লেভান্তে ২-১ বার্সেলোনা

স্প্যানিশ কোপা দেল রে মলিন হার মেসিহীন বার্সার

খেলা

স্পোর্টস ডেস্ক | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার
টানা নয় ম্যাচ অপরাজিত থাকার পর হার দেখলো এফসি বার্সেলোনা। বৃহস্পতিবার রাতে স্প্যানিশ কোপা দেল রে’র শেষ ষোলোর প্রথম লেগে লেভান্তের কাছে ২-১ গোলে হার দেখে কোচ আরনেস্তো ভালভার্দের শিষ্যরা। আর কোপা দেল রে-র ইতিহাসে সর্বাধিক ৩০ বারের চ্যাম্পিয়ন বার্সেলোনাকে এমন অসহায় চেহারায় দেখা যায়নি অনেকদিন। এদিন ম্যাচের শুরুর ১৮ মিনিটেই দুই গোল হজম করে বার্সা। আর পুরো খেলায় গলদঘর্ম বার্সা এক গোল শোধ দেয় শেষ বাঁশির ৫ মিনিট আগে পেনাল্টিতে। মাত্র তিন সপ্তাহ আগে স্প্যানিশ লা লিগায় লেভান্তের বিপক্ষে ৫-০ গোলের উড়ন্ত জয় দেখে বার্সেলোনা। ওই ম্যাচে হ্যাটট্রিক করেন লিওনেল মেসি। বৃহস্পতিবার লেভান্তের মাঠ এস্তাদি সিউতাত দে ভ্যালেন্সিয়াতে মেসি, সুয়ারেজ, জেরার্ড পিকেকে বিশ্রামে রেখে একাদশ সাজান কোচ ভালভার্দে।
এই ম্যাচে বার্সেলোনার জার্সিতে অভিষেক হয় ২৬ বছর বয়সী কলম্বিয়ান ডিফেন্ডার জেসন মুরিয়োর। ম্যাচের চতুর্থ মিনিটেই গোল পায় স্বাগতিকরা। ফ্রি কিক থেকে পাওয়া সুযোগে হেডে গোল আদায় করেন লেভান্তের উরুগুইয়ান ডিফেন্ডার এরিক কাবাকো। ম্যাচের ১৮ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে লেভান্তে। বার্সেলোনার দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে গোল করেন বোরহা মায়োরাল। ম্যাচের ৮৫তম মিনিটে লেভান্তের ডিফেন্ডার কোকে ডি বক্সের ভিতরে ফাউল করে বসেন ডেনিস সুয়ারেজকে। পেনাল্টির বাশি বাজান রেফারি। স্পট কিক থেকে বার্সেলোনার হয়ে গোল করেন করেন ফিলিপ্পে কুটিনহো। লা লিগায় গত মৌসুমেও লেভান্তের মাঠে ৫-৪ গোলে হার দেখেছিল মেসি, সুয়ারেজরা।
বার্সেলোনার ক্যাম্প ন্যুতে শেষ ষোলোর দ্বিতীয় লেগের খেলা গড়াবে আগামী ১৭ই জানুয়ারি। রাতের অপর ম্যাচে রিয়াল বেতিসের সঙ্গে গোলশূন্য ড্র করে রিয়াল সোসিয়েদাদ। আর ঘরের মাঠে অ্যাটলেটিক বিলবাওকে ৩-১ গোলে হারায় সেভিয়া। লেভান্তের বিপক্ষে পেনাল্টিতে গোর পেলেও ফিলিপ্পে কুটিনহোর নৈপুণ্যে খুশি নন কোচ ভালভার্দে। হার শেষে বার্সেলোনার স্প্যানিয়ার্ড কোচ বলেন, দেম্বেলেকে যখন একাদশের বাইরে রেখেছিলাম, প্রশ্ন তুলেছেন অনেকেই। এখন দেম্বেলে খেলছে আর কুটিনহো খেলছে না, এতেও প্রশ্ন থাকতে পারে। একাদশে সুযোগ পেতে হলে কুটিনহো আরো পরশ্রিম করতে হবে। মুরিয়োর নৈপুণ্যে আমি খুশি। মাঠে তার অভিজ্ঞতার স্বাক্ষর রেখেছে সে। জানুয়ারির দলবদলে স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া থেকে বার্সেলোনায় যোগ দিয়েছেন ইন্টার মিলানের সাবেক ডিফেন্ডার মুরিয়ো। চলতি স্প্যানিশ লা লিগায় ১৮ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই রয়েছে শিরোপাধারী বার্সেলোনা। তালিকার দ্বিতীয় স্থানের দল অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সার ফারাক ৫ পয়েন্টের।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

আমিই এখন তোমার মা ও বাবা

থমথমে পাহাড় গুলিতে আওয়ামী লীগ নেতা নিহত

সিনেমা হলের সূচনার গল্প

বাবার সামনেই বাস পিষে মারলো আবরারকে

একদিনে সড়কে নিহত ১২

নুরের একাত্মতা, আঘাত এলে দাঁতভাঙা জবাব

খাগড়াছড়িতে বুধবার সকাল-সন্ধ্যা হরতাল

এখনো চলছে সেই জাবালে নূর পরিবহন

প্লেসমেন্ট শেয়ার নিয়ে পুঁজিবাজারে অস্থিরতা

‘খালেদা অসুস্থ আদালতে আসার আগেও বমি করেছেন’

যুক্তরাষ্ট্রের প্রতিবেদন একপেশে প্রত্যাখ্যান করছি

নরসিংদীতে আওয়ামী লীগের দু’গ্রুপে গোলাগুলি, নিহত ২

সাধারণ শিক্ষার্থীরা বিজয় এনে দিয়েছে

আত্মবিশ্বাসী শতাব্দী রায়, আরো বড় ব্যবধানে জিততে চান

সরকারি হাইস্কুলে তিন বিষয়ে ১৫০৬টি পদ সৃষ্টি হচ্ছে

সিলেটের ‘ভোটের নায়ক’ ৫ বিদ্রোহী