অনলাইনে যুবতীর নগ্ন ছবি, সিঙ্গাপুরে বাংলাদেশী যুবকের জেল

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক | ১৫ জানুয়ারি ২০১৯, মঙ্গলবার | সর্বশেষ আপডেট: ৭:৫৭
বিদেশী একজন গৃহপরিচারিকার নগ্ন ছবি অনলাইনে প্রকাশ করার কারণে সিঙ্গাপুরে এক বাংলাদেশীকে চার াসের জেল দেয়া হয়েছে। তার নাম রকিবুল ইসলাম (৩২)। এ খবর দিয়েছে অনলাইন স্ট্রেইটস টাইমস।
এতে বলা হয়েছে, ওই গৃহপরিচারিকার কাছে সুবিধা নেয়ার চেষ্টা করেছিল রকিবুল। কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করায় ক্ষুব্ধ হয় সে। ফলে ওই গৃহপরিচারিকার নগ্ন ছবি ধারণ করে কৌশলে। এরপর তা প্রকাশ করে দেয় অনলাইনে। এ ঘটনায় ভীতি প্রদর্শন ও আপত্তিকর ছবি ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রকাশ করার কারণে তাকে দোষী সাব্যস্ত করেছে সিঙ্গাপুরের ডেপুটি পাবলিক প্রসিকিউটর জাইম পাং।
তিনি আদালতকে বলেন, প্রথমে ফেসবুকে রকিবুল ও ২৮ বছর বয়সী ওই গৃহপরিচারিকার মধ্যে পরিচয় হয় ফেসবুকে। একদিন ওই যুবতী যখন গোসল করছিলেন তখন ফেসবুক ম্যাসেঞ্জারে তাকে ভিডিও কল করে রকিবুল। ওই সময় সে তার মুখমন্ডল ও নগ্ন শরীরের স্ক্রিনশট ধারণ করে। এ জন্য ওই যুবতীর কোনো অনুমোদন নেয় নি সে। স্থায়ী একটি সম্পর্ক গড়ে তোলার জন্য সে ওই যুবতীর এসব ছবি ধারণ করে। কিন্তু বিপত্তি ঘটে গত সেপ্টেম্বরে। ওই সময় রকিবুলের সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেন ওই যুবতী।
৯ই সেপ্টেম্বর স্থানীয় সময় সকাল সাড়ে ৯ টার দিকে তাকে ফোন করে রকিবুল। তার সঙ্গে স্থায়ী সম্পর্ক গড়ে না তুললে তার নগ্ন ছবি অনলাইনে পোস্ট করার হুমকি দেয়। অনেকবার ওই যুবতীকে ফোন করে রকিবুল এবং অনেক টেক্সট ম্যাসেজ পাঠায়। বার বারই তাকে হুমকি দেয় সে। কিন্তু তাতে কাজ না হওয়ায়, রকিবুল তার মোবাইল ফোন ব্যবহার করে। ওই যুবতীর সাতটি নগ্ন ছবি প্রকাশ করে দেয় সামাজিক যোগাযোগ মাধ্যম আইএমও’তে।
বিষয়টি জানতে পেরে ৪ঠা অক্টোবর ইশুন নর্থ নেইবারহুড পুলিশ সেন্টারে অভিযোগ দেন ওই যুবতী। ফলে রকিবুলকে আটক করা হয়। প্রসিকিউটর আদালতে বলেছেন, যদিও আইএমও থেকে ওই নগ্ন ছবি সরিয়ে ফেলা হয়েছে তবু অজ্ঞাত লোকজন ওই যুবতীকে সেইসব ছবি পাঠাচ্ছে। তাতে তাদের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপন করার অনুরোধও আসছে।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘শুধু নিজেরটা ভাবলেতো হবে না’

সেই এনামুল বা‌ছির গ্রেপ্তার

‘এই নৈরাজ্য থামাতে হবে এখনই’

দুইদিনে ১০,০০০ কোটি টাকার মূলধন উধাও

সাড়ে আট বছরে গণপিটুনিতে নিহত ৮২৬

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলা তদন্তের নির্দেশ

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ থেকে প্রিয়া সাহা বহিষ্কার

আর কোনো দেশে মশা মারতে রুল দিতে হয় না

বান্দরবান ও সাতক্ষীরায় দুই আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

মশা মারতে কামান দাগাতে চাই না

গণপিটুনি বিএনপি জামায়াতের কৌশল ইঙ্গিত আইনমন্ত্রীর

‘ডেঙ্গু’তে হবিগঞ্জের সিভিল সার্জনের মৃত্যু

বিয়ের নেশা অতঃপর...

প্রিয়া সাহার বক্তব্যের সঙ্গে একমত নন আবুল বারকাত

বানভাসি মানুষদের বাঁচাতে জাতীয় ঐক্য গড়ে তুলুন: ড. কামাল

অচল ঢাবি, শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান ডাকসুর