আইএসআই’র চর সন্দেহে ২৫ বাংলাদেশি ত্রিপুরার জেলে

শেষের পাতা

মানবজমিন ডেস্ক | ২০ জানুয়ারি ২০১৯, রোববার | সর্বশেষ আপডেট: ১২:৩২
পাকিস্তানের আইএসআই’র চর সন্দেহে গ্রেপ্তার হওয়া ২৫ বাংলাদেশি এখন ভারতের জেলে। গত বছর জুন মাসে আগরতলা রেলওয়ে স্টেশন থেকে এই ২৫ বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়। ত্রিপুরা পুলিশ মনে করে- এটা ছিল তাদের একটি বড় সাফল্য। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তারা বিশালগড় কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। গতকাল হিন্দুস্তান টাইমস এই খবর দিয়েছে।

গতকাল পিটিআই’র বরাতে হিন্দুস্তান টাইমস আরো জানায়, ত্রিপুরা পুলিশের মোবাইল টাস্কফোর্স ২০১৮ সালে ২২শ’ ৪৫ জন অবৈধ অভিবাসীকে  শনাক্ত করেছে। এদের অধিকাংশই বাংলাদেশি বলে দাবি করা হয়েছে।
 

একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা জানান, ত্রিপুরা রাজ্যে মোবাইল টাস্কফোর্স এমটিএফের সাতটি ডিটেনশন ক্যাম্প রয়েছে এবং বিতাড়নের আগে এসব ক্যাম্পে অবৈধ অভিবাসীদের রাখা হয়েছে।

গত বছর ত্রিপুরা থেকে পুলিশের  মোবাইল টাস্কফোর্স (এমটিএফ) ২১১৭ জনকে বিতাড়ন করে। একজন জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা শুক্রবার ওই তথ্য প্রকাশ করেন।

‘গত বছর ত্রিপুরায় আমরা ২২৪৫ জন অবৈধ অভিবাসীকে খুঁজে  পেয়েছি। তাদের মধ্যে ২০৫৮ জন পুরুষ এবং ১৮৭ জন মহিলা। অবৈধ অভিবাসীদের বেশিরভাগই প্রতিবেশী বাংলাদেশ থেকে এসেছে’, মন্তব্য করেছেন একজন কর্মকর্তা।

ত্রিপুরার সঙ্গে বাংলাদেশের ৮৫৬ কিলোমিটার সীমানা আছে। অনেক বাংলাদেশি পাসপোর্ট ছাড়াই বিবাহের অনুষ্ঠান বা অন্যান্য কর্মসূচিতে যোগ দিতে, কেউ চিকিৎসার জন্য ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করে। যদি কোনো অভিবাসী নিষিদ্ধ কিছু বা অস্ত্র বহন করে তবে আমরা তাদের বিরুদ্ধে মামলা করি। এবং আইনি কর্মকাণ্ডের জন্য আদালতে চলে যাই। যদি কেউ কোনো অপরাধে জড়িত না হয় তাকে  ফেরত পাঠানো হয়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইএস গার্ল শামিমাকে নিয়ে ঢাকায় চিঠি চালাচালি

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ

ভারতের নাগরিকত্ব বিল কেন?

থাইল্যান্ডে বাংলাদেশি পরিবার নিখোঁজ

পর্নোগ্রাফির বিরুদ্ধে যুদ্ধ, বাংলাদেশে ২০,০০০ সাইট বন্ধ

পদকজয়ীদের অনুসরণে আগামী প্রজন্ম নিজেদের গড়ে তুলবে: প্রধানমন্ত্রী

বিএনপির আলোচনা সভায় হট্টগোল

নাইকো মামলার শুনানি পেছালো

বইমেলায় কেনাকাটার ধুম

ইমরানের পর মোদিও

সৌদিকে পরমাণু প্রযুক্তি দিচ্ছেন ট্রাম্প!

ফকির আলমগীরের ৬৯তম জন্মদিন আজ

সাংবাদিকদের আদালত কক্ষে প্রবেশ নিশ্চিত করতে হবে- প্রধান বিচারপতি

চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১শে মার্চ

প্রেমিকার ছেলের ছুরিকাঘাতে প্রেমিক নিহত

কার্যকর ওয়ান স্টপ সার্ভিস দেখতে চায় ডিসিসিআই