সড়ক দুর্ঘটনায় নিহত ১১

শেষের পাতা

বাংলারজমিন ডেস্ক | ২১ জানুয়ারি ২০১৯, সোমবার | সর্বশেষ আপডেট: ২:৫১
প্রতিদিনই দেশের বিভিন্ন সড়কে ঝরছে তাজাপ্রাণ। গতকালও সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ১১ জন। এর মধ্যে আড়াইহাজারে ৪, নাটোরে ৩, রাজশাহী, মণিরামপুর, চাঁদপুরে একজন করে রয়েছে। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অর্ধশতাধিক। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো রিপোর্টে-  

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে নারায়ণগঞ্জের আড়াইহাজারে চার প্রাইভেটকার আরোহী নিহত হয়েছেন। তারা হলেন- স্থানীয় ব্রাহ্মন্দী ইউনিয়নের মারুয়াদী এলাকার দলিল লেখক শহীদউল্যাহ, একই এলাকার রাজু আহম্মেদ, বড়ফাউসা এলাকার রিপন ও আড়াইহাজার পৌরসভাধীন বাঘানগর এলাকার মোমেন। এ সময় গাড়িতে থাকা আরিফুল রহমান রবিন গুরুতর আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
সোনারগাঁ থানাধীন তালতলা এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, শনিবার ঢাকায় অনুষ্ঠিত আওয়ামী লীগের বিজয় সমাবেশ শেষে তারা রাতে ফিরছিলেন। এ সময় সোনারগাঁয়ের তালতলা এলাকায় তাদের বহনকৃত গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পানিতে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। গতকাল সকাল ৯টায় খবর পেয়ে আড়াইহাজার ফায়ার সার্ভিসের ডুবুরি দল চারজনের মরদেহ উদ্ধার করেন।

মতলব উত্তর (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় ইজিবাইকের চাকায় ওড়না পেঁচিয়ে লিলি আক্তার (৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকাল ১০টার দিকে উপজেলার ঠাকুরচর খানবাড়ি মসজিদের সামনের সড়কে এই দুর্ঘটনা ঘটে। শিশু লিলি আক্তার সাদুল্যাপুর গ্রামের বাসিন্দা। তার পিতার নাম আক্তার প্রধান। লিলি আক্তার সাদুল্লাপুর মঈনীয়া আদর্শ প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।

মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, সকালে ওই শিশু বাড়ি থেকে আত্মীয় বাড়িতে কুলখানি অনুষ্ঠানে যাওয়ার পথে ইজিবাইকের সঙ্গে ওড়না পেঁচিয়ে পড়ে গিয়ে গুরুতর আহত হয়। স্থানীয়রা উদ্ধার করে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

নাটোর প্রতিনিধি জানান, নাটোরের বাগাতিপাড়ার কাটাকোল এলাকায় বালুবোঝাই ট্রাক  শিশুসহ একই পরিবারের ৩ জন নিহত হয়েছে। গতকাল বিকালে নিহতরা পারিবারিক অনুষ্ঠান শেষে বাড়ি ফেরার পথে ঘটনাস্থলেই নিহত হয়।

গতকাল বিকাল ৪টার দিকে একটি মোটরসাইকেলযোগে পারিবারিক অনুষ্ঠান শেষে বনাটোরে বাগাতিপাড়ার কইতোরপাড়া থেকে খালেদ হোসেন নামে এক মোটরসাইকেল আরোহী তার স্ত্রী ও সন্তানসহ তার বাড়ি রাজশাহীর বাঢ়ার আড়ানী ফিরছিলেন। পথে  বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নের কাটাকোল এলাকায়  বিপরীত থেকে আসা বালুবোঝাই একটি ট্রাক মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে মোটরসাইকেলটি দুমড়ে মুচড়ে গিয়ে  ৩ আরোহী  ছিটকে পড়ে। ট্রাকটি তাদের চাপা দিলে ঘটনাস্থলেই শিশুসহ তিনজন নিহত হয়। নিহতরা হলেন, রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী গ্রামের খাইরুল ইসলামের ছেলে খালেদ হোসেন, খালেদের স্ত্রী সোনিয়া ও তাদের সন্তান তাসিফ আহমেদ ওরফে তাফসির। পরে এলাকাবাসী ঘাতক ট্রাকটিকে আপটক করলেও চালক ও হেলপার পালিয়ে গেছে।

