খুলনার আদালত থেকে জামিন নিলেন মানবজমিনের রাশিদুল

অনলাইন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ১৭ ফেব্রুয়ারি ২০১৯, রোববার, ৮:১৭
ভোটের ফল নিয়ে প্রকাশিত এক প্রতিবেদনের জন্য ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় খুলনা প্রেস ক্লাবের সহসভাপতি ও দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার  রাশিদুল ইসলাম খুলনার জেলা ও দায়রা জজ আদালত থেকে জামিন নিয়েছেন। আজ রোববার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালতের বিচারক মো. মশিউর রহমান চৌধুরী আগামী ৩রা  এপ্রিল পর্যন্ত  তার জামিন মঞ্জুর করেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন খুলনা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এমএম মুজিবর রহমান।

রাশিদুল ইসলামের আইনজীবী এমএম মুজিবর রহমান জানান, “আজ রোববার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত রাশিদুল ইসলামকে আগামী ৩রা এপ্রিল পর্যন্ত  জামিন দিয়েছে। তিনি গত ২১শে জানুয়ারি এ মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছিলেন।

তিনি জানান, রিটার্নিং কর্মকর্তার ঘোষণার ভিত্তিতে প্রতিবেদন লিখেছেন প্রতিবেদক। অন্যান্য গণমাধ্যমেও একই প্রতিবেদন করেছে। আসলে মামলাটি ভুল বোঝাবুঝির কারণে হয়েছে।
এ মামলাটি নিয়ে দেশিয় ও আন্তর্জাতিক মিডিয়ায় ফলাও করে প্রচার করা হয় ও এই সময় বেশি ভোট পড়ার অডিও-ভিডিও এবং সাংবাদিকদের বিরুদ্ধে মামলার ঘটনা দেশ ও বিদেশে আলোড়ন সৃষ্টি হয়।

মামলার বিবরণে জানা যায়, গত ৩০শে ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে খুলনা-১ (দাকোপ-বটিয়াঘাটা) আসনে মোট  ভোটারের চেয়ে ২২ হাজার ৪১৯ ভোট বেশি পড়ার একটি প্রতিবেদন তৈরি করেছিলেন রাশিদুল; যা মানবজমিন পত্রিকায় প্রকাশিত হয়। একই খবর প্রকাশিত হয়েছিল বাংলা ট্রিবিউন, বাংলাদেশ প্রতিদিন ও সময় টিভিসহ অনেক মিডিয়ায়। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার অভিযোগ তুলে সহকারী রিটার্নিং কর্মকর্তা দেবাশীষ চৌধুরী বাদী হয়ে বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউনের খুলনা প্রতিনিধি হেদায়েত হোসেন  মোল্লা ও মানবজমিনের খুলনা স্টাফ রিপোর্টার রাশিদুল ইসলামের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। বটিয়াঘাটা থানায় করা এ মামলায় গত ১লা জানুয়ারি হেদায়েতকে গ্রেপ্তার করা হয়। ৩রা জানুয়ারি একই আদালত থেকে হেদায়েত জামিন লাভ করেন।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

শঙ্কামুক্ত ওবায়দুল কাদের

৩৫ রাউন্ড গুলি ও অস্ত্রসহ বিমানবন্দরে আ’লীগ নেতা আটক

মুফতি তাকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণ, নিহত ২

লোকসভা নির্বাচনে প্রার্থী হচ্ছেন ক্রিকেটার গৌতম গম্ভীর

বিয়ে করলেন মোস্তাফিজ

ছেলে-মেয়ের সংবর্ধনা একসঙ্গে আয়োজন করায় শিক্ষক খুন

আশার বীজে জল সঞ্চার করেছে তাদের রক্ত, আবেগময়ী ভাষণে ক্রাইস্টচার্চের ইমাম

পশ্চিমবঙ্গে দলছুট সবাইকে প্রার্থী করলো বিজেপি

ডাকসুর দায়িত্ব নেবেন নুর

বঙ্গবন্ধুর সমাধিতে সুলতান মনসুরের শ্রদ্ধা

অল্পের জন্য রক্ষা পেলেন মেনন

ইতালিতে স্কুলবাস ছিনতাই করে আগুন, চালক গ্রেপ্তার

ফরিদপুরে অপহরনের তিনদিন পর ক্লিনিক ম্যানেজারের লাশ উদ্ধার

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রিজভীর নেতৃত্বে বিক্ষোভ

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

বাস-মাহিন্দ্রা মুখোমুখি সংঘর্ষে শিক্ষার্থীসহ নিহত ৭