ঘুরতে বের হওয়া পাঁচ বন্ধুর আর ফেরা হলো না

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে | ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ১:৩২
খুলনা-রূপসা সেতু বাইপাস সড়কে ট্রাক-প্রাইভেটকার সংঘর্ষে ছাত্রলীগ ও যুবলীগের ৫ নেতা নিহত হয়েছে। এদের সকলের বাড়ি গোপালগঞ্জ। মর্মান্তিক এ ঘটনায় গোপালগঞ্জ শহর জুড়ে শোকের ছায়া নেমে এসেছে। নিহতদের বাড়িতে চলছে আহাজারি ও শোকের মাতম। সকাল থেকেই নিহতদের বাড়িতে ভিড় করেন স্বজন, প্রতিবেশী ও রাজনৈতিক নেতৃবৃন্দ। পরে জানাজা শেষে তাদেরকে স্ব স্ব কবরস্থানে দাফন করা হয়েছে। গত রোববার দিবাগত রাত পৌনে ১১টার দিকে খুলনা মহানগরীর লবণচরা থানার সামনে জব্বার সড়কের কাছে হরিণটানা গেট নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে।

নিহতরা হলেন- গোপালগঞ্জ শহরের সবুজবাগ এলাকার অ্যাডভোকেট আবদুল ওয়াদুদ মিয়ার ছেলে ও গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুব হাসান বাবু, একই এলাকার মৃত আলাউদ্দিন শিকদারের ছেলে ও গোপালগঞ্জ সদর যুবলীগের সহ-সভাপতি সাদিকুল আলম, থানাপাড়ার গাজী মিজানুর রহমানের ছেলে ও জেলা ছাত্রলীগের উপ-সম্পাদক ওয়ালিদ মাহমুদ উৎসব, গেটপাড়া এলাকার আলমগীর হোসেন মোল্লার ছেলে ও জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক সাজু আহমেদ এবং চাদমারী এলাকার ওয়াহিদ গাজীর ছেলে ও জেলা ছাত্রলীগের সদস্য অনিমুল ইসলাম গাজী। এদের মধ্যে সাদিকুল গাড়ি চালাচ্ছিলেন বলে জানা গেছে।

পুলিশ জানায়, খুলনা জিরোপয়েন্ট এলাকা থেকে যাত্রীসহ একটি প্রাইভেট (ঢাকা মেট্রো গ ৩৫-০০২৫) রূপসা সেতুর দিকে যাচ্ছিল।
এ সময় বিপরীত দিক থেকে আসা সিমেন্ট বোঝাই ট্রাক (ঢাকা মেট্রো ট ১৮-২৫৮৪) প্রাইভেটকারটিকে ধাক্কা দিলে এ দুর্ঘটনা ঘটে। এতে প্রাইভেটকারে থাকা চালকসহ ৫ জন ঘটনাস্থলেই নিহত হয়। স্থানীয়রা জানায়, সড়কের মাঝখানে এক পথচারীকে (মস্তিষ্ক বিকৃত) বাঁচাতে গিয়ে প্রাইভেটকারটি আইল্যান্ড ক্রস করে ডানদিকের সড়কে চলে আসে। তখনই বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষ হয়। সংঘর্ষে প্রাইভেটকারটি ধুমড়ে-মুচড়ে যায় ও ট্রাকটি আংশিক ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রাইভেটকারের জানালা ভেঙে লাশ উদ্ধার করে।

এর আগে, গতকাল ভোর সাড়ে ৫টার দিকে খুলনা থেকে নিহতদের লাশ গোপালগঞ্জ সদর হাসপাতালের মর্গে এসে পৌঁছায়। এ খবর পেয়ে ভোর রাত থেকেই হাসপাতালে ভিড় জমান নিহতদের স্বজন, রাজনৈতিক নেতাকর্মী, বন্ধু, সহপাঠীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। সকাল সাড়ে ৭টার পর একে একে নিহতদের লাশ অ্যাম্বুলেন্সে করে পাঠানো হয় স্ব স্ব পরিবারের কাছে। বাদ জোহর নিহত ওই পাঁচ ছাত্রলীগ ও যুবলীগ নেতার জানাজা গোপালগঞ্জ শেখ ফজলুল হক মণি স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়। গোপালগঞ্জের ছাত্র ও যুব নেতাদের অকাল মৃত্যুতে জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, জেলা উদীচী শিল্পীগোষ্ঠী, বঙ্গবন্ধু সাংস্কৃতিক সংগঠন, জেলা আইনজীবী সমিতিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শোকবার্তায় নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।

পিকনিকের বাস উল্টে স্কুলছাত্রী নিহত
খুলনায় পিকনিকের বাস উল্টে মেঘলা নামের অষ্টম শ্রেণির এক ছাত্রী নিহত ও অন্তত ৩০ জন আহত হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ডুমুরিয়া উপজেলার খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগরের চাকুন্দিয়া জামেয়া এমদাদুল উলুম মাদরাসার পাশে বাসটি একটি কালভার্ট অতিক্রম করার সময় এ দুর্ঘটনাটি ঘটে। নিহত মেঘলা যশোর সদরের শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী।

