সারা দেশে ধরপাকড় গ্রেপ্তার ২৫০

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার | ১৬ ডিসেম্বর ২০১৮, রোববার | সর্বশেষ আপডেট: ২:২৩
সারা দেশে অব্যাহত রয়েছে পুলিশের গ্রেপ্তার অভিযান। সর্বশেষ ২৪ ঘণ্টায় রাজধানী থেকে বিএনপি দলীয় সাবেক এমপি আবদুল গফুর ভূঁইয়া, ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সভাপতি মামুনুর রশীদ ও ঢাকা-১৬ আসনের ধানের শীষের প্রার্থী আহসান উল্লাহ হাসানের স্ত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। একই সময়ে সারা দেশে গ্রেপ্তার হয়েছেন বিএনপি, অঙ্গদল ও জোটের শরিক দলের অন্তত আড়াইশ’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। নারায়ণগঞ্জে মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এটিএম কামালকে না পেয়ে শুক্রবার মধ্যরাতে তার ছেলেকে ধরে নেয় সদর থানা পুলিশ। এদিকে চট্টগ্রাম, নোয়াখালী, খাগড়াছড়ি, মানিকগঞ্জসহ বেশ কয়েকটি জেলায় শ’ শ’ বিএনপি নেতাকর্মীর নামে গায়েবি মামলা দায়ের করেছে পুলিশ। চট্টগ্রামের ডবলমুরিং থানায় দায়েরকৃত এক গায়েবি মামলায় আসামির তালিকায় রয়েছেন দীর্ঘদিন ধরে কারাবন্দি এক বিএনপি নেতা। এদিকে জাতীয় সংসদের ৩০০ আসনেই বিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী জানান, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য মামুনুর রশীদ মামুনকে শুক্রবার রাতে গ্রেপ্তার করেছে মিরপুর মডেল থানা পুলিশ।
শনিবার দুপুরে হাইকোর্ট এলাকা থেকে আটকের পর সাবেক এমপি আবদুল গফুর ভূঁইয়াকে কুমিল্লা কারাগারে পাঠানো হয়েছে। রিজভী জানান, নেত্রকোনা-২ আসনে ২৫ জন, টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা বিএনপি’র ১০ জন, গোপালপুর পৌর বিএনপি’র ৪ জন, পটুয়াখালী-৪ আসনের রাঙ্গাবালী উপজেলায় বিএনপি ও ছাত্রদলের ৩৩ জন, রাজবাড়ী-২ আসনে জেলা যুবদলের সহ সাধারণ সম্পাদক সফিউল্লাহ, পাংশা ছাত্রদলের সভাপতি শেখ রাকিব, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম খোকনসহ ১৫ জন, চট্টগ্রাম-৩ আসনের আজিমপুর ইউনিয়ন বিএনপি’র ৩ জন, চট্টগ্রাম-৪ আসনের ভাটিয়ারি বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক নূরনবী চৌধুরীসহ ৫ জন, নোয়াখালী-৪ আসনের শহর যুবদলের যুগ্ম আহ্বায়ক জাহেদসহ ৩ জন, নরসিংদী-৪ আসনে বেলাব উপজেলা যুবদল সভাপতি জাহাঙ্গীর ও রিপন মাস্টারসহ ৮ জন, মনোহরদী থানা বিএনপি নেতা আবদুল বাতেন ও বাছেদ মেম্বার, চট্টগ্রামের পাঁচলাইশ থানা বিএনপি নেতা শহীদুল আলম খসরু, খাগড়াছড়ির দীঘিনালায় ৩ জন, কুষ্টিয়া-১ নির্বাচনী এলাকায় বোয়ালিয়া বিএনপি’র নেতা আনিসুর রহমানসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। রিজভী জানান, নেত্রকোনা-২ আসনে ২৫ জন, টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা বিএনপি’র ১০ জন, গোপালপুর পৌর বিএনপি’র ৪ জন, সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা বিএনপি’র সাধারণ সম্পাদক হিরো ও ১ম যুগ্ম সাধারণ সম্পাদক আরিফ, মৌলভীবাজার-৪ আসনের শ্রীমঙ্গল বিএনপি’র ৫ জন, নাটোর জেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক ও সহ-সভাপতি শহীদুল ইসলাম বাচ্চুসহ ৭ জন, যশোর-৬ আসনে ৫ জন, ফেনী-২ সদর উপজেলা বিএনপি’র ৩ জন, মৌলভীবাজারের জুড়ী উপজেলার ২০ দলীয় নেতা লুৎফুর রহমান আজাদী, ঢাকা-২ আসনের কেরানীগঞ্জ মডেল থানায় বিএনপি নেতা মোহাম্মদ মোকসেদ ও কামরাঙ্গীরচর থানা মৎস্যজীবী দলের সভাপতির ছেলে ও তার ব্যবসা প্রতিষ্ঠানের ম্যানেজার, নোয়াখালী-২ আসনে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া চাঁদপুর-১ আসনে নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়া চট্টগ্রাম-১৫ আসনের লোহাগড়া আরাকান রোডে প্রচার গাড়ি থেকে দলীয় কর্মীকে অপহরণ করে নিয়ে গেছে সন্ত্রাসীরা। সাতকানিয়া দক্ষিণ মাদার্শা ইউনিয়ন বিএনপি’র সাধারণ সম্পাদক ইঞ্জি. ফরমান সিকদারকে তুলে নিয়ে গেছে সাদা পোশাকধারীরা। এখন পর্যন্ত তাদের খোঁজ পাওয়া যায়নি। বাগেরহাট-২ স্থানীয় আওয়ামী সন্ত্রাসীরা বাগেরহাট বিএনপি কার্যালয় থেকে ধানের শীষের পোস্টার লিফলেট লুট করে নিয়ে যাওয়ার সময় বাধা দেয়ায় বিএনপি কর্মী মাসুদ শেখকে তার মটরসাইকেলসহ অপহরণ করে। তার সন্ধান এখনও পর্যন্ত পাওয়া যায়নি।

