এমন প্রশংসা করেন তিনি। কুরেশি আরো বলেন, বাকিদের বিষয়ে পর্যালোচনা করা হবে। প্রধানমন্ত্রীর অনুরোধে তাৎক্ষণিকভাবে সাড়া দেয়ায় পাকিস্তানের জনগণ ক্রাউন প্রিন্সকে ধন্যবাদ জানিয়েছে বলে জানান তিনি।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘দর্শক আমাকে অন্যভাবে আবিষ্কার করবে’

আমিই এখন তোমার মা ও বাবা

থমথমে পাহাড় গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

সিনেমা হলের সূচনার গল্প

বাবার সামনেই বাস পিষে মারলো আবরারকে

একদিনে সড়কে নিহত ১২

নুরের একাত্মতা, আঘাত এলে দাঁতভাঙা জবাব

খাগড়াছড়িতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

এখনো চলছে সেই জাবালে নূর পরিবহন

প্লেসমেন্ট শেয়ার নিয়ে পুঁজিবাজারে অস্থিরতা

‘খালেদা অসুস্থ আদালতে আসার আগেও বমি করেছেন’

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে প্রত্যাখ্যান করছি

নরসিংদীতে আওয়ামী লীগের দু’গ্রুপে গোলাগুলি, নিহত ২

সাধারণ শিক্ষার্থীরা বিজয় এনে দিয়েছে

আত্মবিশ্বাসী শতাব্দী রায়, আরো বড় ব্যবধানে জিততে চান

সরকারি হাইস্কুলে তিন বিষয়ে ১৫০৬টি পদ সৃষ্টি হচ্ছে