টানা তিন ম্যাচে জয়হীন বার্সা

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার
স্প্যানিশ লা লিগায় টানা দুই ম্যাচে পয়েন্ট খোয়ালো শিরোপাধারী বার্সেলোনা। আর সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচে জয়হীন বার্সা। রোববার লা লিগার খেলায় অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে গোলশূন্য ড্রতে খেলা শেষ করে কোচ আরনেস্তো ভালভার্দের দল।  বিলবাওয়ের সান মামেস মাঠে বার্সেলোনার সেরা তারকা লিওনেল মেসির খেলাটা অনিশ্চিত ছিল। শেষ পর্যন্ত খেললেও ইনজুরি ফেরত মেসিকে স্বরূপে দেখা যায়নি। মাঝ মাঠে ফিলিপে কুটিনহো, আরতুরো ভিদালরাও হতাশ করেছেন। এদিন হতাশা বাড়তে পারতো কাতালানদের। পুরো ম্যাচে দুর্দান্ত কয়েকটি সেভে বার্সেলোনাকে রক্ষা করেন গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন।
১৭তম মিনিটে ডি-বক্সের কিনারা থেকে স্প্যানিশ মিডফিল্ডার মার্কেল সুসায়েতার জোরালো শট দারুণ  নৈপুণ্যে বাঁ হাত দিয়ে কোনোমতে কর্নারের বিনিময়ে ঠেকান বার্সেলোনার জার্মান গোলরক্ষক।
২৪তম মিনিটে গোলরক্ষক বরাবর বাইসাইকেল কিক নেন রাউল গার্সিয়া। ২৬তম মিনিটে নেলসন সেমেদোকে আটকাতে এগিয়ে যান বিলবাও গোলরক্ষক। সেই সুযোগে আলগা বল পেয়ে প্রায় ৩০ গজ দূর থেকে মেসির নেয়া শট ক্রসবারের ওপরের অংশে লাগে। এর আগে টানা আট ম্যাচে গোলের কৃতিত্ব দেখান মেসি। আসরে সর্বোচ্চ ২১ গোল ও ১০টি অ্যাসিস্ট মেসিরই।
৮২তম মিনিটে সহজ সুযোগ পেয়েছিলেন বিলবাও তারকা ইনাকি উইলিয়ামস। তবে অরক্ষিত এই স্প্যানিশ ফরোয়ার্ডের শট দারুণ দক্ষতায় রুখে দেন স্টেগেন। যোগ করা সময়ের প্রথম মিনিটে বিলবাওয়ের স্প্যানিশ ডিফেন্ডার অস্কার দে মার্কোস দ্বিতীয় হলুদকার্ড দেখে মাঠ থেকে বহিষ্কৃত হন। তবে এ সুযোগ বাকি সময়ে কাজে লাগাতে পারেনি বার্সেলোনা। গত সপ্তাহে ভালেন্সিয়ার বিপক্ষে ঘরের মাঠে প্রথমে দুই গোল খেয়ে বসা বার্সেলোনা পরে মেসির জোড়া গোলে এক পয়েন্ট নিয়ে মাঠ ছেড়েছিল। আর গত ৬ই ফেব্রুয়ারি কোপা দেল রে আসরের সেমি ফাইনাল প্রথম লেগে নিজ মাঠে রিয়াল মাদ্রিদের সঙ্গে ১-১ গোলের সমতায় খেলা শেষ করে বার্সা। চলতি মৌসুমে এই প্রথমবার ম্যাচে গোলের দেখা পেল না কাতালান ক্লাবটি। চলতি লা লিগায় ২৩ ম্যাচে ১৫ জয় ও ছয় ড্রয়ে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে বার্সেলোনা। শনিবার আটলেটিকো মাদ্রিদের মাঠে ৩-১ গোলে জয় পাওয়া রিয়াল মাদ্রিদ ৪৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে। তিন নম্বরে কোচ দিয়েগো সিমেওনের দল অ্যাটলেটিকো মাদ্রিদের সংগ্রহ ৪৪ পয়েন্ট। আর ৩৭ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে সেভিয়া।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘এখনো অভিনয়ের ক্ষুধা মরে যায়নি’

জনবান্ধব-আওয়ামী লীগ

প্রত্যাখ্যান-গণফোরাম

সহায়ক -এফবিসিসিআই

মুশফিককে নিয়ে শঙ্কা

হঠাৎ ডেঙ্গু, ১৫ দিনে আক্রান্ত দুই শতাধিক

সীমান্ত হত্যা অনাকাঙ্ক্ষিত

জাতিসংঘের মর্যাদাপূর্ণ ইকোসকের সদস্য নির্বাচিত হলো বাংলাদেশ

হয়রানিতে সতর্ক পররাষ্ট্র মন্ত্রণালয়

খালেদা জিয়ার মামলা নিয়ে বিএনপি স্থায়ী কমিটির জরুরি বৈঠক

ঝুঁকিপূর্ণ ওয়াহেদ ম্যানশনে রাতের আঁধারে চলছে নির্মাণ কাজ

বগুড়ায় ব্যবসায়ীকে থানায় নির্যাতন চার পুলিশ বরখাস্ত

নিম্নমানের কাগজে ছাপা হচ্ছে পাঠ্যবই

বাসায় আটকে দেহব্যবসা, কান্না শুনে দুই নারীকে উদ্ধার

জগন্নাথপুরে অন্তঃসত্ত্বা ছাত্রীকে নিয়ে ‘তোলপাড়’

তিস্তা, সীমান্ত হত্যা ও রোহিঙ্গায় জোর ঢাকার, ফের আশ্বাস দিল্লির