কো-ব্র্যান্ডেড ফোরজি স্মার্টফোন নিয়ে এলো গ্রামীণফোন

তথ্য প্রযুক্তি

অর্থনৈতিক রিপোর্টার | ১০ ডিসেম্বর ২০১৮, সোমবার
ম্যাক্সিমাসের'র সাথে যৌথভাবে কো-ব্র্যান্ডেড হ্যান্ডসেট ম্যাক্সিমাস ডি৭ ও ম্যাক্সিমাস পি৭ উদ্বোধন করল গ্রামীণফোন লিমিটেড। উদ্বোধন করা এ হ্যান্ডসেট দু’টির মধ্যে ডি৭ নিজস্ব শ্রেণিতে দেশের সবচেয়ে কমদামী ফোরজি হ্যান্ডসেট। সোমবার জিপি হাউজে আয়োজিত এক অনুষ্ঠানে গ্রামীণফোন ও ম্যাক্সিমাসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, দেশের প্রতিটি প্রান্তে সবার কাছে ফোরজি পৌঁছে দেয়ার লক্ষ্যে সবচেয়ে কমদামী ফোরজি স্মার্টফোন বাজারে আনা হয়েছে। বর্তমানের ইন্টারনেটের যুগকে ইতিবাচকভাবে উপস্থাপনের লক্ষ্যে ও কিভাবে মানুষ তাদের প্রতিভার বিস্তার ঘটাতে পারে এবং ইন্টারনেট ও স্মার্টফোন ব্যবহার করে তাদের স্বপ্ন পূরণ করতে পারে তা নিয়ে গ্রাহকদের জন্য একটি ক্যাম্পেইনও নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।
অনুষ্ঠানে গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান বলেন, গত দুই দশকে বাংলাদেশে উল্লেখযোগ্যহারে উন্নয়ন হয়েছে এবং এ উন্নয়নের পেছনে মোবাইল যোগাযোগ অন্যতম চালিকাশক্তির ভূমিকা পালন করেছে। ফোরজির মাধ্যমে ডিজিটাল অর্থনীতি আমাদের উন্নয়নের পরবর্তী ধাপে নিয়ে যাবে। এ বছরের ফেব্রুয়ারিতে ৪জি চালু করার পর আমরা এই প্রযুক্তির ব্যবহারের বিপুল বিস্তার দেখতে পেয়েছি। আমরা  দেশের এক নম্বর নেটওয়ার্ক এবং এই নেটওয়ার্কে ৪জি গ্রাহকের সংখ্যা এখন ৬০ লক্ষে পৌছে গেছে।
কিন্তু আমরা মনে করি যে আমাদের ৭ কোটি ২০ লক্ষ গ্রাহকের সবার উচ্চ গতির ইন্টারনেট ব্যবহারের অধিকার আছে এবং যা বাজারে সুলভ হ্যান্ডসেট থাকলেই তা সম্ভব হবে। তাই ক্রেতাদের কাছে ডিজিটাল উন্নয়নের সুবিধা পৌছে দিতে সাশ্রয়ী কো-ব্র্যান্ডেড এ স্মার্টফোনগুলো নিয়ে এসেছি।
গ্রামীণফোন আকর্ষণীয় দামে জিপি ডাটা বান্ডল অফার সহ ম্যাক্সিমাস ডি৭ ও ম্যাক্সিমাস পি৭ স্মার্টফোন দু’টি নিয়ে এসেছে। ফোন দু’টি ক্রয়ে ক্রেতারা পাবেন বিনামূল্যে ৮ জিবি ইন্টারনেট যেখানে তারা ৪ জিবি ফোরজি ফ্রি ইন্টারনেট পাবেন এবং সাত দিনের মেয়াদে ৪ জিবি ইন্টারনেট পাবেন প্রথমবারের মতো বায়োস্কোপ স্ট্রিমিং- এর জন্য। এরপর কেনার পর সাত দিনের মেয়াদে ১ জিবি ইন্টারনেট পাবেন মাত্র ২৪ টাকায় (সকল চার্জ সহ)। গ্রাহকরা ৬ মাসে ১২ বার এ অফার নিতে পারবেন। এছাড়াও, ক্রেতারা ১৪ দিনের মেয়াদে অতিরিক্ত ১০ জিবি ফোরজি ডাটা পাবেন আগামী দুই সপ্তাহের মধ্যে মাইজিপি অ্যাপ দিয়ে ডি৭ ও পি৭ স্মার্টফোন ক্রয়ে।  
ইউনিয়ন গ্রুপের মোবাইল অ্যান্ড ডিস্ট্রিবিউশন ডিভিশনের চিফ অপারেটিং অফিসার রিয়াজুল ইসলাম বলেন, ‘ফোন দু’টি শুধুমাত্র কো-ব্র্যান্ডেড হ্যান্ডসেটই নয়, ফোন দু’টির ডিজাইন থেকে শুরু করে উৎপাদনের প্রতিটি পর্যায়েই গ্রামীণফোনের বিশেষজ্ঞরা আমাদের সাথে যুক্ত ছিলেন। আমাদের লক্ষ্য ছিলো এমন দু’টি হ্যান্ডসেট নিয়ে আসা যা একইসাথে সাশ্রয়ী হবে এবং ক্রেতাদের সর্বোত্তম অভিজ্ঞতা দিবে। পাশাপাশি, ম্যাক্সিমাস দেশের ৬৪ জেলায় বিক্রয়োত্তর সেবা প্রদান করবে।
জিপি কো-ব্র্যান্ডেড ম্যাক্সিমাস ডি৭ স্মার্টফোনটি এখন পর্যন্ত সবচেয়ে কমদামী ফোরজি স্মার্টফোন। এছাড়াও, ৪ ইঞ্চি ডিসপ্লের যেকোন স্মার্টফোনের মধ্যে এ ফোনটিতে রয়েছে সবচেয়ে শক্তিশালী জিপিএস। ফোনটিতে রয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর সাথে ৮ গিগাবাইটের ইন্টার্নাল মেমোরি। ডুয়াল সিমের ফোরজি মডেলের ফোনটিতে রয়েছে ১ গিগাবাইট র‌্যাম। মাত্র ৩,৪৯৯ টাকা দামের ফোনটির সামনে রয়েছে ২ মেগাপিক্সেল ও পেছনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। যা ফোনটির ব্যবহারকারীকে দিবে ১৬এম ট্রু কালারের সর্বোত্তম অভিজ্ঞতা। ফোনটি জেট ব্যাক, ইন্ডিগো ব্লু ও ব্লন্ড গোল্ড কালারে পাওয়া যাচ্ছে।  
ম্যাক্সিমাস পি৭ ফোনটিতে রয়েছে ৫ ইঞ্চি এইচডি আইপিএস ডিসপ্লে (সানলাইট অ্যাডাপশন), সাথে ৫ মেগাপিক্সলের ফ্রন্ট ও রিয়ার ক্যামেরা। ১ গিগাবাইট র‌্যামের এ ফোনটিতে রয়েছে ৮ গিগাবাইট ইন্টার্নাল মেমোরি। অ্যান্ড্রয়েড ৮.১ (গো এডিশন) অপারেটিং সিস্টেমের ম্যাক্সিমাস পি৭ এ রয়েছে ১.৩ গিগাহার্টজ কোয়াড কোর প্রসেসর। এ ফোনটি পাওয়া যাচ্ছে জেট ব্ল্যাক, ইলেকট্রিক ব্লু ও কপার গোল্ড কালারে। ফোনটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৪,৬৯৯ টাকা।