ওদিকে চট্টগ্রাম-১০ আসনের ডবলমুরিং থানায় ১৩২ জনের নামে গায়েবি মামলা দায়ের করে পুলিশ। যেখানে বর্তমানে কারাবন্দি নেতা এসএম ফরিদুল আলমকেও আসামি করে। এছাড়া নোয়াখালী-৪ আসনে সদর থানায় প্রধান নির্বাচন সমন্বয়কারীসহ ৩৬৫ জনকে, চট্টগ্রামের হালিশহর থানায় ১০০ জন, রংপুর-৬ আসনে কাবিলপুর ৩৭ জনের নাম ও অজ্ঞাত দুই শতাধিক, খাগড়াছড়ির দীঘিনালার ৭৫ জন, মানিকগঞ্জ-২ আসনের বিএনপি’র ২৭ জন, রাঙ্গামাটির লংগদু উপজেলায় ৭০ জন নেতাকর্মীকে আসামি করে গায়েবি মামলা দায়ের করেছে পুলিশ। রিজভী জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয় যুগ্ম সচিব (নিরাপত্তা) জাহাঙ্গীর আলম বুলবুল (সাবেক এপিএস, পিএম) স্পিকারের সঙ্গে প্রকাশ্যে মিছিল-মিটিংয়ে বলছে নৌকায় ভোট না দিলে জঙ্গি ও মাদক ইত্যাদির মামলায় জড়ানো হবে। রিজভী বলেন, তফসিল ঘোষণার পরে পুলিশের কর্মকা-ের জন্য দায়ী নির্বাচন কমিশন। কিন্তু প্রধান নির্বাচন কমিশনারের বক্তব্য ও কার্যকলাপ পুলিশের ভয়ঙ্কর দমনের প্রবণতাকে আরও উস্কিয়ে দিচ্ছে। দেশব্যাপী জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী ও নেতাকর্মীদের ঘুম কেড়ে নেয়া হয়েছে পুলিশের চিরুনি তল্লাশির মাধ্যমে। দেশব্যাপী অকল্পনীয় সহিংসতা, রক্তপাত ও পুলিশি আক্রমণের বিষয়ে কমিশনে অভিযোগ দিলেও কোনো ফল মেলেনি।

