ইয়াবা কারবারিদের আত্মসমর্পণ আজ

প্রথম পাতা

সরওয়ার আলম শাহীন, উখিয়া থেকে | ১৬ ফেব্রুয়ারি ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১:২৮
অনেক জল্পনা-কল্পনার অবসানের মধ্যে দিয়ে দীর্ঘদিনের আলোচিত ও প্রতীক্ষিত উখিয়া-টেকনাফ সীমান্তের  
ইয়াবা গডফাদারদের আত্মসমর্পণ অনুষ্ঠান ১৬ই ফেব্রুয়ারি শনিবার টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে। কিন্তু উখিয়ার ইয়াবা কারবারিরা আত্মসমর্পণের সুযোগ না নিয়ে এড়িয়ে যাওয়ার চেষ্টা করে ইতিমধ্যে অনেকেই আত্মগোপন করেছে। উখিয়া থানার অফিসার ইনচার্জ বললেন, মাদকের বিরুদ্ধে সোচ্চার সুশীল সমাজ ও কমিউনিটি পুলিশের সদস্যদের নিয়ে তিনি ওই অনুষ্ঠানে যোগদান করবেন। যাতে অনুষ্ঠান সফল ও সার্থক হয়। সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে মিয়ানমার থেকে ইয়াবা আসছে দীর্ঘদিন থেকে।

বর্তমানে এ ইয়াবা সারা দেশে ছড়িয়ে পড়েছে। মরণ নেশা ইয়াবার আগ্রাসন বন্ধ করতে  এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে কক্সবাজার পুলিশ সুপার এবি এম মাসুদ হোসাইন সাংবাদিকদের জানিয়েছেন। তিনি বলেছেন, ইতিমধ্যে দেড়শতাধিক তালিকাভুক্ত ও চিহ্নিত ইয়াবা চোরাকারবারি আত্মসমর্পণের জন্য একটি বিশেষ স্থানে নিরাপদ হেফাজতে জড়ো হয়েছে।
আরো অনেকেই পুলিশসহ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে আত্মসমর্পণের সুযোগ গ্রহণ করার তদবির করছে। তিনি আরো বলেন, আত্মসমর্পণকারী ইয়াবা পাচারকারীরা স্বাভাবিক জীবনে ফেরার এই একমাত্র সুযোগ। তবে কি কি শর্তে তাদের স্বাভাবিক জীবনে ফেরার সুযোগ দেয়া হবে তা কৌশলগত কারণে তিনি এড়িয়ে গেছেন।

স্বরাষ্ট্রমন্ত্রীর সফরসূচি তুলে ধরে কক্সবাজার পুলিশ সুপার মাসুদ বলেন, ১৫ই ফেব্রুয়ারি সকালে বিমান যোগে কক্সবাজার পৌঁছবেন স্বরাষ্ট্রমন্ত্রী। বিকালে কক্সবাজার জেলার ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় করবেন। পরদিন সকালে তিনি টেকনাফে আত্মসমর্পণ অনুষ্ঠানে যোগ দেবেন। আত্মসমর্পণ অনুষ্ঠান এবং স্বরাষ্ট্রমন্ত্রীর আগমনের সার্বিক প্রস্তুতির তদারকিতে পুলিশের মহা পরিদর্শক (আইজিপি) মোহাম্মদ জাবেদ পাটোয়ারীও উপস্থিত থাকবেন। গত বছরের শেষদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের করা সর্বশেষ তালিকায় ইয়াবা পাচারকারী হিসাবে চিহ্নিত ১০১৫১ জন কক্সবাজারে। তাদের মধ্যে শীর্ষ ইয়াবা পাচারকারী হিসাবে চিহ্নিত করা হয়েছে ৭৩ জনকে। টেকনাফে আত্মসমর্পণের তোড়জোড় চলছেও উখিয়ার ইয়াবা কারবারিরা আত্মগোপনে চলে গেছে।
.



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘দর্শক আমাকে অন্যভাবে আবিষ্কার করবে’

আমিই এখন তোমার মা ও বাবা

থমথমে পাহাড় গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

সিনেমা হলের সূচনার গল্প

বাবার সামনেই বাস পিষে মারলো আবরারকে

একদিনে সড়কে নিহত ১২

নুরের একাত্মতা, আঘাত এলে দাঁতভাঙা জবাব

খাগড়াছড়িতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

এখনো চলছে সেই জাবালে নূর পরিবহন

প্লেসমেন্ট শেয়ার নিয়ে পুঁজিবাজারে অস্থিরতা

‘খালেদা অসুস্থ আদালতে আসার আগেও বমি করেছেন’

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে প্রত্যাখ্যান করছি

নরসিংদীতে আওয়ামী লীগের দু’গ্রুপে গোলাগুলি, নিহত ২

সাধারণ শিক্ষার্থীরা বিজয় এনে দিয়েছে

আত্মবিশ্বাসী শতাব্দী রায়, আরো বড় ব্যবধানে জিততে চান

সরকারি হাইস্কুলে তিন বিষয়ে ১৫০৬টি পদ সৃষ্টি হচ্ছে