জেলা প্রশাসকের হাত থেকে নিয়োগপত্র পেলো ২১১ বেকার যুবক

বাংলারজমিন

পলাশ (নরসিংদী) প্রতিনিধি | ১৮ ফেব্রুয়ারি ২০১৯, সোমবার
 চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ তে জেলা প্রশাসন নরসিংদীর একটি অন্যতম প্রয়াস ছিল ‘জব কর্নার’ স্থাপন। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইনের স্বীয় চিন্তাপ্রসূত এই জব কর্নারের মূল লক্ষ্য ছিল শিল্প অধ্যুষিত নরসিংদী জেলায় বেকারত্বের হার কমানো। উন্নয়ন মেলার সমাপনী দিনেই জেলা প্রশাসক নরসিংদী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সহযোগিতায় ১২ জন চাকরি প্রত্যাশীকে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের নিয়োগপত্র হস্তান্তর করেন। এরই ধারাবাহিকতায় উন্নয়ন মেলায় প্রাণ আরএফএল গ্রুপের স্টলে চাকরি প্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করা হয়। সংগৃহীত কাগজপত্রের মধ্য থেকে যোগ্যতা অনুযায়ী যাচাই-বাছাই করে ২১১ জন বেকার যুবক-যুবতীকে প্রাণ আরএফএল গ্রুপ প্রাথমিকভাবে নিয়োগ প্রদান করে। প্রায় তিন মাস পর নিয়োগপ্রাপ্ত প্রার্থীরা চাকরির প্রাথমিক ধাপ (শিক্ষানবিশকাল) সফলভাবে সম্পন্ন করায় ২১১ জন প্রার্থীকেই গতকাল রোববার বিকালে পলাশের ঘোড়াশালে প্রাণ আরএফএল পাবলিক স্কুল মাঠে এক অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে নিয়োগপত্র তুলে দেন নরসিংদীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন।
এ সময় জেলা প্রশাসক বলেন, জেলা প্রশাসনের এই মহতী উদ্যোগ ও প্রাণ আরএফএল গ্রুপের সহযোগিতায় ২১১টি পরিবারের মুখে হাসি ফুটিয়েছে। নরসিংদীর অন্যান্য বৃহৎ শিল্প প্রতিষ্ঠানসমূহও এই উদ্যোগের সঙ্গে শিগগিরই শামিল হবে এবং পর্যায়ক্রমে উন্নয়ন মেলার ‘জব কর্নারে’ নরসিংদীসহ দেশের অন্যান্য জেলা থেকে প্রাপ্ত  যোগ্য প্রার্থীদের জীবন বৃত্তান্ত নির্দিষ্ট উপায়ে যাচাই-বাছাইপূর্বক তাদের নিয়োগ প্রদান করা হবে।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদায়ী পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা ভাস্কর দেবনাথ বাপ্পি, নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াছমিন, সহকারী কমিশনার (ভূমি) ফারহানা আলী, প্রাণ আরএফএল পাবলিক স্কুলের চেয়ারম্যান কমান্ডার শামসুল আলম মিয়া, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার আরাফাত মোহাম্মদ নোমান, প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার মো. মোস্তাক চৌধুরী, প্রাণ ফুডের জিএম দীপক কুমার দে, প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের সিনিয়র ম্যানেজার মো. কামাল হোসেন, স্কুলের প্রধান শিক্ষক শাহ্‌ মো. জুয়েল রেজা প্রমুখ।।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

মধুর ক্যান্টিনের সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের ৫ জনকে বহিষ্কার

গণমাধ্যমের অবস্থা করুণ থেকে করুণতর হবে: মান্না

৩৬ লক্ষ টাকার অগ্রিম চেক লিখিয়ে নিলেন গৌরনদী উপজেলা ভাইসচেয়ারম্যান

জরিপকে আমল না-দিয়ে জোটে নজর বিরোধীদের

ভারতে শেয়ার বাজারে রেকর্ড উলম্ফন

চাল আমদানি বন্ধের সুপারিশ

পূর্ণ শক্তি নিয়ে যুদ্ধের জন্য প্রস্তুত আমরা: সৌদি পররাষ্ট্রমন্ত্রী

দুর্নীতির কারণেই ধানের দাম পাচ্ছেন না কৃষক

স্কুলছাত্রীকে ধর্ষণের পর ভেন্টিলেটর দিয়ে ফেলে দিলো পুলিশ সদস্য

চট্টগ্রাম চেম্বারের ভাইস প্রেসিডেন্ট হলেন তরফদার মো.রুহুল আমিন

জাবির শৃঙ্খলা অধ্যাদেশে বিতর্কিত ধারা, নিন্দার ঝড়

ফুলবাড়ীতে ভিজিডি’র সঞ্চয়ের দেড় কোটি টাকা গায়েব, কর্মকর্তা উধাও

মাদারীপুরে ট্রাকের ধাক্কায় শিশু নিহত, মহাসড়ক অবরোধ!

রূপপুরে বালিশসহ আসবাব কেনার তদন্ত প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট

কৌশল নির্ধারণে কলকাতায় আসছেন চন্দ্রবাবু, বৈঠক করবেন মমতার সঙ্গে

মনোনয়নপত্র জমা দিয়েছেন রুমিন ফারহানা