বিএনপির সাবেক এমপি গফুর ভূঁইয়া কুমিল্লা কারাগারে
স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে জানান, কুমিল্লার নাঙ্গলকোটের বিএনপি দলীয় সাবেক এমপি ও কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির উপদেষ্টা আবদুল গফুর ভূঁইয়াকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে নিয়ে আসা হয়েছে। গতকাল দুপুরে কুমিল্লার নাঙ্গলকোট থানা ও জেলা ডিবি পুলিশ তাকে ঢাকার দোয়েল চত্বর থেকে গ্রেপ্তারের পর এ কারাগারে নিয়ে আসে। কুমিল্লা নাঙ্গলকোট থানার ওসি নজরুল ইসলাম জানান, গত ১২ই ডিসেম্বর দুপুরে নাঙ্গলকোট উপজেলার গোহারুয়া হাসপাতালের সামনে থেকে বেলাল নামের এক ডাকাতকে ২ রাউন্ড গুলিভর্তি একটি রিভলবারসহ গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে সে পুলিশকে জানিয়েছে, নির্বাচনকে সামনে রেখে ওই অস্ত্রটি কেনার জন্য গফুর ভূঁইয়া তাকে টাকা দিয়েছিল। এসময় তার দেয়া তথ্যমতে গফুর ভূঁইয়ার বাড়িতে অভিযান পরিচালনা করে তার গোহারুয়ার গ্রামের বাড়ির ঘরের খাটের নিচ থেকে ৯টি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। এ ঘটনায় থানার এসআই সোহেল আহমেদ বাদী হয়ে ঘটনার দিন রাতে অস্ত্র আইনে আবদুল গফুর ভূঁইয়া ও বেলাল ডাকাতের বিরুদ্ধে মামলা দায়ের করে। এ মামলায় নাঙ্গলকোট থানা ও জেলা ডিবির একটি দল শনিবার দুপুর ২টার দিকে তাকে ঢাকার দোয়েল চত্বর এলাকা থেকে গ্রেপ্তার করে। কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের জেলার নাশির আহমেদ জানান, পুলিশ নাঙ্গলকোট থানার একটি অস্ত্র মামলায় সাবেক এমপি আবদুল গফুর ভূঁইয়াকে কারাগারে আমাদের নিকট হস্তান্তর করেছে।

শাহাদাতের গণসংযোগ থেকে সাবেক কাউন্সিলর মক্কি গ্রেপ্তার
স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে জানান, চট্টগ্রাম-৯ সংসদীয় আসনে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী ও নগর বিএনপির সভাপতি কারাবন্দি ডা. শাহাদাত হোসেনের পক্ষে গণসংযোগ করার সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের ১৬ নং চকবাজার ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর বিএনপির সহ-সভাপতি সবুক্তগীর সিদ্দিকী মক্কিকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার বেলা ১২টার দিকে চট্টগ্রাম মহানগরীর চকবাজার থানার কাপাসগোলা বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে চকবাজার থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে বলে জানান মক্কির ছোট ভাই আফজল করিম সিদ্দিকী। জানা গেছে, সবুক্তগীর সিদ্দিকী মক্কি গত ১৫ দিন আগে ভারতের চেন্নাই থেকে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন। ভারতের চেন্নাইয়ে এ্যাপোলো হাসপাতালে দীর্ঘ ২ মাস চিকিৎসাধীন ছিলেন তিনি।

পটিয়ায় বিএনপির ১৩ নেতাকর্মী গ্রেপ্তার
পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের পটিয়ায় বিএনপির ১৩ নেতাকর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে। তবে বিএনপির ধানের শীষের প্রার্থী এনামুল হক এনামের অভিযোগ যেসব এলাকায় দলীয় নেতাকর্মী নিয়ে তিনি গণসংযোগ করছেন সেখানেই পুলিশ রাতে অভিযান চালিয়ে নেতাকর্মীদের গ্রেপ্তার করছে। পুলিশের সৃষ্টি গায়েবি মামলায় তাদের গ্রেপ্তার করা হয়।

খুলনা জেলা জামায়াতের আমীর মাওলানা এমরান হোসাইনসহ ১২ জন গ্রেপ্তার
স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, খুলনার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা বাজারে ফুলতলা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে বোমা বিস্ফোরণ ও দামোদরে ৪ নং গাড়াখোলা ইউনিয়ন কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনার চার ঘণ্টা আগে আটককৃতদেরকে ওই মামলায় গ্রেপ্তার দেখানোর অভিযোগ পাওয়া গেছে। খুলনা উত্তর জেলা জামায়াতে ইসলামীর আমীর মাওলানা এমরান হোসাইনসহ তিনজনকে শুক্রবার ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা জামে মসজিদ থেকে মাগরিবের নামাজ পড়ে বের হওয়ার সময় থানা পুলিশ আটক করে। এ ঘটনার চার ঘণ্টা পর বেজেরডাঙ্গা বাজারস্থ ফুলতলা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে একটি বোমা বিস্ফোরণ ও দামোদরে ৪ নং গাড়াখোলা ইউনিয়ন কার্যালয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটে বলে পুলিশ মিডিয়াতে খবর দেয়। এ ঘটনার পর পুলিশ এলাকায় অভিযান চালিয়ে আরো ৯ জনকে গ্রেপ্তার করে। এ ছাড়া ফুলতলা উপজেলা বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে পুলিশ তল্লাশি ও অভিযান চালিয়েছে। এদিকে জেলা জামায়াতে ইসলামীর আমীরসহ ১২ জনের গ্রেপ্তার ও নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে অভিযানের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমীর খুলনা-৫ আসনের ধানের শীষের সংসদ সদস্য প্রার্থী অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারসহ জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

