মালয়েশিয়ায় জিয়াউর রহমানের ৮৩তম জন্মবার্ষিকী পালিত

প্রবাসীদের কথা

মানবজমিন ডেস্ক | ২০ জানুয়ারি ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ৮:০১
সাবেক রাষ্ট্রপতি শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৩ তম জন্মবার্ষিকী পালন করেছে মালয়েশিয়া বুকিত বিনতাং শাখা বিএনপি। শনিবার রাত ৮টায় কুয়ালালামপুরের হোটেল মেট্রোতে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশের গণমানুষের কাছে মহান স্বাধীনতার ঘোষক, বাংলাদেশী জাতীয়তাবাদের প্রবক্তা ও বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা হিসেবে সমাদৃত। একজন সৈনিক হিসেবে কর্মজীবন শুরু করলেও প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জীবনের বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে দেশের সঙ্কটে ত্রাণকর্তা হিসেবে তিনি বারবার দেশকে সঙ্কট থেকে মুক্ত করেছেন। তিনি স্বাধীনতার ঘোষণা দিয়েছেন আবার অস্ত্র হাতে যুদ্ধ করেছেন। যুদ্ধ শেষে আবার পেশাদার সৈনিক জীবনে ফিরে গেছেন।
শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সময়ের প্রয়োজনেই চার দশক আগে প্রতিষ্ঠা করেছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)। তার গড়া সেই রাজনৈতিক দল তার সহধর্মিণী সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বলিষ্ঠ নেতৃত্বে নানা চড়াই উতরাই পেরিয়ে আজ দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল হিসেবে স্বীকৃত।
বক্তারা বলেন, বেগম জিয়া সত্য ও ন্যায়ের প্রতীক, গণতন্ত্রের প্রতীক। সুপরিকল্পিতভাবে তাকে সাজা দিয়ে বন্দি করে রেখেছে সরকার। বেগম জিয়ার মামলায় জামিন নিয়ে টালবাহানা করছে সরকার।
বুকিত বিনতাং বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন সেলিমের সভাপতিত্বে ও আবু কাওসারের অনুষ্ঠান পরিচালনায় বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও মালয়েশিয়া বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ মোশাররফ হোসেন, মালয়েশিয়া বিএনপির সিনিয়র সহসভাপতি ও কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সহ সভাপতি মাহবুব আলম শাহ, প্রচার সম্পাদক এস এম বশির আলম, সেচ্ছাসেবক দলের সভাপতি মোহাম্মদ হাবিবুর রহমান রতন তালুকদার, যুবদলের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন সাগর প্রমুখ।।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

সিরাজগঞ্জে মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা বর-কনেসহ নিহত ৯

জাপার প্রস্তাবে সায় দেয়নি সরকার

ঢাকায় জানাজা-শ্রদ্ধা, রংপুরের নেতাদের হুঁশিয়ারি

জন্মভূমির বিরুদ্ধে জয়ের মহানায়ক

৩৬ কোটি টাকা লোপাটের প্রমাণ

ইতিহাসের সবচেয়ে উত্তেজনাপূর্ণ ম্যাচ

বিশ্বকাপের সেরা একাদশে সাকিব

আদালতে বিচারকের সামনেই খুন

পরিকল্পিত উন্নয়নে মাস্টার প্ল্যান প্রস্তুতের নির্দেশ প্রধানমন্ত্রীর

এরশাদের দল-সম্পত্তির কী হবে?

এরশাদের মৃত্যুতে ড. ইউনূসের শোক

‘প্রেমের ফাঁদে ফেলে তরুণীকে ধর্ষণ করি’

যৌন নিপীড়ন রোধে ডিসিদের তৎপরতা বাড়ানোর নির্দেশ

কূটনৈতিক অঙ্গনে বড় পরিবর্তন আসছে

সত্যিকার অর্থে সমর্থ অনলাইন মিডিয়া নিবন্ধন পাবে

প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা