সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচারণা শুরু আজ

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে | ১২ ডিসেম্বর ২০১৮, বুধবার | সর্বশেষ আপডেট: ৬:৩৫
সিলেটে মাজার জিয়ারতের মাধ্যমে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করতে যাচ্ছে জাতীয় ঐক্যফ্রন্ট। আজ বুধবার  দুপুরে সিলেটে পৌঁছে ওলিকুল শিরোমণি হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরাণ (রহ.) মাজার জিয়ার করবেন নেতারা। তবে- সিলেটের রেজিস্ট্রারি মাঠের নির্বাচনী সমাবেশ স্থগিত করা হয়েছে। ঐক্যফ্রন্টের নেতারা আসতে বিলম্ব হওয়ার কারণে এই সমাবেশ করা হচ্ছে না বলে জানিয়েছেন সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন।

এদিকে ঐক্যফ্রন্টের নেতাদের সফরকে সফল করতে গতকাল রাতে সিলেট জেলা ও মহানগর বিএনপির নেতারা কয়েক দফা বৈঠক করেছেন। বৈঠকে সিলেট-৩ আসনের দক্ষিণ সুরমা ও সিলেট-৪ আসনের হরিপুরে নির্বাচনী সভা করার ঘোষণা দেয়া হয়। এ দুটি এলাকায় নির্বাচনী সমাবেশ করতে জৈন্তাপুর ও দক্ষিণ সুরমা বিএনপির নেতারা প্রস্তুতি শুরু করেছেন।

প্রচারণায় অংশ নিতে সিলেট আসছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দীকি, জাসদ (রব) সভাপতি আসম আবদুর রব, ডা. জাফরুল্লাহ ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।
সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ গতকাল সন্ধ্যায় মানবজমিনকে জানিয়েছেন, জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা সকাল থেকে সিলেটে আসা শুরু করবেন।
তিনটি ফ্লাইটে তারা সিলেটে আসার পর বেলা ২টায় ওলিকুল শিরোমণি হযরত শাহজালাল (রহ.) মাজার জিয়ারত করবেন। পরে তারা হযরত শাহপরাণ (রহ.) মাজারও জিয়ারত করবেন। দুটি মাজার জিয়ারতের পর দুটি নির্বাচনী জনসভায় ভাষণ দেবেন। বৃহস্পতিবার সকালে তারা সিলেট থেকে ঢাকায় ফিরবেন বলে জানান তিনি।

এদিকে দুপুরে সিলেট-১ আসনের বিএনপির তথা ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির জানিয়েছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসে সিলেটে প্রচারণা শুরু করবেন। তারা দিকনির্দেশনা দিয়ে যাবেন। তাদের দিকনির্দেশনা মোতাবেক আমরা সিলেটে কার্যক্রম পরিচালনা করবো। জাতীয় ঐক্যফ্রন্টের নেতাদের সিলেট সফরকে সফল করতে তিনি প্রশাসনসহ সব মহলের সহযোগিতা কামনা করেন।

সর্বশেষ গত ২৩ ও ২৪শে অক্টোবর সিলেট সফর করেছিলেন জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা। দেশব্যাপী আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে তারা সিলেটের রেজিস্ট্রারি ময়দানে সমাবেশ করেছিলেন। পাশাপাশি সিলেটে মাজার জিয়ারতের মধ্য দিয়ে ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা ঘোষণা করেছিলেন। ওই সমাবেশকে কেন্দ্র করে সিলেটে প্রশাসনের ব্যাপক কড়াকড়ি থাকলেও এবারের সফরকে কেন্দ্র করে কোনো সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন বিএনপি নেতারা। তবে- পুলিশ বিএনপির নেতাকর্মীদের ধরপাকড় ও বাড়ি বাড়ি তল্লাশির মাত্রা বাড়িয়েছে বলে জানান তারা। গতকাল রাতেও নগরীর বিভিন্ন স্থানে বিএনপির নেতাকর্মীদের বাড়িতে গিয়ে তল্লাশি চালানো হয় বলে দাবি করেছেন বিএনপি নেতারা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

আপনার মতামত দিন

‘আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় এসেছে’

মানবজমিন রিপোর্টার রাশিদুলের আগাম জামিন

জারদারিকে অযোগ্য ঘোষণার ২ আবেদন সুপ্রিম কোর্টে

রাবি ছাত্রলীগ ও স্থানীয় যুবকদের মধ্যে মারামারি, আহত ২

ফ্রান্স থেকে ১০০০ কোটি রুপির অস্ত্র কেনার পরিকল্পনা ভারতীয় সেনাবাহিনীর

গণতন্ত্রের আয়নায় নিজেকে দেখুন

দণ্ডিত দুই সাবেক আইজিপির জামিন

এক বছরে চীনে জনসংখ্যা বেড়েছে প্রায় দেড় কোটি

বাংলাদেশকে ট্রেনের আড়াইশ বগি সরবরাহ দিচ্ছে ইন্দোনেশিয়া

সিরিয়ায় রাতভর ইসরাইলের সামরিক হামলা

এটিএম বুথে নিরাপত্তাকর্মীর লাশ

হুইল চেয়ারে আদালতে খালেদা জিয়া অভিযোগ গঠন শুনানী ৪ ফেব্রুয়ারি

আরো আড়াইশ রোহিঙ্গাকে বাংলাদেশে ফেরত পাঠাচ্ছে সৌদি আরব

লক্ষ্মীপুরে যাত্রীবাহি বাস খাদে পড়ে নিহত ১, আহত ৩০

বেরোবির ৪০৭টি শুন্য আসনে ভর্তির সাক্ষাতকার ২৭ শে জানুয়ারি

তিনজনের ঠিকানা হয়েছে ওসিসি