মৌলভীবাজারে দুজন গ্রেপ্তার
মৌলভীবাজার প্রতিনিধি জানান, মৌলভীবাজার জেলা বিএনপির নেতা শামীম আহমদ ও সদর উপজেলার মনুমুখ গ্রামের বিএনপির কর্মী আফজল আহমদকে শুক্রবার দিবাগত রাতে গ্রেপ্তার করেছে মডেল থানা পুলিশ।

শ্রীমঙ্গলে বিএনপির ৫ নেতাকর্মী গ্রেপ্তার
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি জানান, মৌলভীবাজারের শ্রীমঙ্গলে নাশকতার মামলায় ৫ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে থানা পুলিশ। শনিবার ভোর রাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ। শ্রীমঙ্গল থানা পুলিশ জানায়, গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলে প্রেরণ করা হয়েছে।

জয়পুরহাটে যুবদলের নেতা গ্রেপ্তার
জয়পুরহাট প্রতিনিধি জানান, জয়পুরহাটের আক্কেলপুরের উপজেলা যুবদলের সভাপতি রফিকুল ইসলাম চপলকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার দুপুরে চাঁদাবাজি মামলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে তাকে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে।

দৌলতপুরে বিএনপির ৮ নেতাকর্মী আটক
দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি জানান, কুষ্টিয়ার দৌলতপুরে বিএনপির ৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটক নেতাকর্মীদের নাশকতার অভিযোগ দেখানো হয়েছে। এ নিয়ে গত দু’দিনে ২২ জন দৌলতপুর বিএনপি’র শীর্ষ নেতাসহ স্থানীয় নেতাকর্মীকে আটক করা হয়েছে। গতকাল শনিবার দুপুরে আটক নেতাদের নামে নাশকতার মামলা দিয়ে জেল হাজতে প্রেরণ করেছে দৌলতপুর থানা পুলিশ।

সিরাজদিখানে বিএনপির ৩ নেতাকর্মী আটক
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজদিখান উপজেলা থেকে বিএনপির ৩ নেতা-কর্মীকে আটক করেছে সিরাজদিখান থানা পুলিশ। শুক্রবার দিবাগত রাতে পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। শনিবার তাদেরকে গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

শাহরাস্তিতে ১০ বিএনপি নেতা আটক
শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি জানান, শাহরাস্তিতে বিএনপি নেতা ফারুক হোসেন মিয়াজীসহ ১০ জনকে আটক করেছে পুলিশ। গত ৩ দিনে উপজেলার বিভিন্ন এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। উপজেলা ও পৌরসভাসহ বিভিন্ন ইউপিতে অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতদের বৃহস্পতিবার ও শুক্রবার চাঁদপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে। এদিকে ফারুক হোসেনের পরিবারের সদস্যরা জানায়, সে দীর্ঘ দিন ধরে অসুস্থ। গত ৪ দিন আগে ভারতের দিল্লি থেকে চিকিৎসা শেষে দেশে আসেন। তার বিরুদ্ধে আনিত অভিযোগ আমাদের জানা নেই। শাহরাস্তি থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহ আলম জানান, আটককৃতদের আইনি প্রক্রিয়া শেষে চাঁদপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

নারায়ণগঞ্জে ৪ মামলায় আসামি ২৩৬
স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে জানান, নাশকতার পরিকল্পনার অভিযোগে নারায়ণগঞ্জের ৩ থানায় ২৩৬ জনের বিরুদ্ধে ৪টি মামলা দায়ের করেছে পুলিশ। এরমধ্যে ফতুল্লা মডেল থানায় দু’টি এবং সদর ও বন্দর থানায় একটি করে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে বিস্ফোরক দ্রব্য আইন ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ আনা হয়েছে। এসব মামলায় বিএনপির অনেক শীর্ষ নেতাদের পলাতক আসামি হিসেবে দেখানো হয়েছে। আর জামায়াতপন্থি বেশ কয়েকজন শিল্পপতিকে নাশকতার জন্য অর্থ সরবরাহকারী হিসেবে আসামি করা হয়েছে।

