‘শনিবার বিকেল’ ছাড়পত্র পায়নি, যা বললেন ফারুকী

বিনোদন

স্টাফ রিপোর্টার: | ১৮ জানুয়ারি ২০১৯, শুক্রবার | সর্বশেষ আপডেট: ৮:৩৪
জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর নতুন ছবির নাম ‘শনিবার বিকেল’ বা ‘স্যাটারডে আফটারনুন’। প্রথমদিন এই ছবিটি সেন্সরে প্রদর্শনের পর সদস্যরা প্রশংসা করেন। আর ছবিটি সেন্সর ছাড়পত্রের বিষয়টিও অনেক সদস্যরা নিশ্চিত করেন। তবে গতকাল সবশেষ সিদ্ধান্তে জানা যায়, ‘শনিবার বিকেল’ ছবিটিকে এখনো সেন্সর ছাড়পত্র দেয়া হয়নি। কেউ বলছেন আটকে দেয়া হয়েছে। কেউ-বা বলছেন নিষিদ্ধ করা হয়েছে। সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, সকল সদস্যদের উপস্থিতিতে সবশেষ সিদ্ধান্তে ছবিটি নিষিদ্ধ করা হয়েছে। এটাই আমি জানি।
অন্যদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক সেন্সর বোর্ডের সদস্য জানান, সিনেমা দেখার কাজ শেষ হলেও চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রোববার পর্যন্ত সময় লেগে যাবে। নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী এ প্রসঙ্গে বলেন, আমাদের বর্তমানে কোনো মন্তব্য নেই। কারণ, আমরা জানি, সেন্সর বোর্ডের সব সদস্য ছবিটি দেখেছেন এবং ছবিটি পছন্দ করেছেন। তারা ছবি দেখে একটি মন্তব্য দিয়েছেন যে, ছবির শেষে একটি ট্রেলার জমা দিতে হবে। সেই চিঠির অপেক্ষায় আমি আছি। এর বাইরে যেসব কথা হচ্ছে, এটা নিয়ে কোনো মন্তব্য নেই আমার। কারণ, আমি আনুষ্ঠানিকভাবে এখনো কোনো কিছুই জানি না। বাংলাদেশ থেকে এই সিনেমা প্রযোজনা করেছে জাজ মাল্টিমিডিয়া ও ছবিয়াল, আরো আছেন ভারতের শ্যাম সুন্দর দে। অনেকে ধারণা করছেন, ছবিটি হোলি আর্টিজানের হামলার ঘটনা নিয়ে, যেমনটা ভেবেছেন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর  বোর্ডের সদস্যরাও। তবে মোস্তফা সরয়ার ফারুকী এ বিষয়ে আগেই বলেন, এটা ঠিক যে অনেকেই বলছেন ছবিটি হোলি আর্টিজান ঘটনা নিয়ে। আমি বলব, ছবিটি হোলি আর্টিজান ঘটনার অনুপ্রেরণায় নির্মিত। ‘শনিবার বিকেল’ ছবিতে অভিনয় করেছেন জাহিদ হাসান, তিশা, ইরেশ যাকের, মামুনুর রশীদ, ফিলিস্তিনের অভিনেতা ইয়াদ হুরানি ও ভারতের কলকাতার পরমব্রত চট্টোপাধ্যায়।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

আব্দুল জব্বার

২০১৯-০১-১৭ ২২:৫০:০৭

ছাড়পত্র না পাওয়ার বিষয়টি গুরুত্ব সহকারে প্রচার ছবির গল্প নিয়ে দর্শকদের কৌতুহল বৃদ্ধি করে এবং এই প্রোপাগান্ডা হলে দর্শক টানার বা হিট করার নতুন এক ব্যবসায়িক অপকৌশল।

আপনার মতামত দিন

রক্তাক্ত লঙ্কা পেছনে কারা?

দেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি নেই

পাসপোর্ট বইয়ের সংকটে দুর্ভোগ চরমে

দগ্ধ তরুণীকে বাঁচানো গেল না

শেয়ারবাজারে উত্থান পতনের পেছনে কেউ জড়িত

ব্রুনাইয়ের সঙ্গে ৬ সমঝোতা সই

রাজধানীতে নিরাপত্তা জোরদার

ঘুমের ইনজেকশন দিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ, চিকিৎসক আটক

ব্যারিস্টার আমিনুল হকের দাফন আজ

কালা মিয়ার কাটা পা এখনো উদ্ধার হয়নি

সঞ্চয়পত্রে ঝোঁক সবার নিয়ন্ত্রণের চেষ্টা সরকারের

শবেবরাত পালিত

অমিত শাহ বললেন বাংলাদেশি হলেই নাগরিকত্ব!

পশ্চিমবঙ্গে ৯২ শতাংশ বুথে আধা সামরিক বাহিনী

গণআন্দোলনের প্রস্তুতি নিন: মোশাররফ

ঋণখেলাপিদের আরো বড় ছাড় কেন্দ্রীয় ব্যাংকের