‘আইপিএল-বিপিএল’এর মধ্যে তেমন পার্থক্য নেই’

খেলা

স্পোর্টস রিপোর্টার | ১৯ জানুয়ারি ২০১৯, শনিবার
প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) খেলতে বাংলাদেশে পা রেখেছেন দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সের হয়ে অন্তত ছয় ম্যাচ খেলবেন তিনি। ঢাকায় পা রেখে একদমই সময় নষ্ট করেননি ডি ভিলিয়ার্স। দলের সঙ্গে যোগ দেন আসরের দ্বিতীয় পর্বের ভেন্যু সিলেটে। আজ দিনের প্রথম ম্যাচে স্বাগতিক সিলেট সিক্সার্সের বিপক্ষে মাঠে নামবে রংপুর রাইডার্স। গতকাল অনুশীলনে ঘাম ঝরান ডি ভিলিয়ার্স। এরই ফাঁকে কথা বলেন, সংবাদমাধ্যমের সঙ্গে। সিলেট জেলা স্টেডিয়ামে অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে বিপিএল’র প্রশংসা করেন ডি ভিলিয়ার্স।
তিনি বলেন, আইপিএল-এ খেলা ক্রিকেটারদের কাছ থেকে বিপিএল’র অনেক প্রশংসা শুনেছি। এসব শুনে আর এখন এখানে এসে আমার মনে হচ্ছে বিপিএল  আর আইপিএল’এর মধ্যে তেমন কোনো পার্থক্য নেই।
বিপিএল প্রতি বছরই বড় হচ্ছে। গ্ল্যামার বাড়ছে। টুর্নামেন্টে খেলা ক্রিকেটাররা
আমাকে জানিয়েছে বিপিএল’র খেলার মান ভালো। প্রতিবছরই এই টুর্নামেন্টের শক্তি, মর্যাদা বাড়ছে। আমি এই টুর্নামেন্টে খেলতে পেরে খুবই খুশি।’ বিপিএল খেলতে এসে নিজের আনন্দের কথা জানালেও, দল হিসেবে খুব একটা সুবিধায় নেই ডি ভিলিয়ার্সের রংপুর রাইডার্স। এখনো পর্যন্ত ৬ ম্যাচে তার দল জিতেছে মাত্র ২টিতে। প্লে অফের টিকিট পেতে বাকি থাকা ৬ ম্যাচে অনেকটা তার ওপরেও নির্ভর করবে রংপুর। এ প্রত্যাশার চাপ নিয়ে খেলাটা কতটা কঠিন কি না জানতে চাইলে এ প্রোটিয়া তারকা বলেন, প্রত্যাশা আসলে চাপ নয়, আমাকে ভালো খেলতে অনুপ্রাণিত করে। প্রত্যাশা আমাকে ঘিরে রেখেছে গোটা ক্যারিয়ার জুড়েই। সুতরাং বিষয়টি আমার কাছে মোটেও নতুন কিছু নয়। ক্রিকেটে পারফরম্যান্সের ওঠা-নামা থাকবেই। প্রতি ম্যাচেই আপনি ভালো খেলবেন না। এ ব্যাপারে আমি খুবই বাস্তববাদী। আমি নিজের ওপর খুব বেশি প্রত্যাশার চাপ সে কারণেই দিই না। তবে আমি সব সময়ই বিধ্বংসী কিছু করতে চাই।




এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইএস গার্ল শামিমাকে নিয়ে ঢাকায় চিঠি চালাচালি

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ

ভারতের নাগরিকত্ব বিল কেন?

থাইল্যান্ডে বাংলাদেশি পরিবার নিখোঁজ

পর্নোগ্রাফির বিরুদ্ধে যুদ্ধ, বাংলাদেশে ২০,০০০ সাইট বন্ধ

পদকজয়ীদের অনুসরণে আগামী প্রজন্ম নিজেদের গড়ে তুলবে: প্রধানমন্ত্রী

বিএনপির আলোচনা সভায় হট্টগোল

নাইকো মামলার শুনানি পেছালো

বইমেলায় কেনাকাটার ধুম

ইমরানের পর মোদিও

সৌদিকে পরমাণু প্রযুক্তি দিচ্ছেন ট্রাম্প!

ফকির আলমগীরের ৬৯তম জন্মদিন আজ

সাংবাদিকদের আদালত কক্ষে প্রবেশ নিশ্চিত করতে হবে- প্রধান বিচারপতি

চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১শে মার্চ

প্রেমিকার ছেলের ছুরিকাঘাতে প্রেমিক নিহত

কার্যকর ওয়ান স্টপ সার্ভিস দেখতে চায় ডিসিসিআই