বদলে যাওয়া শিমু

বিনোদন

স্টাফ রিপোর্টার | ১২ জানুয়ারি ২০১৯, শনিবার
১৯৯৯ সালে ‘এখানে আতর পাওয়া যায়’ নাটকের মাধ্যমে অভিনয়ে অভিষেক হয় জনপ্রিয় টিভি অভিনেত্রী সুমাইয়া শিমুর। সাবলীল অভিনয়গুণে প্রথম নাটকের মাধ্যমেই  টিভি দর্শকের কাছে পরিচিতি পান তিনি। এই নাটকের পর তাকে পেছনে ফিরে তাকাতে হয়নি। একক নাটকের বাইরে ধারাবাহিক নাটকেও এই অভিনেত্রী নির্মাতাদের আস্থা তৈরি করেন। ২০১০ সালে জুয়েল মাহমুদের ‘ললিতা’ ধারাবাহিকে নাম ভূমিকায় অভিনয় করে প্রশংসিত হন এই অভিনেত্রী। গত ১৪ই ডিসেম্বর এসএ টিভিতে তার অভিনীত ‘জাদুর শহরে নতুন ভোর’ শিরোনামের
একটি নাটক প্রচার হয়। এতে কেন্দ্রীয় চরিত্রে তিনি অভিনয় করেছেন। বিশেষ দিবসের এই নাটকটির জন্যও বেশ সাড়া পেয়েছেন বলে জানান শিমু।
তিনি বলেন, বিষয়ভিত্তিক এ নাটকটির জন্য দর্শক আমাকে দারুণ উৎসাহিত করেছেন। সাধারণ নাটকের পাশাপাশি বিশেষ দিবসের নাটকগুলোয় বিভিন্ন ধরনের নিরীক্ষামূলক চরিত্রে এখন অভিনয় করছি। একজন অভিনেত্রী হিসেবে আমি মনে করি, এমন কিছু কাজ করা প্রয়োজন যেগুলো আমাকে দর্শকের কাছে আজীবন রাখবে। তবে এই সময়ে শিমুকে আগের মতো নিয়মিত অভিনয়ে দেখা যায় না। প্রায় দু’বছর পর গেল বছরের শেষের দিকে একটি ধারাবাহিকে অভিনয় করেছেন। বিশেষ দিবসের বাইরে খণ্ড নাটকেও নিয়মিত অভিনয় করছেন না। এই প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, বিভিন্ন ব্যস্ততার জন্য কাজের সংখ্যা কমিয়ে দিয়েছি। কিন্তু অভিনয় থেকে দূরে নেই। সময়ের সঙ্গে সঙ্গে নিজেকেও এখন একটু বদলে ফেলেছি। প্রতিনিয়ত নতুন কাজের প্রস্তাব পাচ্ছি। সব কাজে এখন আর আগ্রহ পাই না। একান্ত ভালো নাটকগুলোতেই অভিনয় করবো। বিদায় বছরে টিভি নাটক নিয়ে নানা রকম মন্তব্য শোনা যায়। দর্শক টিভি থেকে সরে এসে ইউটিউবে নাটক বেশি দেখছে এখন। এই সময়ের টিভি নাটকে নিয়ে শিমুর মন্তব্য কি? তার ভাষ্য, পরিবর্তন সব সময় হয়ে আসছে। আগে আমাদের একটি মাত্র চ্যানেল ছিল। এখন অনেক চ্যানেল হয়েছে এটিও একটি পরিবর্তন। দর্শক ইউটিউবে নাটক দেখছে এটি প্রযুক্তির নতুন মাধ্যম। এটি সত্যি, টিভিতে নাটক দেখার আনন্দ অন্য রকম। তাই চ্যানেল কর্তৃপক্ষদের এনিয়ে নতুন পরিকল্পনা করতে হবে।






এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

ঐক্যফ্রন্ট না টেকারই কথা: কাদের

মামলা করে অখ্যাত ভারতীয় কোম্পানির ক্যাপসুল কিনতে বাধ্য করা হয়েছে: স্বাস্থ্য প্রতিমন্ত্রী

প্রার্থী বাছাইয়ে সতর্ক আওয়ামী লীগ

ঐক্যফ্রন্ট প্রশ্নে বিএনপির কৌশল কী?

লেডি বাইকারদের ছুটে চলা

ভোলা গ্রাম টু গুলশান

গুলিবিদ্ধ লাশ গলায় চিরকুট আমি ধর্ষণের হোতা

এরশাদের অনুপস্থিতিতে চেয়ারম্যান জিএম কাদের

আওয়ামী লীগকে মানুষ চিরদিনের জন্য দূরে ঠেলে দিয়েছে

মুহিতের পাশে কেউ নেই

সৌদি আরবের বন্দিশালায় রোহিঙ্গাদের অনশন

মন্ত্রীর সংবর্ধনা, স্বর্ণের নৌকা নিয়ে এলেন পৌরমেয়র

অভিনেতা সুমনের লাশ উদ্ধার

দাম বেড়েছে রসুন ডাল ডিম ছোলার

সমুদ্রপথে আন্তর্জাতিক পর্যটন রুটে যুক্ত হচ্ছে বাংলাদেশ

চট্টগ্রাম থেকে মনোনয়ন পেতে পারেন ৩ নারী, ফরম নিলেন ৬৮ জন