জয় দিয়ে শুরু মোহামেডানের

খেলা

স্পোর্টস রিপোর্টার | ২১ জানুয়ারি ২০১৯, সোমবার
ফেডারেশন কাপ ও স্বাধীনতা কাপের গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া মোহামেডান জয় পেয়েছে লীগের প্রথম ম্যাচে। গতকাল বঙ্গবন্ধু স্টেডিয়ামে টিম বিজেএমসির বিপক্ষে ২-১ গোলে জয় দেখে সাদা-কালোরা। কিংসলে চিগোজির জোড়া গোলে জয় নিয়ে লীগে শুভসূচনা করে ঢাকার ঐতিহ্যবাহী দলটি। শেষ তিন দেখায় বিজেএমসির বিপক্ষে এটি তাদের দ্বিতীয় জয়। এদিকে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে স্বাগতিক আরামবাগকে ১-০ গোলে হারিয়ে শুভ সূচনা করেছে শেখ রাসেল ক্রীড়া চক্রও।
তিন মৌসুম পর প্রিমিয়ার ফুটবলে কোচিংয়ে ফিরলেন আল আজগর নাসির। ফিরেই জেতালেন মোহামেডানকে। অনেকটা রাজসিক প্রত্যাবর্তনই এই অভিজ্ঞ কোচের। ‘মোহামেডানকে জেতাতে পেরে ভালো লাগছে।
মোহামেডানের খেলা দেখিনি এই মৌসুমে। দল নিয়ে কাজ করার পর বুঝতে পেরেছি কি অবস্থা’-ম্যাচ শেষে বলেন এই কোচ। প্রায় তিন সপ্তাহ কাজ করার পর দল নিয়ে নাসির বলেন, ‘মধ্যমাঠে ভালো ফুটবলার তেমন নেই।’ মোহামেডানের হয়ে কাল জোড়া গোল করেন নাইজেরিয়ান কিংসলে চিগোজি। বাংলাদেশের ফুটবলে সাম্প্রতিক সময়ে বেশ পরিচিত মুখ। ব্রাদার্স ইউনিয়ন, শেখ রাসেল, মুক্তিযোদ্ধার হয়ে খেলেছেন। মোহামেডানকে জিতিয়ে কিংসলে বলেন, ‘গোল করা আমার দায়িত্ব। মোহামেডান বড় ক্লাব। আমরা সেরা চারের মধ্যে থাকতে চাই।’ জোড়া গোল করে এখন গোলদাতার তালিকায় উপরে কিংসলে। লীগ শেষেও সবার উপরে থাকতে চান, ‘আমি সর্বোচ্চ গোলদাতা হতে চাই। গত আসরগুলোতে সর্বোচ্চ গোলদাতার দৌড়ে ছিলাম।’ কোচের উচ্ছ্বাস থাকাটাই স্বাভাবিক। ফেডারেশন কাপের পর স্বাধীনতা কাপেও ব্যর্থ ছিল মোহামেডান। তার ওপর বিদেশি কোচ বিদায় নিয়েছেন তিক্ততা নিয়ে। এরমধ্যে মোহামেডানের দায়িত্ব নিয়ে দলকে যে ভালোভাবে তৈরি করেছেন তার প্রমাণ মিলেছে ম্যাচের শুরু থেকেই। এদিন ৩৪তম মিনিটেই এগিয়ে যায় পর পর দুটি টুর্নামেন্টে গোল খরায় ভুগতে থাকা মোহামেডান। ডারবোয়ের ক্রসে চিগোজির হেড জাল খুঁজে পেলে এগিয়ে যায় গত লীগে পঞ্চম হওয়া দলটি। পাঁচ মিনিট পর ডারবোয়ের ফ্রি কিক ক্রসবারের ওপর দিয়ে যায়। প্রথমার্ধের যোগ করা সময়ে উজবেকিস্তানের মিডফিল্ডার ওতাবেক বাঁকানো ফ্রি কিকে লক্ষ্যভেদ করলে সমতায় ফেরে বিজেএমসি। ৮০তম মিনিটে ক্যামেরুনের ডিফেন্ডার বেইবেক লালকার্ড পেলে শক্তি কমে বিজেএমসির। দুই মিনিট পর ডি-বক্সের একটু ওপর থেকে মোহামেডানের গাম্বিয়া ফরোয়ার্ড ডারবোয়ের ফ্রি কিক ক্রসবারের ওপর দিয়ে যায়। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে বাঁ দিক থেকে কায়সার আলি রাব্বীর ক্রসে অধিনায়ক চিগোজির জোরালো হেড জাল খুঁজে পেলে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান।
আরামবাগের মাঠে শেখ রাসেলের জয়
এদিকে ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে ম্যাচের তৃতীয় মিনিটে ডি বক্সের জটলার মধ্যে থেকে উজবেকিস্তানের ফরোয়ার্ড আজিজভ আলিশের লক্ষ্যভেদ করলে এগিয়ে যায় শেখ রাসেল। ৩৮তম মিনিটে সমতায় ফেরার ভালো সুযোগ নষ্ট হয় আরামবাগের। ডানদিক থেকে জাহিদ হোসেনের বাড়ানো বল ধরে ক্যামেরুনের ফরোয়ার্ড পল এমিলের নেয়া শট ঝাঁপিয়ে পড়ে ফেরান গোলরক্ষক। প্রথমার্ধের শেষদিকে মিডফিল্ডার রবিউল হাসানের ফ্রি কিক অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে গেলে পিছিয়ে থেকে বিরতিতে যায় আরামবাগ। দ্বিতীয়ার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও আক্রমণে ধার না থাকায় ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি লীগের ২০১২-১৩ মৌসুমের চ্যাম্পিয়ন শেখ রাসেল।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রক্তাক্ত লঙ্কা পেছনে কারা?

দেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি নেই

পাসপোর্ট বইয়ের সংকটে দুর্ভোগ চরমে

দগ্ধ তরুণীকে বাঁচানো গেল না

শেয়ারবাজারে উত্থান পতনের পেছনে কেউ জড়িত

ব্রুনাইয়ের সঙ্গে ৬ সমঝোতা সই

রাজধানীতে নিরাপত্তা জোরদার

ঘুমের ইনজেকশন দিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ, চিকিৎসক আটক

ব্যারিস্টার আমিনুল হকের দাফন আজ

কালা মিয়ার কাটা পা এখনো উদ্ধার হয়নি

সঞ্চয়পত্রে ঝোঁক সবার নিয়ন্ত্রণের চেষ্টা সরকারের

শবেবরাত পালিত

অমিত শাহ বললেন বাংলাদেশি হলেই নাগরিকত্ব!

পশ্চিমবঙ্গে ৯২ শতাংশ বুথে আধা সামরিক বাহিনী

গণআন্দোলনের প্রস্তুতি নিন: মোশাররফ

ঋণখেলাপিদের আরো বড় ছাড় কেন্দ্রীয় ব্যাংকের