স্টাফ রিপোর্টার, যশোর থেকে জানান, মনিরামপুরে পণ্যবাহী একটি ট্রাক উল্টে চালক আবু রাসেল খন্দকারের মৃত্যু হয়। এসময়  হেলপার মামুন ও বিপ্লব নামে দুজন আহত হয়। আহত দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রোববার ভোররাতে যশোর-সাতক্ষীরা সড়কের মনিরামপুরের খালকান্দা মোড়ে দুর্ঘটনা ঘটে। নিহত আবু রাসেল ঝালকাঠি জেলার নলসিটি উপজেলার প্রতাপপুর গ্রামের হাবিব খন্দকারের ছেলে।

স্টাফ রিপোর্টার, রাজশাহী থেকে জানান, রাজশাহীতে যাত্রীবাহী বাসচাপায় ব্যাটারিচালিত অটোরিকশার এক চালক নিহত হয়েছেন। এ ঘটনায় বাসের হেলপারকে আটক করা হয়েছে। গতকাল রোববার দুপুরে নগরের কোর্ট স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিগদ অটোরিকশা চালকের নাম আবদুর রাজ্জাক (৫৫)। তিনি গোদাগাড়ী উপজেলার ফুলতলা গ্রামের মৃত বদর উদ্দিনের ছেলে।

কোটচাঁদপুর (ঝিনাইদহ) প্রতিনিধি জানান, কোটচাঁদপুরে ফুলবাড়ী রেলগেটের কাছে গতকাল সকালে আন্তঃনগর কপোতাক্ষ ট্রেনে কাটা পড়ে আনুমানিক ৭০ বছরের এক অজ্ঞাত বৃদ্ধা নিহত হয়েছেন। কোটচাঁদপুর রেল স্টেশন মাস্টার গোলাম মোস্তফা জানান, খুলনা থেকে ছেড়ে আসা রাজশাহীগামী আন্তঃনগর কপোতাক্ষ ট্রেন কোটচাঁদপুর স্টেশন ছেড়ে যাওয়ার পর ফুলবাড়ী রেলগেটের কাছে অজ্ঞাত এক বৃদ্ধা ট্রেনে কাটা পড়েন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রক্তাক্ত লঙ্কা পেছনে কারা?

দেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি নেই

পাসপোর্ট বইয়ের সংকটে দুর্ভোগ চরমে

দগ্ধ তরুণীকে বাঁচানো গেল না

শেয়ারবাজারে উত্থান পতনের পেছনে কেউ জড়িত

ব্রুনাইয়ের সঙ্গে ৬ সমঝোতা সই

রাজধানীতে নিরাপত্তা জোরদার

ঘুমের ইনজেকশন দিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ, চিকিৎসক আটক

ব্যারিস্টার আমিনুল হকের দাফন আজ

কালা মিয়ার কাটা পা এখনো উদ্ধার হয়নি

সঞ্চয়পত্রে ঝোঁক সবার নিয়ন্ত্রণের চেষ্টা সরকারের

শবেবরাত পালিত

অমিত শাহ বললেন বাংলাদেশি হলেই নাগরিকত্ব!

পশ্চিমবঙ্গে ৯২ শতাংশ বুথে আধা সামরিক বাহিনী

গণআন্দোলনের প্রস্তুতি নিন: মোশাররফ

ঋণখেলাপিদের আরো বড় ছাড় কেন্দ্রীয় ব্যাংকের