কাভার্ডভ্যানের চাপায় একটি স্বপ্নের মৃত্যু

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে | ১৭ জানুয়ারি ২০১৯, বৃহস্পতিবার | সর্বশেষ আপডেট: ১২:৪২
চট্টগ্রামে সড়ক দুর্ঘটনায় কলেজছাত্রীসহ ৩ জন নিহত হয়েছেন। বুধবার ভোর থেকে দুপুর পর্যন্ত পৃথক সড়ক দুর্ঘটনাগুলো ঘটে।

সকাল ১০টার দিকে কোতোয়ালি থানার সামনে কাভার্ডভ্যান চাপায় চট্টগ্রাম সরকারি সিটি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী মিতু বড়ুয়ার মর্মান্তিক মৃত্যু হয়। থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, সকালে কলেজে যাওয়ার পথে বেপরোয়াভাবে ছুটে আসা কাভার্ডভ্যানের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মৃত্যু মিতুর। লাশ উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। কাভার্ডভ্যানটি আটক করা গেলেও ঘাতক চালক ও তার সহকারী পালিয়ে গেছে।

বেলা ১২টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকুণ্ড ভাটিয়ারী শহীদ মিনারের সামনে সড়ক দুর্ঘটনায় মারা যান মিজানুর রহমান (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী। তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে স্থানীয়রা।


নিহত মিজানুর রহমানের বাড়ি ভাটিয়ারী জাহানাবাদ এলাকায় বলে জানান হাইওয়ে পুলিশের পরিদর্শক উত্তম কুমার।
সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাট এলাকায় ট্রেনের ধাক্কায় অজ্ঞাত এক যুবকের (৪০) মৃত্যু হয়। বুধবার ভোরে তার লাশ উদ্ধার করে বলে জানান ফৌজদারহাট রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মুহাম্মদ ইয়ার আলী।
তিনি বলেন, রাতের যেকোনো সময় ট্রেনের ধাক্কায় অজ্ঞাত যুবকটির মৃত্যু হতে পারে।

শিবচরে দুর্ঘটনায় ব্যবসায়ী নিহত
শিবচর (মাদারীপুর) প্রতিনিধি জানান, মাদারীপুরের শিবচরে সড়ক দুর্ঘটনায় শাহ জামাল মাতুব্বর (৩৫) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে শিবচরের উমেদপুর ইউনিয়নের চান্দেরচর এলাকায় একটি ব্যাটারিচালিত ইজিবাইক ও মাহিন্দ্রা গাড়ির মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত শাহ্‌ জামাল মাতুব্বর উমেদপুর ইউনিয়নের কাবিলপুর গ্রামের মৃত ইসমাইল মাদবরের ছেলে। তিনি স্টিলের তৈরি বিভিন্ন সামগ্রী ব্যবসা করতেন।

পারিবারিক সূত্রে জানা যায়, নিহত শাহ্‌ জামাল মঙ্গলবার রাতে ঢাকা থেকে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে রাত ১০টার দিকে চান্দেরচর মৃধার মোড় এলাকায় অপর প্রান্ত থেকে আসা চলন্ত মাহিন্দ্রার সঙ্গে সংঘর্ষ হয়। এ ঘটনায় নিহত শাহ্‌ জামালসহ বেশ কয়েকজন গুরুতর আহত হয়। স্থানীয়রা দ্রুত শাহ্‌ জামালকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। অবস্থার অবনতি হলে তখনই ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত সাড়ে ১১টার দিকে শাহ্‌ জামালের মৃত্যু হয়।

চাটমোহরে কাভার্ডভ্যান চাপায় নিহত ১
স্টাফ রিপোর্টার, পাবনা থেকে জানান, পাবনার চাটমোহরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত হয়েছে। তার নাম আলহাজ্ব রব্বান আলী (৬৫)। গতকাল ভোররাত সাড়ে ৪টার দিকে উপজেলার রামনগর ঘাট এলাকায় মহিষ চুরি করে পালানো চোরের দলকে ধরতে গিয়ে কাভার্ডভ্যানের চাপায় এ ঘটনা ঘটে। নিহত রব্বান উপজেলার বিলচলন ইউনিয়নের রামনগর গ্রামের মৃত তমিজ উদ্দিনের ছেলে।

বিলচলন ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য শহিদুল ইসলাম তপু জানান, উপজেলার চড়ইকোল গ্রামের জামাল প্রামাণিকের ছেলে এরশাদ আলীর বাড়ি থেকে একটি মহিষ চুরি করে কাভার্ডভ্যানে নিয়ে পালাচ্ছিল চোরের দল। টের পেয়ে এরশাদ আলী হরিপুর ইউপি চেয়ারম্যান মকবুল হোসেনকে জানান। তিনি রামনগর গ্রামের পরিচিত কয়েকজনকে ফোন দিয়ে গাড়ি ঠেকাতে অনুরোধ জানান। ওই সময় রব্বান আলীসহ এলাকাবাসী রাস্তায় দাঁড়িয়ে কাভার্ডভ্যান থামানোর চেষ্টা করে। এ সময় গাড়ি না থামিয়ে এলাকাবাসীর উপর দিয়ে চালিয়ে দেয় চালক। রাস্তা থেকে অন্যরা দ্রুত সরে যেতে পারলেও রব্বানকে চাপা দিয়ে পালিয়ে যায় কাভার্ডভ্যানটি। এতে ঘটনাস্থলেই রব্বান আলীর মৃত্যু হয়।

চাটমোহর থানার পরিদর্শক (তদন্ত) মো. শরিফুল ইসলাম জানান, খবর পেয়ে পুলিশ সকালে নিহতের মরদেহ উদ্ধার করে। পৌর সদরের যেসব রাস্তা দিয়ে গাড়িটি পালিয়েছে সেসব রাস্তার সিসিটিভি’র ফুটেজ যাচাই করে দেখা হচ্ছে। কাভার্ডভ্যানটি সন্ধানে বিভিন্ন স্থানে খোঁজ নেয়া হচ্ছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

রক্তাক্ত লঙ্কা পেছনে কারা?

দেশে সন্ত্রাসী হামলার ঝুঁকি নেই

পাসপোর্ট বইয়ের সংকটে দুর্ভোগ চরমে

দগ্ধ তরুণীকে বাঁচানো গেল না

শেয়ারবাজারে উত্থান পতনের পেছনে কেউ জড়িত

ব্রুনাইয়ের সঙ্গে ৬ সমঝোতা সই

রাজধানীতে নিরাপত্তা জোরদার

ঘুমের ইনজেকশন দিয়ে স্কুলছাত্রীকে ধর্ষণ, চিকিৎসক আটক

ব্যারিস্টার আমিনুল হকের দাফন আজ

কালা মিয়ার কাটা পা এখনো উদ্ধার হয়নি

সঞ্চয়পত্রে ঝোঁক সবার নিয়ন্ত্রণের চেষ্টা সরকারের

শবেবরাত পালিত

অমিত শাহ বললেন বাংলাদেশি হলেই নাগরিকত্ব!

পশ্চিমবঙ্গে ৯২ শতাংশ বুথে আধা সামরিক বাহিনী

গণআন্দোলনের প্রস্তুতি নিন: মোশাররফ

ঋণখেলাপিদের আরো বড় ছাড় কেন্দ্রীয় ব্যাংকের