এই বিভাগের সর্বাধিক পঠিত

পাঠকের মতামত

**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।

Alam

২০১৮-১২-১১ ০৩:১৪:৪০

very good Enterprise

আপনার মতামত দিন

বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ

বিপর্যয়ের মুখে তেরেসা মে

অনেক বাস হাওয়া, দুর্ভোগে রাজধানীবাসী

জাপায় কেন এই অস্থিরতা?

অনলাইনে ডলার বিক্রির নামে প্রতারণা

হঠাৎ বেড়েছে গুলির ঘটনা

ওবায়দুল কাদেরকে কেবিনে নেয়া হয়েছে

ডাক বিভাগের ‘নগদ’-এর কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

সিনেটরকে ডিম মারা প্রসঙ্গে যা বললেন ‘ডিম বালক’

মুক্তি কিসে স্বৈরশাসনে নাকি গণতন্ত্রের পুনঃউদ্ভাবনে?

বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ বিশ্বদরবারে প্রতিষ্ঠিত হতো না

৪৮ বছর পরও আমরা এমনটি আশা করিনি

বঙ্গবন্ধুর স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত মাহবুব তালুকদার

বিএনপি নেতিবাচক রাজনীতি না করলে দেশের আরো উন্নতি হতো

খালেদা জিয়াকে মুক্ত করাই বিএনপির অঙ্গীকার

বিনম্র শ্রদ্ধায় সারা দেশে স্বাধীনতা দিবস পালিত