চিরিরবন্দরে গরু ব্যবসায়ী নিহত
চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি জানান, চিরিরবন্দরে শ্যালোমেশিনের ইঞ্জিনচালিত ভটভটি উল্টে ঘটনাস্থলেই তৌফিকুল ইসলাম (৩৫) নামে এক গরু ব্যবসায়ী নিহত এবং দু’জন আহত হয়েছে। আহতদের দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ সড়ক দুর্ঘটনাটি গতকাল দুপুর দেড়টায় উপজেলার সৈয়দপুর-দশমাইল মহাসড়কের ঘাটেরপাড় নামক স্থানে ঘটেছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ওই সময় সৈয়দপুর থেকে শ্যালোমেশিনের ইঞ্জিনচালিত ভটভটিতে করে ৫-৬ জন লোক উপজেলার রাণীরবন্দরহাটে গরু ক্রয়ের জন্য আসছিল। আসার পথে ভটভটিটি ওই স্থানে পৌঁছলে অকস্মাৎ সামনের চাকার সকার ভেঙে গিয়ে গাড়িটি মহাসড়কের উপরে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই গরু ব্যবসায়ী তৌফিকুল ইসলাম নিহত এবং অজ্ঞাতনামা দু’জন আহত হন। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রেরণ করেন। নিহত তৌফিকুল ইসলাম পার্বতীপুর উপজেলার যশাই ইউনিয়নের দুর্গাপুর গ্রামের  ভেরুয়াডাঙ্গাপাড়ার মমতাজ আলীর ছেলে।

নওগাঁয় বাসচাপায় সাইকেল আরোহী নিহত
নওগাঁ প্রতিনিধি জানান, নওগাঁ শহর বাইপাস সড়কের পালকি কমিউনিটি সেন্টারের সামনে পিকনিকের বাসচাপায় জিয়াউল হক (জিয়া) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছেন। এই ঘটনায় পিকনিকের ৩টি বাস আটক করে ভাঙচুর করেছে উত্তেজিত জনতা। গতকাল সকাল সাড়ে ৮টার দিকে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত জিয়াউল হক জিয়া নওগাঁ শহরের পার নওগাঁ চক আবদাল এলাকার আবু তালেব সরদারের ছেলে।

গজারিয়ায় নিহত ৩
স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ থেকে জানান, মুন্সীগঞ্জের গজারিয়ায় কাভার্ডভ্যানের পেছনে প্রাইভেটকারের ধাক্কায় চালকসহ তিনজন নিহত হয়েছেন। গতকাল দুপুরে উপজেলার ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন, গ্রামীণ ব্যাংকের অবসরপ্রাপ্ত প্রিন্সিপাল অফিসার সিদ্দিকুর রহমান (৭০), তার স্ত্রী জেসমিন সুলতানা (৬৬)। তাদের বাড়ি চাঁদপুরের কচুয়ায়। প্রাইভেটকার চালক আবদুল্লাহ সরকারের (৩৩) বাড়ি চাঁদপুরের দক্ষিণ মতলবের শিবপুরে। ভবেরচর হাইওয়ে পুলিশের টিআই জহিরুল ইসলাম জানান, বেলা সাড়ে ১২টার দিকে চাঁদপুর থেকে ঢাকামুখী একটি কাভার্ডভ্যানের পেছনে একইদিক থেকে আরেকটি প্রাইভেটকার ধাক্কা দেয়। এতে প্রাইভেটকারের দুইযাত্রী ঘটনাস্থলেই মারা যান। প্রাইভেটকার চালককে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর তার মৃত্যু হয়। মরদেহ তিনটি ভবেরচর হাইওয়ে পুলিশ ফাঁড়িতে রয়েছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

যতদিন সুশাসন প্রতিষ্ঠা না হবে ততদিন এসব ঘটনা ঘটতে থাকবে

জনস্রোত ঠেকাতে পারবেনা স্বৈরাচার সরকার: নজরুল ইসলাম খান

টিআইবির প্রতিবেদন নিম্নমানের: ওয়াসা

ভারতের প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, প্রত্যাখ্যান

গুপ্তচর সন্দেহে তুরস্কে গ্রেপ্তার ২

অন্য দেশ থেকে লোক এনে নিজেদের প্রচার করছে

ব্যবসায়ী কিষান লাল ও তার স্ত্রী হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন

সিরাজগঞ্জে চাঁদাবাজি মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

ময়মনসিংহে ট্রাকচাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত

দুদককে দিয়ে সরকার কুৎসা রটনার নতুন অধ্যায় শুরু করেছে : রিজভী

ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম সূচকে বাংলাদেশ ১৫০তম

কুয়াকাটায় অবরোধকালীন সময় সংশোধনের দাবিতে জেলেদের মানববন্ধন

‘ভারত-পাকিস্তান একে অন্যকে ধ্বংস করে দিতে পারে’

ট্রাম্পের রেটিং কমেছে ৩ ভাগ

কংগ্রেস থেকে পদত্যাগ মুখপাত্র প্রিয়াংকার, যোগ দিলেন শিবসেনায়

নুসরাত হত্যাকাণ্ড কাঁপিয়ে দিয়েছে বাংলাদেশকে