অনলাইনে যুবতীর নগ্ন ছবি, সিঙ্গাপুরে বাংলাদেশী যুবকের জেল

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৭:৫৭
বিদেশী একজন গৃহপরিচারিকার নগ্ন ছবি অনলাইনে প্রকাশ করার কারণে সিঙ্গাপুরে এক বাংলাদেশীকে চার াসের জেল দেয়া হয়েছে। তার নাম রকিবুল ইসলাম (৩২)। এ খবর দিয়েছে অনলাইন স্ট্রেইটস টাইমস।
এতে বলা হয়েছে, ওই গৃহপরিচারিকার কাছে সুবিধা নেয়ার চেষ্টা করেছিল রকিবুল। কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করায় ক্ষুব্ধ হয় সে। ফলে ওই গৃহপরিচারিকার নগ্ন ছবি ধারণ করে কৌশলে। এরপর তা প্রকাশ করে দেয় অনলাইনে। এ ঘটনায় ভীতি প্রদর্শন ও আপত্তিকর ছবি ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রকাশ করার কারণে তাকে দোষী সাব্যস্ত করেছে সিঙ্গাপুরের ডেপুটি পাবলিক প্রসিকিউটর জাইম পাং।
তিনি আদালতকে বলেন, প্রথমে ফেসবুকে রকিবুল ও ২৮ বছর বয়সী ওই গৃহপরিচারিকার মধ্যে পরিচয় হয় ফেসবুকে। একদিন ওই যুবতী যখন গোসল করছিলেন তখন ফেসবুক ম্যাসেঞ্জারে তাকে ভিডিও কল করে রকিবুল। ওই সময় সে তার মুখমন্ডল ও নগ্ন শরীরের স্ক্রিনশট ধারণ করে। এ জন্য ওই যুবতীর কোনো অনুমোদন নেয় নি সে। স্থায়ী একটি সম্পর্ক গড়ে তোলার জন্য সে ওই যুবতীর এসব ছবি ধারণ করে। কিন্তু বিপত্তি ঘটে গত সেপ্টেম্বরে। ওই সময় রকিবুলের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন ওই যুবতী।
৯ই সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টার দিকে তাকে ফোন করে রকিবুল। তার সঙ্গে স্থায়ী সম্পর্ক গড়ে না তুললে তার নগ্ন ছবি অনলাইনে পোস্ট করার হুমকি দেয়। অনেকবার ওই যুবতীকে ফোন করে রকিবুল এবং অনেক টেক্সট ম্যাসেজ পাঠায়। বার বারই তাকে হুমকি দেয় সে। কিন্তু তাতে কাজ না হওয়ায়, রকিবুল তার মোবাইল ফোন ব্যবহার করে। ওই যুবতীর সাতটি নগ্ন ছবি প্রকাশ করে দেয় সামাজিক যোগাযোগ মাধ্যম আইএমও’তে।
বিষয়টি জানতে পেরে ৪ঠা অক্টোবর ইশুন নর্থ নেইবারহুড পুলিশ সেন্টারে অভিযোগ দেন ওই যুবতী। ফলে রকিবুলকে আটক করা হয়। প্রসিকিউটর আদালতে বলেছেন, যদিও আইএমও থেকে ওই নগ্ন ছবি সরিয়ে ফেলা হয়েছে তবু অজ্ঞাত লোকজন ওই যুবতীকে সেইসব ছবি পাঠাচ্ছে। তাতে তাদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করার অনুরোধও আসছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

যতদিন সুশাসন প্রতিষ্ঠা না হবে ততদিন এসব ঘটনা ঘটতে থাকবে

জনস্রোত ঠেকাতে পারবেনা স্বৈরাচার সরকার: নজরুল ইসলাম খান

টিআইবির প্রতিবেদন নিম্নমানের: ওয়াসা

ভারতের প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ, প্রত্যাখ্যান

গুপ্তচর সন্দেহে তুরস্কে গ্রেপ্তার ২

অন্য দেশ থেকে লোক এনে নিজেদের প্রচার করছে

ব্যবসায়ী কিষান লাল ও তার স্ত্রী হত্যা মামলার আসামীদের গ্রেফতার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন

সিরাজগঞ্জে চাঁদাবাজি মামলায় আওয়ামীলীগ নেতা গ্রেপ্তার

ময়মনসিংহে ট্রাকচাপায় অটোরিকশার ৪ যাত্রী নিহত

দুদককে দিয়ে সরকার কুৎসা রটনার নতুন অধ্যায় শুরু করেছে : রিজভী

ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম সূচকে বাংলাদেশ ১৫০তম

কুয়াকাটায় অবরোধকালীন সময় সংশোধনের দাবিতে জেলেদের মানববন্ধন

‘ভারত-পাকিস্তান একে অন্যকে ধ্বংস করে দিতে পারে’

ট্রাম্পের রেটিং কমেছে ৩ ভাগ

কংগ্রেস থেকে পদত্যাগ মুখপাত্র প্রিয়াংকার, যোগ দিলেন শিবসেনায়

নুসরাত হত্যাকাণ্ড কাঁপিয়ে দিয়েছে বাংলাদেশকে