জেলা প্রশাসকের হাত থেকে নিয়োগপত্র পেলো ২১১ বেকার যুবক

বাংলারজমিন

পলাশ (নরসিংদী) প্রতিনিধি | ১৮ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার
 চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ তে জেলা প্রশাসন নরসিংদীর একটি অন্যতম প্রয়াস ছিল ‘জব কর্নার’ স্থাপন। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের স্বীয় চিন্তাপ্রসূত এই জব কর্নারের মূল লক্ষ্য ছিল শিল্প অধ্যুষিত নরসিংদী জেলায় বেকারত্বের হার কমানো। উন্নয়ন মেলার সমাপনী দিনেই জেলা প্রশাসক নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহযোগিতায় ১২ জন চাকরি প্রত্যাশীকে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের নিয়োগপত্র হস্তান্তর করেন। এরই ধারাবাহিকতায় উন্নয়ন মেলায় প্রাণ আরএফএল গ্রুপের স্টলে চাকরি প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয়। সংগৃহীত কাগজপত্রের মধ্য থেকে যোগ্যতা অনুযায়ী যাচাই-বাছাই করে ২১১ জন বেকার যুবক-যুবতীকে প্রাণ আরএফএল গ্রুপ প্রাথমিকভাবে নিয়োগ প্রদান করে। প্রায় তিন মাস পর নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা চাকরির প্রাথমিক ধাপ (শিক্ষানবিশকাল) সফলভাবে সম্পন্ন করায় ২১১ জন প্রার্থীকেই গতকাল রোববার বিকালে পলাশের ঘোড়াশালে প্রাণ আরএফএল পাবলিক স্কুল মাঠে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নিয়োগপত্র তুলে দেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।
এ সময় জেলা প্রশাসক বলেন, জেলা প্রশাসনের এই মহতী উদ্যোগ ও প্রাণ আরএফএল গ্রুপের সহযোগিতায় ২১১টি পরিবারের মুখে হাসি ফুটিয়েছে। নরসিংদীর অন্যান্য বৃহৎ শিল্প প্রতিষ্ঠানসমূহও এই উদ্যোগের সঙ্গে শিগগিরই শামিল হবে এবং পর্যায়ক্রমে উন্নয়ন মেলার ‘জব কর্নারে’ নরসিংদীসহ দেশের অন্যান্য জেলা থেকে প্রাপ্ত  যোগ্য প্রার্থীদের জীবন বৃত্তান্ত নির্দিষ্ট উপায়ে যাচাই-বাছাইপূর্বক তাদের নিয়োগ প্রদান করা হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদায়ী পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ভাস্কর দেবনাথ বাপ্পি, নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াছমিন, সহকারী কমিশনার (ভূমি) ফারহানা আলী, প্রাণ আরএফএল পাবলিক স্কুলের চেয়ারম্যান কমান্ডার শামসুল আলম মিয়া, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার আরাফাত মোহাম্মদ নোমান, প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার মো. মোস্তাক চৌধুরী, প্রাণ ফুডের জিএম দীপক কুমার দে, প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের সিনিয়র ম্যানেজার মো. কামাল হোসেন, স্কুলের প্রধান শিক্ষক শাহ্‌ মো. জুয়েল রেজা প্রমুখ।।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শঙ্কামুক্ত ওবায়দুল কাদের

৩৫ রাউন্ড গুলি ও অস্ত্রসহ বিমানবন্দরে আ’লীগ নেতা আটক

মুফতি তাকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণ, নিহত ২

লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন ক্রিকেটার গৌতম গম্ভীর

বিয়ে করলেন মোস্তাফিজ

ছেলে-মেয়ের সংবর্ধনা একসঙ্গে আয়োজন করায় শিক্ষক খুন

আশার বীজে জল সঞ্চার করেছে তাদের রক্ত, আবেগময়ী ভাষণে ক্রাইস্টচার্চের ইমাম

পশ্চিমবঙ্গে দলছুট সবাইকে প্রার্থী করলো বিজেপি

ডাকসুর দায়িত্ব নেবেন নুর

বঙ্গবন্ধুর সমাধিতে সুলতান মনসুরের শ্রদ্ধা

অল্পের জন্য রক্ষা পেলেন মেনন

ইতালিতে স্কুলবাস ছিনতাই করে আগুন, চালক গ্রেপ্তার

ফরিদপুরে অপহরনের তিনদিন পর ক্লিনিক ম্যানেজারের লাশ উদ্ধার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

বাস-মাহিন্দ্রা মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ৭