নাশকতার পরিকল্পনার অভিযোগে নারায়ণগঞ্জের ৩টি থানা এলাকা থেকে শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত ১৭২ জনকে আটক করা হয়েছিল। যাচাই বাছাই করে ৬৯ জনকে ছেড়ে দিয়েছে পুলিশ। আর আটক ১০৩ জনকে ওই ৪টি মামলায় গ্রেপ্তার দেখিয়ে আসামি করা হয়। ৪টি মামলায় পলাতক দেখানো হয়েছে ১৩৩ জনকে। এদিকে নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র নেতৃবৃন্দ দাবি করেছেন মামলাগুলো কাল্পনিক এবং গায়েবি। অতীতের মতো এ মামলাগুলোরও কোনো ভিত্তি নেই। ওদিকে ফতুল্লার পাগলা হাইস্কুল থেকে আটক ২৬ জনকে গ্রেপ্তার দেখিয়ে অজ্ঞাতপরিচয় আরো ৩০ জনকে আসামি করা হয়। ওই মামলায় নাশকতার পরিকল্পনার জন্য অর্থের জোগানদাতা হিসেবে জামায়াতপন্থি শিল্পপতি হিসেবে পরিচিত ৬ জনের নাম উল্লেখ করা হয়। এ মামলায় ১১টি ককটেল এবং জিহাদি বই উদ্ধারের কথা উল্লেখ রয়েছে। ফতুল্লার মাসদাইর আদর্শ ইসলামিয়া ফাজিল মাদরাসা থেকে আটক ৪৩ জনসহ অজ্ঞাতপরিচয় আরো ২০ জনকে আসামি করা হয়। এ মামলাতেও অর্থের জোগানদাতা হিসেবে জামায়াতের ৬ শিল্পপতির নাম উল্লেখ করা হয়। এ মামলায় ৭টি ককটেল উদ্ধার করা হয়েছে বলে মামলায় উল্লেখ রয়েছে। এ ছাড়া সদর মডেল থানায় দায়ের করা মামলায় আটক ১৪ জনসহ ২৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরো ১৫ জনের কথা উল্লেখ রয়েছে। মামলায় বিএনপির ১০ নেতাকে আসামি করে পলাতক দেখানো হয়েছে। এ মামলায় বিএনপির ২ নেতাকে অর্থের জোগানদাতা হিসেবে উল্লেখ করা হয়েছে।

বন্দর থানায় দায়ের করা মামলায় আটক ২০ জনসহ বিএনপির ২১ নেতাকে আসামি করে পলাতক দেখানো হয়েছে। মামলায় অজ্ঞাত আরো ২৫ থেকে ৩০ জনকে আসামি এবং ৪টি ককটেল উদ্ধার দেখানো হয়েছে। এবং গ্রেপ্তার ২০ জনকে ১০ দিনের রিমান্ড আবেদন করে শনিবার আদালতে পাঠিয়েছে পুলিশ। নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, নির্বাচনে পরাজয়ের শঙ্কা থেকেই সরকার পুলিশ বাহিনীকে ব্যবহার করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দায়ের করছে। তিনি বলেন, তার একমাত্র ছেলে সরকারি তোলারাম কলেজের মাস্টার্সের শিক্ষার্থী মোজতবা সোহানকে শুক্রবার গভীর রাতে পুলিশ আটক করে নিয়ে যায়। ১২ ঘণ্টা পর গতকাল শনিবার দুপুরে তাকে ছেড়ে দেয়। নারায়ণগঞ্জের পুলিশ সুপার হারুন অর রশিদ বিপিএম, পিপিএম (বার) বলেন, মামলার পলাতক আসামিদের পাশাপাশি নাশকতার জন্য যারা অর্থের জোগান দিচ্ছেন তাদেরও আইনের আওতায় আনা হবে। নাশকতা করে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা যারা করবে তাদের কাউকেই কোন ছাড় দেয়া হবে না।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ

বিপর্যয়ের মুখে তেরেসা মে

অনেক বাস হাওয়া, দুর্ভোগে রাজধানীবাসী

জাপায় কেন এই অস্থিরতা?

অনলাইনে ডলার বিক্রির নামে প্রতারণা

হঠাৎ বেড়েছে গুলির ঘটনা

ওবায়দুল কাদেরকে কেবিনে নেয়া হয়েছে

ডাক বিভাগের ‘নগদ’-এর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনেটরকে ডিম মারা প্রসঙ্গে যা বললেন ‘ডিম বালক’

মুক্তি কিসে স্বৈরশাসনে নাকি গণতন্ত্রের পুনঃউদ্ভাবনে?

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত হতো না

৪৮ বছর পরও আমরা এমনটি আশা করিনি

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত মাহবুব তালুকদার

বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরো উন্নতি হতো

খালেদা জিয়াকে মুক্ত করাই বিএনপির অঙ্গীকার

বিনম্র শ্রদ্ধায় সারা দেশে স্বাধীনতা দিবস পালিত