জারদারিকে অযোগ্য ঘোষণার ২ আবেদন সুপ্রিম কোর্টে

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ২১ জানুয়ারি ২০১৯, সোমবার
পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সহ-সভাপতি আসিফ আলী জারদারিকে অযোগ্য ঘোষণার দাবিতে সুপ্রিম কোর্টে সোমবার দুটি আবেদন করেছেন ক্ষমতাসীন পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) নেতারা। পিটিশন দাখিলকারীরা হলেন সিন্ধু প্রাদেশিক পরিষদের সদস্য খুররম শের জামান ও প্রধানমন্ত্রীর যুব বিষয়ক বিশেষ সহকারী উসমান দার। এতে অভিযোগ করা হয়েছে আসিফ আলী জারদারি, পাকিস্তানের নির্বাচন কমিশন ও জাতীয় পরিষদের সচিবকে।

অভিযোগে বলা হয়েছে, জাতীয় নির্বাচনের আগে মনোনয়নপত্রে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে থাকা একটি এপার্টমেন্টের মালিকানার বিষয় উল্লেখ করেন নি জারদারি। এ ছাড়া দুটি বুলেটপ্রুফ গাড়ির কথা প্রকাশ করতে ব্যর্থ হয়েছেন তিনি। এর মধ্য দিয়ে সংবিধানের ৬২(এফ)(১) এবং ২০১৭ সালের নির্বাচনী আইনের সেকশন ২৩১ লঙ্ঘন করেছেন তিনি। এ ছাড়া তিনি পিপিপির সহসভাপতিত্ব ছাড়াও একাধিক পদে আসীন বলেও অভিযোগ করা হয়। বলা হয়, তিনি পিপিপির পার্লামেন্টারিয়ানেরও সভাপতি।
এর মধ্য দিয়ে তিনি সংবিধানের ৬৩(এ) ধারা লঙ্ঘন করেছেন। এ ছাড়া তিনি সন্দেহজনক ব্যাংক একাউন্টের মাধ্যমে শত শত কোটি রুপি পাচারের সঙ্গে যুক্ত বলেও অভিযোগ করা হয়েছে। এসব অভিযোগে ভিত্তিতে তাকে অযোগ্য ঘোষণার দাবি জানানো হয়েছে। সুপ্রিম কোর্টের গঠন করা যৌথ তদন্ত টিম জারদারির ভুয়া একাউন্টের সন্ধান পাওয়ার পর পিটিআই তাকে অযোগ্য ঘোষণা করার আবেদনের উদ্যোগ নেয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইএস গার্ল শামিমাকে নিয়ে ঢাকায় চিঠি চালাচালি

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ

ভারতের নাগরিকত্ব বিল কেন?

থাইল্যান্ডে বাংলাদেশি পরিবার নিখোঁজ

পর্নোগ্রাফির বিরুদ্ধে যুদ্ধ, বাংলাদেশে ২০,০০০ সাইট বন্ধ

পদকজয়ীদের অনুসরণে আগামী প্রজন্ম নিজেদের গড়ে তুলবে: প্রধানমন্ত্রী

বিএনপির আলোচনা সভায় হট্টগোল

নাইকো মামলার শুনানি পেছালো

বইমেলায় কেনাকাটার ধুম

ইমরানের পর মোদিও

সৌদিকে পরমাণু প্রযুক্তি দিচ্ছেন ট্রাম্প!

ফকির আলমগীরের ৬৯তম জন্মদিন আজ

সাংবাদিকদের আদালত কক্ষে প্রবেশ নিশ্চিত করতে হবে- প্রধান বিচারপতি

চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১শে মার্চ

প্রেমিকার ছেলের ছুরিকাঘাতে প্রেমিক নিহত

কার্যকর ওয়ান স্টপ সার্ভিস দেখতে চায় ডিসিসিআই