ধর্মপাশায় ডিলারের বিরুদ্ধে কালোবাজারে সার বিক্রির অভিযোগ

বাংলারজমিন

ধর্মপাশা (সুনামগঞ্জ) প্রতিনিধি | ২০ জানুয়ারি ২০১৯, রোববার
সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের নিয়োগপ্রাপ্ত বিসিআইসি অনুমোদিত সার ডিলার শাখের হোসেন ওরফে সাগরের বিরুদ্ধে চলতি বোরো মওসুমে নিজ ইউনিয়নের কৃষকদের জন্য বরাদ্দকৃত সার অন্য এলাকায় কালোবাজারে বিক্রি করছেন বলে অভিযোগ উঠেছে। শনিবার ডিলার সাগর চলতি বোরো মৌসুমে তাঁর নিজ এলাকার কৃষকদের জন্য চলতি জানুয়ারি মাসের বরাদ্দকৃত প্রায় ২৫ টন ইউরিয়া সার উত্তোলন করে তিনি একই উপজেলার জয়শ্রী ইউনিয়নের সাব-ডিলার মাহমুদ হোসেনের নিকট বিক্রি করে দিয়েছেন। এমন অভিযোগের প্রেক্ষিতে ওই দিন বিকেলে স্থানীয় সাংবাদিকরা ওই ডিলারের দোকানে গেলে এর সত্যতা পাওয়া যায়। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাব-ডিলার মাহমুদ হোসেন বলেন, যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকায় এবং ডিলার সাগর তার আত্মীয় হওয়ার সুবাদে ওই সার তার গুদামে কয়েক দিনের জন্য রেখে গেছেন। তবে উপজেলার জয়শ্রী ইউনিয়নের নিয়োগপ্রাপ্ত বিসিআইসি ডিলার কলিংগ রাজ চৌধুরী সাংবাদিকদের জানান, আমি একজন নিরীহ মানুষ। তাই পাইকুরাটি ইউনিয়নের ডিলার শাখের হোসেন সাগর এ উপজেলার প্রভাবশালী ব্যক্তি হওয়ায় তিনি তাঁর ইউনিয়নের বরাদ্দকৃত সার নিজ এলাকায় বিক্রি না করে আমার অধীনস্থ সাব-ডিলার মাহমুদ হোসেনের মাধ্যমে আমার ইউনিয়নের কৃষকদের কাছে বিক্রি করে আসলেও আমাকে তার এসব অনিয়মের বিষয়গুলো নীরবে সহ্য করে আসতে হচ্ছে।
এ ব্যাপারে অভিযুক্ত সার ডিলার শাখের হোসেন সার বিক্রি করার অভিযোগ অস্বীকার করে বলেন, যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকায় আমি আমার ইউনিয়নের বরাদ্দকৃত ৫০০ বস্তা ইউরিয়া সার জয়শ্রী বাজারের খুচরা সার বিক্রেতা মাহমুদ হোসেনের দোকানে রেখেছি। তবে আমি উক্ত সার শীঘ্রই নিজ ইউনিয়নে নিয়ে আসব।
উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাজমূল ইসলাম বলেন, ডিলার শায়েখ হোসেন অরফে সাগর তার ইউনিয়নের বরাদ্দকৃত সার নিজ ইউনিয়নে না নিয়ে পাশের জয়শ্রী ইউনিয়নের সাব-ডিলার মাহমুদ হোসেনের দোকানে রাখার বিষয়টি আমি অন্য এক মাধ্যমে জানার পর ওই ডিলার আমাকে জানিয়েছে। তবে এ বিষয়ে আমার কাছ থেকে কোনো অনুমতি নেয়নি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, এক ইউনিয়নের কৃষকের জন্য বরাদ্দকৃত সার অন্য ইউনিয়নে বিক্রি করার বিষয়টি আমার জানা নেই। তবে বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।





এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইএস গার্ল শামিমাকে নিয়ে ঢাকায় চিঠি চালাচালি

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ

ভারতের নাগরিকত্ব বিল কেন?

থাইল্যান্ডে বাংলাদেশি পরিবার নিখোঁজ

পর্নোগ্রাফির বিরুদ্ধে যুদ্ধ, বাংলাদেশে ২০,০০০ সাইট বন্ধ

পদকজয়ীদের অনুসরণে আগামী প্রজন্ম নিজেদের গড়ে তুলবে: প্রধানমন্ত্রী

বিএনপির আলোচনা সভায় হট্টগোল

নাইকো মামলার শুনানি পেছালো

বইমেলায় কেনাকাটার ধুম

ইমরানের পর মোদিও

সৌদিকে পরমাণু প্রযুক্তি দিচ্ছেন ট্রাম্প!

ফকির আলমগীরের ৬৯তম জন্মদিন আজ

সাংবাদিকদের আদালত কক্ষে প্রবেশ নিশ্চিত করতে হবে- প্রধান বিচারপতি

চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১শে মার্চ

প্রেমিকার ছেলের ছুরিকাঘাতে প্রেমিক নিহত

কার্যকর ওয়ান স্টপ সার্ভিস দেখতে চায় ডিসিসিআই