অভিনেতা সুমনের লাশ উদ্ধার

শেষের পাতা

স্টাফ রিপোর্টার | ১৯ জানুয়ারি ২০১৯, শনিবার | সর্বশেষ আপডেট: ১:২১
অভিনেতা ও চলচ্চিত্র পরিচালক তানভীর হাসান সুমন (৪২)’র লাশ উদ্ধার করেছে পুলিশ। রাজধানীর উত্তরায় বোনের বাসায় ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তার লাশ পাওয়া গেছে। গতকাল দুপুরে লাশ উদ্ধারের পর বিকালে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

উত্তরা পূর্ব থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুর রহিম জানান, খবর পেয়ে দুপুর সাড়ে ১২টার দিকে উত্তরা চার নম্বর সেক্টরের চার নম্বর সড়কের ৩৫ নম্বর বাড়ির দ্বিতীয় তলার বাসা থেকে তানভীর হাসান সুমনের লাশ উদ্ধার করা হয়। পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার রাতে খাবার খেয়ে রাত সাড়ে ১২টা দিকে ঘুমাতে যান সুমন। রুমের দরজা ভেতর থেকে ভেড়ানো ছিল। গতকাল সকাল সাড়ে ১০টার দিকে গৃহপরিচারিকা রুম পরিষ্কার করতে ভেতরে গেলে ফ্যানের সঙ্গে সুমনকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

মৃত তানভীর হাসানের ভগ্নিপতি ইশতিয়াক আহমেদ জানান, তানভীর হাসান সুমন অনেক দিন থেকেই মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন। গত চার-পাঁচ বছর আগে থেকেই কাজ ছেড়ে দেন। দেড় মাস আগে ব্রেইন স্ট্রোক করেন।
পুলিশ ও স্বজনদের ধারণা তিনি আত্মহত্যা করেছেন।

স্ত্রী কোহিনূর নাহার আখন্দ ও ছয় বছর বয়সী সন্তান প্রখরকে নিয়ে মিরপুরের শ্যাওড়াপাড়ার বাসায় ভাড়া থাকতেন তানভীর হাসান সুমন। ঘটনার দু’দিন আগে উত্তরায় বোনের বাসায় বেড়াতে যান তিনি। ঢাকা লিটল থিয়েটারের সদস্য ছিলেন সুমন। পরে তিনি নাট্যকেন্দ্রে যোগ দেন। নাটকে অভিনয়ের পাশাপাশি তিনি পরিচালনাও করেছেন।

বিজ্ঞাপনচিত্র নির্মাতা হিসেবে অল্পদিনেই সুনাম অর্জন করেন। কাজ করেছেন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও। ছবি আঁকতেন, ছিলেন ফ্যাশন ডিজাইনার। তিনি ঢাকা কলেজ থেকে এইচএসসি পাস করার পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর করেছেন। তানভীর হাসান সুমন লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ বাজার উপজেলার পশ্চিম লতিপুরের আনোয়ার উল্লাহ’র ছেলে।

উত্তরা পূর্ব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আলম সিদ্দিকী বলেন, ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় তানভীর হাসান সুমনের লাশ উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, তিনি আত্মহত্যা করেছেন।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘এখনো অভিনয়ের ক্ষুধা মরে যায়নি’

জনবান্ধব-আওয়ামী লীগ

প্রত্যাখ্যান-গণফোরাম

সহায়ক -এফবিসিসিআই

মুশফিককে নিয়ে শঙ্কা

হঠাৎ ডেঙ্গু, ১৫ দিনে আক্রান্ত দুই শতাধিক

সীমান্ত হত্যা অনাকাঙ্ক্ষিত

জাতিসংঘের মর্যাদাপূর্ণ ইকোসকের সদস্য নির্বাচিত হলো বাংলাদেশ

হয়রানিতে সতর্ক পররাষ্ট্র মন্ত্রণালয়

খালেদা জিয়ার মামলা নিয়ে বিএনপি স্থায়ী কমিটির জরুরি বৈঠক

ঝুঁকিপূর্ণ ওয়াহেদ ম্যানশনে রাতের আঁধারে চলছে নির্মাণ কাজ

বগুড়ায় ব্যবসায়ীকে থানায় নির্যাতন চার পুলিশ বরখাস্ত

নিম্নমানের কাগজে ছাপা হচ্ছে পাঠ্যবই

বাসায় আটকে দেহব্যবসা, কান্না শুনে দুই নারীকে উদ্ধার

জগন্নাথপুরে অন্তঃসত্ত্বা ছাত্রীকে নিয়ে ‘তোলপাড়’

তিস্তা, সীমান্ত হত্যা ও রোহিঙ্গায় জোর ঢাকার, ফের আশ্বাস দিল্লির