প্লাস্টিক ও গার্মেন্টস অ্যাক্সেসরিজ মেলার উদ্বোধন

দেশ বিদেশ

অর্থনৈতিক রিপোর্টার | ১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৪:৩৪
১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-২০১৯ এবং গার্মেন্টস অ্যাক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং মেশিনারিজ এক্সপো-২০১৯-এর উদ্বোধন করলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন। গতকাল রাজধানীর হোটেল রেডিসন ব্লু ও বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে পৃথকভাবে দুটি মেলার উদ্বোধন করেন শিল্পমন্ত্রী। শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন প্রধান অতিথির বক্তৃতায় বলেন, দেশের উৎপাদিত প্লাস্টিক পণ্যের গুণগতমান উন্নততর হচ্ছে। আন্তর্জাতিক বাজারের চাহিদা অনুসারে প্লাস্টিক পণ্যের উৎপাদন বাড়াতে হবে। শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশের প্লাস্টিক খাতকে আন্তর্জাতিক মানের ও পরিবেশবান্ধব খাতে পরিণত করা হবে। তিনি বলেন, মেলার মাধ্যমে স্থানীয় প্লাস্টিক শিল্পগুলো নতুন আধুনিক প্রযুক্তি সম্পর্কে জানার সুযোগ পাবে এবং বিদেশে নতুন বাজার সৃষ্টি হবে।
প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, নির্বাচনের আগে এফবিসিসিআইর আয়োজনে এক ব্যবসায়ী সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সেখানে আপনারা (ব্যবসায়ীরা) আমাদের সমর্থন দিয়েছিলেন। এখন আমাদের দায়িত্ব আপনাদের সব সমস্যার সমাধান করা।
ব্যাকওয়ার্ড লিংকেজ ইন্ডাস্ট্রি গড়ে তুলতে পারলে এই শিল্প অন্য স্তরে চলে যাবে। তবে রিসাইকেল ইন্ডাস্ট্রির মাধ্যমে প্লাস্টিক বর্জ্য ব্যবস্থাপনায় ভূমিকা রাখা এই খাতের ব্যবসায়ী আমাদের দরকার। প্লাস্টিক মেলায় বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। বিপিজিএমইএ’র সভাপতি মো. জসিম উদ্দীন অনুষ্ঠানে সভাপতিত্বে করেন। মেলা চলবে ২০শে জানুয়ারি পর্যন্ত। এদিকে বসুন্ধরায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে গার্মেন্টস অ্যাক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং মেশিনারিজ এক্সপো-২০১৯-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, উন্নয়নের পথে দেশকে পরিচালিত করতে জনগণ যে রায় দিয়েছে তা দেশকে কাঙ্ক্ষিত গন্তব্যে পৌঁছে দেবে। তিনি বলেন, ব্যবসায়ী সমাজের সমস্যাগুলো নিয়ে সরকার সচেতন আছে। এগুলোর দ্রুত সমাধানের উদ্যোগ গ্রহণ করা হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় রূপকল্প-২০২১ ও রূপকল্প-২০৪১ অর্জিত হবে। শিল্পমন্ত্রী এ সময় জনগণের কাছে সরকারের অঙ্গীকারসমূহ নির্ধারিত সময়ের মধ্যেই বাস্তবায়নের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন। পরে শিল্পমন্ত্রী ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে গার্মেন্টস অ্যাক্সেসরিজ অ্যান্ড প্যাকেজিং মেশিনারিজ এক্সপো-২০১৯-এর বিভিন্ন স্টল পরিদর্শন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। এছাড়া উপস্থিত ছিলেন বিজিএপিএমইএ-এর সভাপতি মো. আবদুল কাদের খান, উপদেষ্টা রাফেজ আনাম চৌধুরী। গ্যাপেক্সপো-২০১৯ এ ২৪টি দেশের ৫১০টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলা চলবে ২০ জানুয়ারি পর্যন্ত।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আইএস গার্ল শামিমাকে নিয়ে ঢাকায় চিঠি চালাচালি

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ

ভারতের নাগরিকত্ব বিল কেন?

থাইল্যান্ডে বাংলাদেশি পরিবার নিখোঁজ

পর্নোগ্রাফির বিরুদ্ধে যুদ্ধ, বাংলাদেশে ২০,০০০ সাইট বন্ধ

পদকজয়ীদের অনুসরণে আগামী প্রজন্ম নিজেদের গড়ে তুলবে: প্রধানমন্ত্রী

বিএনপির আলোচনা সভায় হট্টগোল

নাইকো মামলার শুনানি পেছালো

বইমেলায় কেনাকাটার ধুম

ইমরানের পর মোদিও

সৌদিকে পরমাণু প্রযুক্তি দিচ্ছেন ট্রাম্প!

ফকির আলমগীরের ৬৯তম জন্মদিন আজ

সাংবাদিকদের আদালত কক্ষে প্রবেশ নিশ্চিত করতে হবে- প্রধান বিচারপতি

চতুর্থ ধাপে ১২২ উপজেলায় ভোট ৩১শে মার্চ

প্রেমিকার ছেলের ছুরিকাঘাতে প্রেমিক নিহত

কার্যকর ওয়ান স্টপ সার্ভিস দেখতে চায় ডিসিসিআই