এনায়েতপুরে ফিল্মি স্টাইলে ডাকাতি

বাংলারজমিন

চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি | ২০ জানুয়ারি ২০১৯, রোববার
এনায়েতপুর থানার মাত্র ৫শ’ গজের মধ্যে ফিল্মি স্টাইলে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। ডাকাতরা এনায়েতপুর হাট বণিক সমিতির সভাপতি মির্জা ছানোয়ার হোসেন বাচ্চুকে উপর্যুপরি ছুরিকাঘাত করে দুই লাখ ২২ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে। এ ঘটনায় ব্যবসায়ীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।  
এনায়েতপুর হাটের ব্যবসায়ীরা জানান, এনায়েতপুর হাটের তাঁতের বিভিন্ন দ্রব্যাদি ও মুদিখানার পাইকারি ও খুচরা বিক্রেতা হাট বণিক সমিতির সভাপতি মির্জা ছানোয়ার হোসেন বাচ্চু (৫৫) শুক্রবার দিনভর হাটে বিক্রি শেষে রাত সাড়ে ৮টার দিকে হাট সংলগ্ন বাড়িতে ফিরছিলেন। পূর্ব থেকেই বাড়ির পাশে ওঁৎ পেতে থাকা সশস্ত্র ডাকাত দল অসুস্থ বাচ্চুর সঙ্গে থাকা দুই লাখ ২২ হাজার টাকার ব্যাগ ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। তিনি বাধা দিলে হাতে, পায়ে ও পাঁজরে তারা উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। এরপর এলাকাবাসী তাকে উদ্ধার করে স্থানীয় ক্লিনিকে ভর্তি করে চিকিৎসা শেষে বাড়িতে নিয়ে আসে।
মির্জা ছানোয়ার হোসেন বাচ্চু জানান, ডাকাতদের অতর্কিত হামলার কারণে আমি ঠিকভাবে কাউকে না চিনলেও এলাকার চিহ্নিত সন্ত্রাসীরাই জড়িত।
আমি দ্রুত তাদের শনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি। এদিকে, চাঞ্চল্যকর এ ঘটনার পর দেশের বৃহৎ এই কাপড়ের হাটের হাজারো ব্যবসায়ীর মাঝে এখন চরম আতঙ্ক বিরাজ করছে। কিছু দিন আগে কয়েক ব্যবসায়ীকে মোবাইল ফোনে হত্যার হুমকি দিয়ে চাঁদা দাবি করেছিল সন্ত্রাসীরা। এ ব্যাপারে হাটের কাঠ ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা এবিএম শামীম হক জানান, এর আগে আমাকেও ফোনে চাঁদা দাবি করে সন্ত্রাসীরা হত্যার হুমকি দিয়েছিল। ওষুধের দোকানদার মাহমুদ হোসেনকে একইভাবে রাতে মারধর করে ২০ হাজার টাকা ছিনিয়ে নিয়েছিল। এবার বণিক সমিতির সভাপতিকে কুপিয়ে টাকা ছিনতাই করা হয়েছে থানার মাত্র কয়েকশ গজ দূর থেকে। এভাবে চলতে থাকলে আমাদের ব্যবসা করা যাবে না। তাই দ্রুত সন্ত্রাসীদের আটক করে কঠোর শাস্তি দিতে হবে।  
এ ব্যাপারে এনায়েতপুর থানার ওসি মাহবুবুল আলম জানান, এটা পরিকল্পিত সন্ত্রাসী ঘটনা। মামলার প্রস্তুতি চলছে। দোষীদের শনাক্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।  



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রক্তাক্ত লঙ্কা পেছনে কারা?

দেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি নেই

পাসপোর্ট বইয়ের সংকটে দুর্ভোগ চরমে

দগ্ধ তরুণীকে বাঁচানো গেল না

শেয়ারবাজারে উত্থান পতনের পেছনে কেউ জড়িত

ব্রুনাইয়ের সঙ্গে ৬ সমঝোতা সই

রাজধানীতে নিরাপত্তা জোরদার

ঘুমের ইনজেকশন দিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ, চিকিৎসক আটক

ব্যারিস্টার আমিনুল হকের দাফন আজ

কালা মিয়ার কাটা পা এখনো উদ্ধার হয়নি

সঞ্চয়পত্রে ঝোঁক সবার নিয়ন্ত্রণের চেষ্টা সরকারের

শবেবরাত পালিত

অমিত শাহ বললেন বাংলাদেশি হলেই নাগরিকত্ব!

পশ্চিমবঙ্গে ৯২ শতাংশ বুথে আধা সামরিক বাহিনী

গণআন্দোলনের প্রস্তুতি নিন: মোশাররফ

ঋণখেলাপিদের আরো বড় ছাড় কেন্দ্রীয় ব্যাংকের