যেকোনো মূল্যে মাদক নির্মূল করা হবে

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ২০ জানুয়ারি ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১২:৫৮
জঙ্গি দমনে সফল হওয়ার বিষয় উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, মাদক নির্মূলেও সফল হতে হবে। মাদক নির্মূল করাই সরকারের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। যেকোনো মূল্যে মাদক নির্মূল করা হবে বলেও হুঁশিয়ার দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী। গতকাল তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয়ের এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা যেভাবে জঙ্গি দমন করেছি ঠিক সেভাবে মাদক নির্মূল করবো। এটাই এখন আমাদের সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আমরা কোনোক্রমেই তরুণ প্রজন্ম ও মেধাকে হারিয়ে যেতে দেবো না। মেধাকে বাঁচিয়ে রাখতে যেকোনো মূল্যে মাদক দমন করতে হবে।
নির্বাচন পরবর্তী আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, নির্বাচনের পরে আইনশৃঙ্খলা পরিস্থিতি অনেক সুন্দর ও স্বাভাবিক আছে। দু’একটি বিচ্ছিন্ন ঘটনা সবসময় থাকবে।

এসব নিয়ে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, তোমরা মাদক থেকে সবসময় দূরে থাকবে। মাদকের ‘ম’ পর্যন্ত উচ্চারণ করবে না। এ সময় মাদকে আসক্ত হয়ে বিপথে যাওয়া ঐশীর কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, তরুণ প্রজন্মকে বাঁচিয়ে রাখতে হলে আমাদের মাদক নির্মূল করতে হবে। এ জন্য তরুণ প্রজন্মকে মাদক থেকে দূরে থাকতে হবে। সুশাসনের বিষয়ে তিনি বলেন, আমরা সুশাসনের জন্য কাজ করছি। এজন্য আমাদের যা যা প্রয়োজন আমরা সব করবো। যে অপরাধ করবে তাকে অবশ্যই আইনের আওতায় আসতে হবে। সে কে কিংবা তার পরিচিতি কি কিছুই তোয়াক্কা করা হবে না। অপরাধ করলে তার সাজা পেতেই হবে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন, যে অপরাধ করুক, সে যে দলেরই হোক অপরাধের জন্য তাকে কঠোর শাস্তি পেতে হবে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইএস গার্ল শামিমাকে নিয়ে ঢাকায় চিঠি চালাচালি

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ

ভারতের নাগরিকত্ব বিল কেন?

থাইল্যান্ডে বাংলাদেশি পরিবার নিখোঁজ

পর্নোগ্রাফির বিরুদ্ধে যুদ্ধ, বাংলাদেশে ২০,০০০ সাইট বন্ধ

পদকজয়ীদের অনুসরণে আগামী প্রজন্ম নিজেদের গড়ে তুলবে: প্রধানমন্ত্রী

বিএনপির আলোচনা সভায় হট্টগোল

নাইকো মামলার শুনানি পেছালো

বইমেলায় কেনাকাটার ধুম

ইমরানের পর মোদিও

সৌদিকে পরমাণু প্রযুক্তি দিচ্ছেন ট্রাম্প!

ফকির আলমগীরের ৬৯তম জন্মদিন আজ

সাংবাদিকদের আদালত কক্ষে প্রবেশ নিশ্চিত করতে হবে- প্রধান বিচারপতি

চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১শে মার্চ

প্রেমিকার ছেলের ছুরিকাঘাতে প্রেমিক নিহত

কার্যকর ওয়ান স্টপ সার্ভিস দেখতে চায় ডিসিসিআই