ধর্মপাশায় ডিলারের বিরুদ্ধে কালোবাজারে সার বিক্রির অভিযোগ

বাংলারজমিন

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি | ২০ জানুয়ারি ২০১৯, রোববার
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের নিয়োগপ্রাপ্ত বিসিআইসি অনুমোদিত সার ডিলার শাখের হোসেন ওরফে সাগরের বিরুদ্ধে চলতি বোরো মওসুমে নিজ ইউনিয়নের কৃষকদের জন্য বরাদ্দকৃত সার অন্য এলাকায় কালোবাজারে বিক্রি করছেন বলে অভিযোগ উঠেছে। শনিবার ডিলার সাগর চলতি বোরো মৌসুমে তাঁর নিজ এলাকার কৃষকদের জন্য চলতি জানুয়ারি মাসের বরাদ্দকৃত প্রায় ২৫ টন ইউরিয়া সার উত্তোলন করে তিনি একই উপজেলার জয়শ্রী ইউনিয়নের সাব-ডিলার মাহমুদ হোসেনের নিকট বিক্রি করে দিয়েছেন। এমন অভিযোগের প্রেক্ষিতে ওই দিন বিকেলে স্থানীয় সাংবাদিকরা ওই ডিলারের দোকানে গেলে এর সত্যতা পাওয়া যায়। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাব-ডিলার মাহমুদ হোসেন বলেন, যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকায় এবং ডিলার সাগর তার আত্মীয় হওয়ার সুবাদে ওই সার তার গুদামে কয়েক দিনের জন্য রেখে গেছেন। তবে উপজেলার জয়শ্রী ইউনিয়নের নিয়োগপ্রাপ্ত বিসিআইসি ডিলার কলিংগ রাজ চৌধুরী সাংবাদিকদের জানান, আমি একজন নিরীহ মানুষ। তাই পাইকুরাটি ইউনিয়নের ডিলার শাখের হোসেন সাগর এ উপজেলার প্রভাবশালী ব্যক্তি হওয়ায় তিনি তাঁর ইউনিয়নের বরাদ্দকৃত সার নিজ এলাকায় বিক্রি না করে আমার অধীনস্থ সাব-ডিলার মাহমুদ হোসেনের মাধ্যমে আমার ইউনিয়নের কৃষকদের কাছে বিক্রি করে আসলেও আমাকে তার এসব অনিয়মের বিষয়গুলো নীরবে সহ্য করে আসতে হচ্ছে।
এ ব্যাপারে অভিযুক্ত সার ডিলার শাখের হোসেন সার বিক্রি করার অভিযোগ অস্বীকার করে বলেন, যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকায় আমি আমার ইউনিয়নের বরাদ্দকৃত ৫০০ বস্তা ইউরিয়া সার জয়শ্রী বাজারের খুচরা সার বিক্রেতা মাহমুদ হোসেনের দোকানে রেখেছি। তবে আমি উক্ত সার শীঘ্রই নিজ ইউনিয়নে নিয়ে আসব।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাজমূল ইসলাম বলেন, ডিলার শায়েখ হোসেন অরফে সাগর তার ইউনিয়নের বরাদ্দকৃত সার নিজ ইউনিয়নে না নিয়ে পাশের জয়শ্রী ইউনিয়নের সাব-ডিলার মাহমুদ হোসেনের দোকানে রাখার বিষয়টি আমি অন্য এক মাধ্যমে জানার পর ওই ডিলার আমাকে জানিয়েছে। তবে এ বিষয়ে আমার কাছ থেকে কোনো অনুমতি নেয়নি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, এক ইউনিয়নের কৃষকের জন্য বরাদ্দকৃত সার অন্য ইউনিয়নে বিক্রি করার বিষয়টি আমার জানা নেই। তবে বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রক্তাক্ত লঙ্কা পেছনে কারা?

দেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি নেই

পাসপোর্ট বইয়ের সংকটে দুর্ভোগ চরমে

দগ্ধ তরুণীকে বাঁচানো গেল না

শেয়ারবাজারে উত্থান পতনের পেছনে কেউ জড়িত

ব্রুনাইয়ের সঙ্গে ৬ সমঝোতা সই

রাজধানীতে নিরাপত্তা জোরদার

ঘুমের ইনজেকশন দিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ, চিকিৎসক আটক

ব্যারিস্টার আমিনুল হকের দাফন আজ

কালা মিয়ার কাটা পা এখনো উদ্ধার হয়নি

সঞ্চয়পত্রে ঝোঁক সবার নিয়ন্ত্রণের চেষ্টা সরকারের

শবেবরাত পালিত

অমিত শাহ বললেন বাংলাদেশি হলেই নাগরিকত্ব!

পশ্চিমবঙ্গে ৯২ শতাংশ বুথে আধা সামরিক বাহিনী

গণআন্দোলনের প্রস্তুতি নিন: মোশাররফ

ঋণখেলাপিদের আরো বড় ছাড় কেন্দ্রীয় ব্যাংকের